বাংলা নিউজ > কর্মখালি > CSIR UGC NET June 2020: সংশোধিত পরীক্ষা সূচি প্রকাশ

CSIR UGC NET June 2020: সংশোধিত পরীক্ষা সূচি প্রকাশ

নতুন নির্ঘণ্ট অনুসারে, CSIR UGC-NET June 2020 পরীক্ষা ১৯, ২১ ও ২৬ নভেম্বর অনুষ্ঠিত হবে।

অফিসিয়াল ওয়েবসাইট থেকে পরীক্ষার আগে অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে। অ্যাডমিট কার্ডেই পরীক্ষার রোল নম্বর, পরীক্ষা কেন্দ্র, তারিখ, শিফট ও সময় দেওয়া থাকবে।

জয়েন্ট CSIR UGC NET, জুন ২০২০-র দিন পুনর্নির্ধারণ করল ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA)। নতুন নির্ঘণ্ট অনুসারে, CSIR UGC-NET June 2020 পরীক্ষা ১৯, ২১ ও ২৬ নভেম্বর অনুষ্ঠিত হবে।

NTA এর সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিপুল সংখ্যক প্রার্থীর অধ্যয়নের আগ্রহ দেখে স্বরাষ্ট্র মন্ত্রক (MHA) বিভিন্ন প্রবেশিকা পরীক্ষা পরিচালনার জন্য শিক্ষা মন্ত্রকের প্রস্তাবে সম্মত হয়েছে।

অফিসিয়াল ওয়েবসাইট থেকে পরীক্ষার আগে অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে। অ্যাডমিট কার্ডেই পরীক্ষার রোল নম্বর, পরীক্ষা কেন্দ্র, তারিখ, শিফট ও সময় দেওয়া থাকবে।

বিস্তারিত তথ্যের জন্য জয়েন্ট CSIR-UGC NET, জুন, ২০২০-এর ওয়েবসাইট csirnet.nta.nic.in ও www.nta.ac.in দেখার নির্দেশ দেওয়া হয়েছে।

 

পরীক্ষার বিবরণ:

• পরীক্ষা হবে কম্পিউটারের মাধ্যমে।

• ৩টি ভাগে পরীক্ষা হবে। সমস্ত বিভাগেই অবজেক্টিভ টাইপ মাল্টিপল প্রশ্ন থাকবে।

কম্পিউটার ভিত্তিক পরীক্ষা পদ্ধতি (সিবিটি):

প্রতিটি প্রার্থীকে রোল নম্বর নির্দেশক একটি কম্পিউটার টার্মিনাল (নোড) দেওয়া হবে। প্রার্থীদের কেবলমাত্র তাদের বরাদ্দ কম্পিউটারে বসতে হবে। কোনও প্রার্থীই পরীক্ষার হল বা ঘর, বা কম্পিউটার বদল করতে পারবেন না। অন্যথায় প্রার্থীর পরীক্ষা বাতিল করা হবে।

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

'ফ্লাইটটা মিস হয়ে যাবে', সাড়ে ৮ ঘণ্টা পরে ED অফিস থেকে বেরিয়ে অন্য চিন্তা দেবের বিবাহিত হওয়ায় সেনার চাকরি থেকে ছাঁটাই নার্স! কেন্দ্রকে ক্ষতিপূরণের নির্দেশ SCর 'ব্যারাকপুরে জনতার রাজ', জন্মদিন পড়ল পোস্টার, লোকসভায় প্রার্থী হচ্ছেন নাকি? 'তুমি তাকে খলিস্তানি বলে দেবে?… আমিও অলচিকিতে লিখেছি…' ভাষা দিবসে জানালেন মমতা রুটি বেলে তাক লাগালেন মমতা, বাদ গেলেন না সৌরভের বউ ডোনাও, কিন্তু জিতলেন কে? অকায়ের খবরে পাকিস্তানে মিষ্টি বিতরণ! কোহলির পুত্রের জন্য লাহোরে চলছে সেলিব্রেশন লন্ডনে জন্মেও বিরাট অনুষ্কার পুত্র পাচ্ছে না ব্রিটিশ নাগরিকত্ব! কেন? সঙ্গমে স্বামীর অনীহা!সোজা থানায় গিয়ে ব্যক্তির বিরুদ্ধে FIR দায়ের স্ত্রীর কেমন হল ICSE-র ইংরেজি পরীক্ষা? গতবারের থেকেও কঠিন? কী বলছে পড়ুয়া ও শিক্ষকরা? নিশীথ প্রামাণিক নিয়ে বিরাট রায় দিল কলকাতা হাইকোর্ট, স্বস্তি বাড়ল গেরুয়া শিবিরে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.