বাংলা নিউজ > কর্মখালি > অষ্টম শ্রেণি পাশ করলেই মিলছে পশ্চিমবঙ্গ সরকারের চাকরি, আবেদন ৩১ অগস্টের মধ্যে

অষ্টম শ্রেণি পাশ করলেই মিলছে পশ্চিমবঙ্গ সরকারের চাকরি, আবেদন ৩১ অগস্টের মধ্যে

মোট ৮৫৮টি শূন্যপদে নিয়োগের জন্য আবেদনপত্রের আহ্বান করা হয়েছে।

শুধুমাত্র অনলাইন মাধ্যমেই শূন্যপদের জন্য আবেদন জানানো যাবে।

কলকাতা পৌর নিগমের অধীনে বেশ কিছু শূন্যপদে নিয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। আবেদন জানাতে হবে ৩১ অগস্টের মধ্যে।

পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যালিটি কমিশনার-এর (WBMSC) মাধ্যমে মোট ৮৫৮টি শূন্যপদে নিয়োগের জন্য আবেদনপত্রের আহ্বান করা হয়েছে। এই পদগুলির ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণি পাশ। জেনে নেওয়া যাক আবেদনের খুঁটিনাটি সম্পর্কে।

মোট শূন্যপদ:  ৮৫৮টি

পদের নাম: মজদুর

শিক্ষাগত যোগ্যতা: ন্যূনতম অষ্টম শ্রেণি পাশ

আবেদন পদ্ধতি: শুধুমাত্র অনলাইন মাধ্যমেই শূন্যপদের জন্য আবেদন জানানো যাবে।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০২০ অনুযায়ী ১৮ বছর থেকে ৪০ বছর। তফসিলি জাতি ও উপজাতির জন্য অতিরিক্ত ৫ বছর এবং পশ্চিমবঙ্গের ওবিসি তালিকাভুক্তদের জন্য অতিরিক্ত ৩ বছর ছাড় দেওয়া হচ্ছে। পিডব্লিউডি নিয়োগের ক্ষেত্রে বয়সসীমা ৪৫ বছর পর্যন্ত ধার্য হয়েছে।

প্রার্থী বাছাই: প্রার্থী বাছাই হবে লিখিত পরীক্ষা, ব্যক্তিত্ব পরীক্ষা ও ক্ষেত্র পরীক্ষার মাধ্যমে। পুরুষ ও নারী, উভয় প্রার্থীরাই আবেদন জানাতে পারেন।

আবেদন ফি: অনলাইন আবেদনপত্রের সঙ্গে ২২০ টাকা ফি দেওয়া আবশ্যিক। তফসিলি জাতি ও উপজাতি, ওবিসি ও পিএইচ গোষ্ঠীভুক্ত প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি দিতে হবে ৭০ টাকা। পেমেন্ট করতে হবে ডেবিট কার্ড অথবা ক্রেডিট কার্ড বা নেট ব্যাঙ্কিং প্রক্রিয়ার মাধ্যমে। এ ছাড়া, ব্যাঙ্কের চালানের মাধ্যমেও এই ফি জমা দেওয়া যাবে। 

অনলাইন আবেদন করতে হবে WBMSC এর নিজস্ব ওয়েবসাইট 

www.mscwb.org মাধ্যমে। অনলাইন আবেদন ফর্ম জমা দেওয়ার শেষ দিন ৩১ অগস্ট, ২০২০।

কর্মখালি খবর

Latest News

৩ বছর আগের বাতিল হওয়া T20I সিরিজ খেলতে নভেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত কবে থেকে শুরু হবে অম্বুবাচী মেলা? জেনে নিন সঠিক তারিখ ও এই মেলার বিশেষ তাৎপর্য ছেলের জন্য ‘ব্রেস্টফিডিং’ মেয়ের জন্য ‘ফর্মুলা’! কোনটা কঠিন? প্রশ্ন পরীমনির লজ্জার একশেষ! মোদীর উদ্বোধনের পাঁচ মাসের মধ্য়েই অটল সেতুতে বিরাট ফাটল হাসপাতাল থেকে ছাড়া পেলেন, এখন কেমন আছেন সন্ধ্যা রায়? এগিয়ে গিয়ে হার স্লোভাকিয়ার, দুরন্ত প্রত্যাবর্তনে ২-১ জিতল যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ২০২৪-র জুনের CSIR UGC NET! কী জানাল NTA? জেগে উঠে দেখলাম ছেলে থেকে মেয়ে হয়ে গেছি, 'ওইটা' কেটে নিয়েছেন ডাক্তারবাবু ছেলের জন্য ‘ব্রেস্টফিডিং’ মেয়ের জন্য ‘ফর্মুলা মিল্ক’! কোনটা কঠিন? প্রশ্ন পরীমনির কলকাতার মালিকানাহীন সম্পত্তি দখল করে নেবে পুরসভা, ঘোষণা করলেন ফিরহাদ

T20 WC 2024

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.