বাংলা নিউজ > কর্মখালি > Primary Teacher Recruitment 2022: প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে পর্ষদের নয়া বিজ্ঞপ্তি! ভাগ্য খুলছে প্রচুর প্রার্থীর

Primary Teacher Recruitment 2022: প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে পর্ষদের নয়া বিজ্ঞপ্তি! ভাগ্য খুলছে প্রচুর প্রার্থীর

গত ১১ ডিসেম্বর প্রাথমিক টেট পরীক্ষা হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Primary Teacher Recruitment 2022: কলকাতা হাইকোর্টের নির্দেশের পর পশ্চিমবঙ্গের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া নিয়ে বড় বিজ্ঞপ্তি জারি করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। তাতে প্রচুর প্রার্থী উপকৃত হতে চলেছেন।

সিটেট উত্তীর্ণরা এবারের পশ্চিমবঙ্গের শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন। বিজ্ঞপ্তি জারি করে জানাল পশ্চিমবঙ্গের প্রাথমিক শিক্ষা পর্ষদ। ওই বিজ্ঞপ্তিতে পর্ষদের তরফে জানানো হয়েছে, যে প্রার্থীরা সিটেটে উত্তীর্ণ হয়েছেন, তাঁরা অনলাইন রেজিস্ট্রেশনের পর এবারের প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার ইন্টারভিউ দিতে পারবেন।

মঙ্গলবার পর্ষদের বিজ্ঞপ্তিতে জানানো হয়, হাইকোর্টের রায়ের ভিত্তিতে এবারের প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন সব সিটেট (সেন্ট্রাল টিচার্স এলিজিবিটি টেস্ট) উত্তীর্ণ প্রার্থীরা। অনলাইন রেজিস্ট্রেশনের পর তাঁদের আলাদাভাবে ইন্টারভিউ হবে। হাইকোর্টের নির্দেশ মতো নিয়োগ প্রক্রিয়ায় বাড়তি কোনও সুবিধা পাবেন না সিটেট উত্তীর্ণ প্রার্থীরা (অর্থাৎ টেট উত্তীর্ণদের মতো তাঁদের বিচার করা হবে)। তাঁরা নিয়োগপত্র পাবেন কিনা, তা পশ্চিমবঙ্গের প্রাথমিক টেটের ফলাফল ও বাকি নিয়োগ প্রক্রিয়ার উপর নির্ভর করবে।

কী রায় দিয়েছিল হাইকোর্ট?

 

এক সিটেট উত্তীর্ণ প্রার্থী হাইকোর্টে মামলা দায়ের করে সওয়াল করেছিলেন যে অধিকাংশ রাজ্যের শিক্ষক নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে পারেন সিটেট উত্তীর্ণরা। কিন্তু পশ্চিমবঙ্গে সেটা হয় না। সিটেট উত্তীর্ণ প্রার্থীদেরও যাতে পশ্চিমবঙ্গের শিক্ষক প্রক্রিয়ায় আবেদন করতে দেওয়া হয়, সেই আর্জি জানান ওই মামলাকারী। আইনজীবী ফিরদৌস শামিম দাবি করেন, সিটেট উত্তীর্ণ প্রার্থীদের পশ্চিমবঙ্গের শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণের সুযোগ না দিয়ে বৈষম্য করা হচ্ছে।

আরও পড়ুন: CTET নিয়ে বড় সিদ্ধান্ত হাইকোর্টের, প্রাথমিকের নিয়োগে অংশ নিতে পারবেন উত্তীর্ণরা

সেই সওয়ালের ভিত্তিতে গত বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, এবার পশ্চিমবঙ্গে যে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া চলছে, তাতে সিটেট উত্তীর্ণ প্রার্থীরাও আবেদনের সুযোগ পাবেন। তারপরই পর্ষদের তরফে নয়া বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তবে কবে ইন্টারভিউ হবে, সেই সংক্রান্ত তথ্য এখনও জানানো হয়নি।

আরও পড়ুন: দ্রুত প্রকাশিত হবে প্রাথমিক TET-এর ফল, সাংবাদিক বৈঠকে জানালেন সংসদ সভাপতি

এমনিতে গত ১১ ডিসেম্বর পশ্চিমবঙ্গের প্রাথমিক টেট হয়েছে। দ্রুত সেই রেজাল্ট প্রকাশিত হওয়ার আশ্বাস দিয়েছিলেন প্রাথমিক পর্ষদের সভাপতি গৌতম পাল। তবে এখনও প্রাথমিক টেটের ফল প্রকাশের বিষয়ে নির্দিষ্ট কোনও সূচি জানানো হয়েছে। ‘অ্যানসার কি’ কবে প্রকাশিত হবে, তাও পর্ষদের তরফে জানানো হয়নি। সেই পরিস্থিতিতে একাধিক মহলের ধারণা, সম্ভবত চলতি বছর প্রাথমিক টেটের ফল প্রকাশিত হবে না। আগামী বছর ফলাফল ঘোষণা করা হতে পারে।

 

কর্মখালি খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.