বাংলা নিউজ > কর্মখালি > Gov Jobs: বউ রাগ করে বাপের বাড়ি, ছুটির আর্জি জানিয়ে মজার চিঠি সরকারি কর্মীর
প্রতীকী ছবি: হিন্দুস্তান টাইমস বাংলা (HT Bangla)

Gov Jobs: বউ রাগ করে বাপের বাড়ি, ছুটির আর্জি জানিয়ে মজার চিঠি সরকারি কর্মীর

রাশভারী বসের কাছে তো আর মিথ্যা কথা বলে ছুটি নেওয়া যায় না! আর সেই কারণেই, ছুটির আবেদনে একেবারে সত্যি কথা লিখে দিয়েছেন ওই ব্যক্তি। স্ত্রীকে বাপেরবাড়ি থেকে ফেরত আনার জন্য ছুটি চাই। সরাসরি লিখে দিয়েছেন তিনি।

বউ থাকলে ঝামেলা হবেই। এটা একটা ধ্রুব সত্য। বিশ্বের সব স্বামীরাই এর ভুক্তভোগী। অনেক ক্ষেত্রে স্ত্রীরা রাগ করে বাপেরবাড়ি চলে যান। এরপর স্বামীরা কয়েক দিন নিজেই সংসার সামলান। এরপর স্ত্রীর জন্য মন কেমন হলেই হাজির হন শ্বশুরবাড়িতে। অনেক কূটনীতি করে ফিরিয়ে আনতে হয় তাঁকে।

উত্তরপ্রদেশের কানপুরের এক ব্যক্তিরও সম্প্রতি স্ত্রী বাপেরবাড়ি চলে গিয়েছেন। একা নন। সঙ্গে ছেলে-মেয়েকেও নিয়ে গিয়েছেন তিনি। আর তাঁকে ফেরত আনার জন্যই উতলা ওই ব্যক্তি।

কিন্তু স্ত্রী-কে বাপের বাড়ি থেকে আনব বললেই তো আর আনা যায় না। সরকারি অফিসে চাকরি করেন। ছুটি না পেলে কীভাবে যাবেন?

তাই ছুটি তো ম্যানেজ করতেই হবে। কিন্তু কী বলে ছুটি নেবেন? যেখানে সেখানে নয়। একেবারে বিডিও সাহেবের কাছে ছুটির আবেদন করতে হয়। এমন রাশভারী বসের কাছে তো আর মিথ্যা কথা বলে ছুটি নেওয়া যায় না!

আর সেই কারণেই, ছুটির আবেদনে একেবারে সত্যি কথা লিখে দিয়েছেন ওই ব্যক্তি। স্ত্রীকে বাপেরবাড়ি থেকে ফেরত আনার জন্য ছুটি চাই। সরাসরি লিখে দিয়েছেন তিনি।

হিন্দিতে লিখে তা প্রিন্ট করে জমা দিয়েছেন। তাঁর চিঠি দেখে চক্ষু চড়কগাছ বসের!

এর মধ্যে সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়ে গিয়েছে এই চিঠি। এটা নিয়ে বেশিরভাগ মানুষই হাসি-ঠাট্টা করছেন। অনেকে আবার তাঁর সততার প্রশংসা করছেন।

বিডিও সাহেব যদি বিবাহিত হন, তাহলে তিনি নিশ্চই ছুটি মঞ্জুর করবেন। এমনটাই মনে করছেন নেটিজেনদের একাংশ। আসলে, এক দুঃখীই তো অপর দুঃখীর কষ্ট বোঝে!

দেখুন সেই চিঠি:

এবার জানিয়ে রাখি আসল কথা। সূত্রের খবর, ছুটি মঞ্জুর করেছেন বিডিও সাহেব। তবে তিনি বিবাহিত কিনা, সে বিষয়ে এখনও জানা যায়নি।

বন্ধ করুন