বাংলা নিউজ > কর্মখালি > Govt Jobs: সরকারি পদে ১,৭১০ জনের বিজ্ঞপ্তি প্রকাশ বিসিএসের, আবেদন শুরু শীঘ্রই, কতদিন চলবে?
প্রকাশিত হল বাংলাদেশ সিভিল সার্ভিসে নিয়োগের বিজ্ঞপ্তি। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
প্রকাশিত হল বাংলাদেশ সিভিল সার্ভিসে নিয়োগের বিজ্ঞপ্তি। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

Govt Jobs: সরকারি পদে ১,৭১০ জনের বিজ্ঞপ্তি প্রকাশ বিসিএসের, আবেদন শুরু শীঘ্রই, কতদিন চলবে?

  • কতদিন আবেদন করা যাবে, কবে পরীক্ষা হতে পারে, দেখে নিন তারিখ।

প্রকাশিত হল বাংলাদেশ সিভিল সার্ভিসে নিয়োগের বিজ্ঞপ্তি। বিভিন্ন পদে মোট ১,৭১০ জনকে নিয়োগ করা হবে বলে জানিয়েছে বাংলাদেশের সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ইংরেজির নয়া বছরের ৩১ জানুয়ারির মধ্যে আবেদন করতে হবে।

বাংলাদেশের সরকারি কর্ম কমিশনের তরফে জানানো হয়েছে, এবার ৪৪ তম বিসিএসের মাধ্যমে টেকনিকাল ক্যাডারের জন্য ৪৮৫ জন প্রার্থী, সাধারণ ক্যাডারের জন্য ৪৪৯ জন প্রার্থী, সাধারণ কলেজের জন্য সাধারণ শিক্ষার জন্য ৪০১ জন প্রার্থী, কারিগরি শিক্ষার জন্য ৩৫৫ জন প্রার্থী এবং শিক্ষক প্রশিক্ষণ কলেজের জন্য সাধারণ শিক্ষার জন্য ২০ জনকে নিয়োগ করা হবে। আগামী বছরের ২৭ মে হতে পারে প্রিলিমিনারি পরীক্ষা। ২০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা হবে। আটটি বিভাগীয় শহরে (ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর এবং ময়মনসিং) পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছে বাংলাদেশের সরকারি কর্ম কমিশন। সেইসঙ্গে জানানো হয়েছে, ইংরেজি এবং বাংলা ভার্সনের পৃথক পরীক্ষা হবে।

গুরুত্বপূর্ণ তারিখ: 

১) আবেদন শুরুর তারিখ- ৩০ ডিসেম্বর, সকাল ১০ টা।

২) আবেদন শেষের তারিখ- আগামী ৩১ জানুয়ারি, সন্ধ্যা ৬ টা। 

৩) ফি জমা দেওয়ার শেষ তারিখ- যে প্রার্থীরা আগামী ৩১ জানুয়ারির মধ্যে সন্ধ্যা ছ'টার মধ্যে User ID পেয়ে যাবেন, তাঁরাই পরবর্তী ৭২ ঘণ্টা (আগামী ৩ ফেব্রুয়ারি, সন্ধ্যা ছ'টা পর্যন্ত) ফি জমা দিতে পারবেন।

কীভাবে আবেদন করতে হবে?

Teletalk BD Ltd-এর অফিসিয়াল ওয়েবসাইট bpsc.teletalk.com.bd এবং বাংলাদেশের সরকারি কর্ম কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট www.bpsc.gov.bd-তে গিয়ে প্রার্থীদের আবেদন করতে হবে।

বন্ধ করুন