বাংলা নিউজ > কর্মখালি > Government jobs-কয়েক হাজার শূন্যপদে নিয়োগ
ফাইল ছবি
ফাইল ছবি

Government jobs-কয়েক হাজার শূন্যপদে নিয়োগ

  • জেনে নিন বিষদে

চাকরি প্রার্থীদের জন্য সুখবর। নতুন বছরে একগুচ্ছ নতুন সরকারি চাকরির ঘোষণা করল কেন্দ্র। ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (IOCL), জাতীয় স্বাস্থ্য মিশন (NHM), উত্তরপ্রদেশ পাবলিক সার্ভিস কমিশন (UPSC), গোয়েন্দা ব্যুরো (IB) এবং মহারাষ্ট্র মেট্রো রেল কর্পোরেশন (MMRC)-এর অধীনে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। আবেদন করা যাবে অনলাইনে। শিক্ষাগত যোগ্যতা অনুযায়ীই এসব ক্ষেত্রে নিয়োগ করা হবে।

ইন্ডিয়ান অয়েল (IOCL) :  ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডও বেশ কিছু শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। ইঞ্জিনিয়ারিং সহকারী ও কারিগরি অংশগ্রহণকারী পদে নিয়োগ করবে ইন্ডিয়ান অয়েল। এক্ষেত্রেও অনলাইন আবেদনের শেষ তারিখ ১৫ জানুয়ারি।

ইঞ্জিনিয়ারিং সহকারী পদে প্রার্থীদের বেতন ২৫,০০০ টাকা থেকে ১,০৫,০০০ টাকা এবং টেকনিক্যাল অ্যাটেন্ডেন্ট পদে বেতন ২৩,০০০ টাকা থেকে ৭৮,০০০০ টাকা হবে।

গোয়েন্দা বিভাগে নিয়োগ: সহকারী কেন্দ্রীয় গোয়েন্দা ব্যুরোতে (MH IB) মোট ২০০০ শূন্যপদে নিয়োগ করা হচ্ছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তরফ থেকে বিজ্ঞপ্তিতে ৯ জানুয়ারির মধ্যে আগ্রহীদের আবেদন করতে বলা হয়েছে।

নির্বাচিতদের বেতন হবে ৪৪,৯০০ টাকা থেকে ১,৪২,৪০০ টাকা।

মহারাষ্ট্র মেট্রো (MMRC):  সম্প্রতি মহারাষ্ট্র মেট্রোতে টেকনিশিয়ান, ইঞ্জিনিয়ার-সহ একাধিক শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ২১ জানুয়ারির মধ্যে আগ্রহী প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট mahametro.org-এ আবেদনের জন্য আহ্বান করা হয়েছে।

টেকনিশিয়ানদের বেতন প্রতি মাসে ২০,০০০ টাকা থেকে ৬০,০০০ টাকা হবে। স্টেশন কন্ট্রোলারের পদে বেতন প্রতি মাসে ৩৩,০০০ টাকা থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত এবং বিভাগীয় প্রকৌশলী পদে প্রতি মাসে বেতন ৪০,০০০ টাকা থেকে ১.২৫ লক্ষ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

জাতীয় স্বাস্থ্য মিশন (NHM):  অসমে জাতীয় স্বাস্থ্য মিশনের অধীনে মেডিকেল হেলথ অফিসার পদে মোট ৪৭৬টি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। চিকিৎসক ও স্বাস্থ্য আধিকারিক পদে যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে ১৫ জানুয়ারির মধ্যে।

নির্বাচিত প্রার্থীরা মাসিক ৩০,০০০ টাকা থেকে ১,১০,০০০ টাকা পর্যন্ত বেতন পাবেন।

ইউপিএপসি (UPSC) :  উত্তরপ্রদেশ পাবলিক সার্ভিস কমিশনে মোট ১৪৭৩ টি শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। উত্তরপ্রদেশের সরকারি স্কুল ও কলেজ গুলিতে যোগ্যতার ভিত্তিতে নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীদের চলতি মাসের ২২ জানুয়ারির মধ্যে আবেদন করার আহ্বান জানানো হয়েছে।

নির্বাচিত প্রার্থীরা মাসে ৪৭,৬০০ থেকে ১৫,১১০০ টাকা বেতন পাবেন।

বন্ধ করুন