পিছিয়ে গেল ইনস্টিটিউট অফ কোম্পানি সেক্রেটারি অফ ইন্ডিয়া (ICSI)-র ভর্তির পরীক্ষা CS Exam।
পিছিয়ে গেল ইনস্টিটিউট অফ কোম্পানি সেক্রেটারি অফ ইন্ডিয়া (ICSI)-র ভর্তির পরীক্ষা CS Exam।

লকডাউনের জেরে স্থগিত CS প্রবেশিকা পরীক্ষা

  • লকডাউনের জেরে পিছিয়ে গেল ইনস্টিটিউট অফ কোম্পানি সেক্রেটারি অফ ইন্ডিয়া (ICSI)-র ভর্তির পরীক্ষা CS Exam। জুন মাসে এই পরীক্ষা হওয়ার কথা ছিল।

করোনা সংক্রমণের কারণে দেশজুড়ে লকডাউনের জেরে পিছিয়ে গেল ইনস্টিটিউট অফ কোম্পানি সেক্রেটারি অফ ইন্ডিয়া (ICSI)-র ভর্তির পরীক্ষা CS Exam। জুন মাসে এই পরীক্ষা হওয়ার কথা ছিল।

প্রতি বছর জুন মাসের ১০ তারিখের মধ্যে এই পরীক্ষার আয়োজন করা হয়। কিন্তু অভূতপূর্ব পরিস্থিতির জন্য এবার ৬ জুলাই পরীক্ষা দিন স্থির করেছে ICSI। ইনস্টিটিউটের তরফে বলা হয়েছে, খুব তাড়াতাড়ি পরীক্ষার সূচি জানানো হবে।

ICSI সূত্রে বলা হয়েছে, পয়লা জুন থেকে ১০ জুনে আয়োজিত ফাউন্ডেশন, একজিকিউটিভ অ্যান্ড প্রফেশনাল প্রোগ্রাম ও পোস্ট মেম্বারশিপ কোয়ালিফিকেশান (PMQ) স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ICSI ফাউন্ডেশন প্রোগ্রামের পরীক্ষা কম্পিউটার নির্ভর। আগে এই পরীক্ষা ৬ ও ৭ জুন হত। এবার সেই দিনক্ষণ পরে ঘোষণা করা হবে।

কিছু দিন আগে বিজ্ঞপ্তি জারি করে ICSI জানিয়েছিল, পূর্ব নির্ধারিত সূচিমেনেই CS June 2020 পরীক্ষা ১ জুন থেকে শুরু হবে।

পরীক্ষার্থীদের কথা ভেবে CS June 2020 পরীক্ষার জন্য অ্যাপ্লিকেশন উইন্ডো দ্বিতীয় বারের জন্য খোলা হয়, যাতে ইচ্ছুক পরীক্ষার্থীরা ২৩ এপ্রিল পর্যন্ত অ্যাপ্লিকেশন ফর্ম জমা করতে পারে।

এর আগে CS June 2020 পরীক্ষার জন্য আবেদনের শেষ তারিখ ছিল ১৫ এপ্রিল। কিন্তু ছাত্রছাত্রীদের অনুরোধে আবেদনের সময়সীমা ২৩ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। পাশাপাশি বলা হয় যেসব পরীক্ষার্থী CS June 2020 পরীক্ষার জন্য আবেদন করেছে তাঁরা পয়লা জুন পর্যন্ত পরীক্ষা কেন্দ্র পরিবর্তন করতে পারবেন।

তবে পরীক্ষা কেন্দ্র বদল করলে নির্দিষ্ট মূল্য দিতে হবে। প্রতিবার পরীক্ষা কেন্দ্র বদলে পরীক্ষার্থীকে ২৫০টাকা করে জমা দেওয়ার কথা বলা হয়। জানানো হয় ক্রেডিট বা ডেবিট কার্ডের মাধ্যমে এই টাকা জমা করতে হবে। এছাড়া কানাড়া ব্যাংকের মাধ্যমেও এই টাকা জমা দেওয়া যাবে।

বন্ধ করুন