বাংলা নিউজ > কর্মখালি > CUET UG Exam 2022 Dates: কবে হবে কলেজে ভরতির অভিন্ন পরীক্ষা? জেনে নিন দিনক্ষণ
CUET UG Exam 2022 Dates: আগামী ১৫ জুলাই থেকে শুরু হবে CUET স্নাতক স্তরের পরীক্ষা। (ছবিটি প্রতীকী, সৌজন্যে গোকুল ভিএস/হিন্দুস্তান টাইমস)

CUET UG Exam 2022 Dates: কবে হবে কলেজে ভরতির অভিন্ন পরীক্ষা? জেনে নিন দিনক্ষণ

  • CUET UG Exam 2022 Dates: জুলাই এবং অগস্টে হবে কমন ইউনিভার্সিটি এন্ট্রাস টেস্ট (CUET-UG)।  যে অভিন্ন পরীক্ষার মাধ্যমে কলেজে ভরতি হতে পারবেন পড়ুয়ারা। তারইমধ্যে রেজিস্ট্রেশনের সময়সীমা দু'দিন বাড়ানো হয়েছে। 

ফারিহা ইফতিকার

আগামী ১৫ জুলাই থেকে শুরু হবে CUET স্নাতক স্তরের পরীক্ষা। আগামী ১০ অগস্ট পর্যন্ত পরীক্ষা চলবে। সেইসঙ্গে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে ভরতির জন্য অভিন্ন পরীক্ষায় বসার শেষ সুযোগ হিসেবে আরও দু'দিন রেজিস্ট্রেশনের প্রক্রিয়া চালু রাখা হবে। আগামিকাল ও শুক্রবার সেই সুযোগ মিলবে।

বুধবার ন্যাশনাল টেস্টিং এজেন্সির (এনটিএ) তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, জুলাই এবং অগস্টের ১০ দিন কমন ইউনিভার্সিটি এন্ট্রাস টেস্ট (CUET) হবে। ১৫ জুলাই, ১৬ জুলাই, ১৯ জুলাই, ২০ জুলাই, ৪ অগস্ট, ৫ অগস্ট, ৬ অগস্ট, ৭ অগস্ট, ৮ অগস্ট এবং ১০ অগস্ট পরীক্ষা হবে বলে জানিয়েছে CUET স্নাতক স্তরের পরীক্ষা আয়োজক সংস্থা।

রেজিস্ট্রেশনের জন্য আরও ২ দিন

কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে ভরতির জন্য অভিন্ন পরীক্ষায় বসার জন্য যে প্রার্থীরা এখনও আবেদন করেননি, তাঁরা আগামী ২৩ এবং ২৪ জুন রেজিস্ট্রেশনের সুযোগ পাবেন। সেইসঙ্গে যাঁরা ইতিমধ্যে রেজিস্ট্রেশন করে ফেলেছেন, তাঁরা ওই সময়ের মধ্যে আবেদনপত্র সংশোধনের সুযোগ পাবেন।

(বিস্তারিত পরে আসছে)

বন্ধ করুন