বাড়ি > কর্মখালি > মমতার রাজ্যে অর্থাভাবে বন্ধ হবে না পড়াশোনা, আশ্বাস জ্যোতিপ্রিয়র
যত দিন মমতা বন্দ্যোোপাধ্যায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী থাকবেন, তত দিন অর্থাভাবে পড়াশোনা বন্ধ হবে না ছাত্রছাত্রীদের, দাবি খাদ্যমন্ত্রীর।
যত দিন মমতা বন্দ্যোোপাধ্যায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী থাকবেন, তত দিন অর্থাভাবে পড়াশোনা বন্ধ হবে না ছাত্রছাত্রীদের, দাবি খাদ্যমন্ত্রীর।

মমতার রাজ্যে অর্থাভাবে বন্ধ হবে না পড়াশোনা, আশ্বাস জ্যোতিপ্রিয়র

  • মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো সেই সব পড়ুয়ার পড়াশোনা এগিয়ে নিয়ে যেতে সব সময় তাদের পাশে থাকব।

মমতা বন্দ্যোপাধ্যায় যত দিন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী থাকবেন, তত দিন অর্থের অভাবে কোনও ছাত্রছাত্রীর পড়াশোনা বন্ধ হবে না। শিক্ষক দিবসে এই আশ্বাস দিলেন রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তিনি বলেন, ‘মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো আমরা সেই সব পড়ুয়ার পড়াশোনা এগিয়ে নিয়ে যেতে সব সময় তাদের পাশে থাকব।’

শনিবার শিক্ষক দিবস উপলক্ষে হাবড়ার কলতান প্রেক্ষাগৃহে এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। সেখানেই তিনি দুঃস্থ শিক্ষার্থীদের পাশে থাকার অঙ্গীকার করেন। এ দিন হাবড়ার প্রায় ৮০০ জন প্রাক্তন এবং বর্তমান শিক্ষক–‌শিক্ষিকা এবং গৃহশিক্ষককে সম্মান জানান খাদ্যমন্ত্রী। তিনি বলেন, 'শিক্ষক–‌শিক্ষিকারা সমাজের মেরুদণ্ড। আতাঁদের সম্মান জানাতে পেরে আমরা সম্মানিত বোধ করছি।'

এবার শিক্ষক দিবসে শিক্ষারত্ন পুরস্কার পেয়েছেন পুরুলিয়ায় সিধো কানহো বীরসা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সুব্রত রাহা, পুরুলিয়া জে কে কলেজের অধ্যক্ষ শান্তনু চট্টোপাধ্যায়, পুরুলিয়া জেলা স্কুলের প্রধান শিক্ষক বারিদবরণ মিশ্র ও লক্ষ্মণডি স্কুলের প্রধান শিক্ষক তপনকুমার ওঝা । জেলাশাসক রাহুল মজুমদার প্রত্যেকের হাতে মানপত্র, ২৫ হাজার টাকা, শাল–সহ বিভিন্ন পুরস্কার তুলে দেন।

পুরুলিয়া মহিলা তৃণমূলের পক্ষ থেকে এ দিন শিক্ষিকাদের সম্মান জানানো হয়। ‌শিক্ষক দিবসে অভিনব উদ্যোগ নেন পাণ্ডবেশ্বরের নবগ্রাম প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুণকুমার দাঁ। শিক্ষক দিবসে তিনি শিক্ষার সামগ্রী হাতে করে পৌঁছে যান এলাকার দুঃস্থ পড়ুয়াদের বাড়ি।

বন্ধ করুন