বাংলা নিউজ > কর্মখালি > CUET UG 2022 New Dates: একেবারে শেষমুহূর্তে সূচির পরিবর্তন, কবে কার পরীক্ষা?

CUET UG 2022 New Dates: একেবারে শেষমুহূর্তে সূচির পরিবর্তন, কবে কার পরীক্ষা?

CUET UG 2022 New Dates: আরও বেশিদিন চলবে CUET স্নাতক স্তরের পরীক্ষা। (ছবিটি প্রতীকী, সৌজন্যে হিন্দুস্তান টাইমস)

CUET UG 2022 New Dates: আগামী ১৫ জুলাই থেকে শুরু হবে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে ভরতির জন্য অভিন্ন পরীক্ষা। সেই পরীক্ষা শুরুর জন্য সূচিতে কিছুটা হেরফের করল ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ)।

আরও বেশিদিন চলবে CUET স্নাতক স্তরের পরীক্ষা। পূর্ববর্তী সূচি মেনে আগামী ১৫ জুলাই থেকে পরীক্ষা শুরু হবে। আগামী ২০ অগস্ট শেষ হবে পরীক্ষা। প্রাথমিকভাবে ১০ অগস্ট পর্যন্ত পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে একেবারে শেষমুহূর্তে সূচির সামান্য হেরফের করা হল।

কবে কার পরীক্ষা হবে? 

সোমবার ন্যাশনাল টেস্টিং এজেন্সির (এনটিএ)  তরফে জানানো হয়েছে, কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে ভরতির জন্য প্রায় ১৪,৯০,০০০ জন অভিন্ন পরীক্ষা দিতে চলেছেন। প্রথম স্লটে পরীক্ষার্থীর সংখ্যা ৮,১০,০০০। দ্বিতীয় স্লটে প্রায় ৬,৮০,০০০ জন পরীক্ষা দেবেন। সবমিলিয়ে ৯০ টি বিশ্ববিদ্যালয়ের ৫৪,৫৫৫ টি ভিন্ন 'সাবজেক্ট কম্বিনেশন'-এর আবেদনপত্র জমা পড়েছে। 

সেই পরিস্থিতিতে প্রত্যেক প্রার্থীর জন্য পৃথক ডেটসিট তৈরি করা হয়েছে। সেইমতো কোন শহরে পরীক্ষা পড়েছে, কবে পরীক্ষা হবে, সেইসব তথ্য মিলিয়ে cuet.samarth.ac.in-তে 'অ্যাডভান্স ইনটিমেশন স্লিপ' জারি করা হচ্ছে। প্রার্থীরা অ্যাপ্লিকেশন নম্বর এবং জন্মতারিখ দিয়ে তা ডাউনলোড করতে পারবেন।

আরও পড়ুন: NEET 2022 Admit Card: কবে প্রকাশিত হবে অ্যাডমিট কার্ড? অবশেষে ঘোষণা NTA-র

'সিটি ইনটিমেশন স্লিপ'-এ প্রথম স্লট এবং দ্বিতীয় স্লটের পরীক্ষার বিষয়/ভাষা/মাধ্যম এবং পরীক্ষার দিন ও শহরের উল্লেখ থাকবে। যে প্রার্থীরা ফিজিক্স, বায়োলজি বা কেমিস্ট্রি বেছে নিয়েছেন, NEET UG-র জন্য তাঁদের দ্বিতীয় স্লটে পরীক্ষা দেওয়া হয়েছে। কারণ ১৭ জুলাই (রবিবার) হতে চলেছে সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকা (NEET UG)।

কর্মখালি খবর

Latest News

‘‌এটা বাংলা-দেশের অস্তিত্ব রক্ষার সভা’‌, প্রস্তুতি দেখে ধর্মতলায় বার্তা মমতার বাংলাদেশে মহিলা T20 WC-এর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন, পরিস্থিতিতে চোখ রাখছে ICC হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী, হল অস্ত্রোপচার আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য থাকবে কি পাশে? জানুন ২১ জুলাইয়ের রাশিফল NEET-র প্রশ্নফাঁসের ‘অলরাউন্ডার’, সেই ইঞ্জিনিয়ারকে ধরল CBI, জালে ২ MBBS পড়ুয়াও 'বাংলা ছাড়া যাব কোথায়...' মুম্বইয়ে কাজ নিয়ে যা বললেন টোটা শ্লীলতাহানির অভিযোগ ভুয়ো, অবসরপ্রাপ্ত বিচারপতির রিপোর্ট প্রকাশ করে দাবি রাজভবনের Champions Trophy 2025-এ কোনও হাইব্রিড মডেল হবে না…ভারতকে সতর্ক করলেন মহসিন নাকভি 'মেয়েকে ছেড়ে থাকার কষ্ট,বলে বোঝাতে পারব না'! মন খারাপ অলিম্পিয়ান দীপিকা কুমারীর দুর্গাপুর বিমানবন্দরে বিনিয়োগ করছে জেএসডব্লিউ গ্রুপ, পরিকাঠামো গড়ে তুলতে উদ্যোগ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.