বাংলা নিউজ > কর্মখালি > ৩১ জুলাই অবধি শিক্ষক, অশিক্ষক ও গবেষকরা বাড়ি থেকে কাজ করতে পারবে-কেন্দ্র

৩১ জুলাই অবধি শিক্ষক, অশিক্ষক ও গবেষকরা বাড়ি থেকে কাজ করতে পারবে-কেন্দ্র

 রমেশ পোখরিয়াল (MINT_PRINT)

এই সংক্রান্ত নির্দেশিকা জারি করেছে কেন্দ্র। 

সমস্ত শিক্ষক, গবেষক এবং অশিক্ষক কর্মীদের ৩১ জুলাই পর্যন্ত বাড়ি থেকে কাজ করার অনুমতি এবং পরামর্শ দেওয়া উচিত। দেশের সমস্ত উচ্চ শিক্ষা দফতরের কাছে সার্কুলার পাঠিয়ে এ কথা জানাল মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের (HRD) ।

দেশজুড়ে করোনা পরিস্থিতির জেরে সব শিক্ষাপ্রতিষ্ঠানগুলি বন্ধ রাখার মেয়াদ ৩১ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে। তাই এই অবস্থায় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক সুরক্ষা এবং সুস্বাস্থ্যের জন্য সমস্ত শিক্ষককে তাঁদের নিজের নিজের বাড়ি থেকে কাজ করার পরামর্শ দিয়েছে।

কর্মচারী এবং শিক্ষার্থীদের মধ্যে করোনা সংক্রমণ রুখতে ৩০ জুন মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক UGC, NTA ও AICTE সহ ভারতের সমস্ত স্বায়ত্তশাসিত শিক্ষা সংস্থাগুলি ৩১ জুলাই পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেয়।

এইচআরডি মন্ত্রকের জারি করা বিজ্ঞপ্তি অনুসারে, ৩১ জুলাই পর্যন্ত যে সকল কর্মচারী বাড়ি থেকে কাজ করছে এবং যাদের বৈধ চুক্তি রয়েছে তাদের ৩১ জুলাই পর্যন্ত কর্তব্য রত (on duty) হিসেবে গণ্য করা হবে।

করোনা সম্পর্কে সঠিক তথ্য পেতে এবং করোনা সংক্রমণ রুখতে সার্কুলারে শিক্ষক, শিক্ষার্থী সবাইকে আরোগ্য সেতু অ্যাপ ইনস্টল করতে বলা হয়।

মন্ত্রকের জারি করা বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সমস্ত কর্মী সদস্যদের এই সময়টি তাঁদের যথাযথ কাজে লাগাতে হবে। অতিরিক্ত সময় নিয়ে একাডেমিক দক্ষতা অর্জনের জন্য এবং নতুন শিক্ষণ কৌশল শিখতে হবে।

গত সপ্তাহে মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল বিশ্ববিদ্যালয়গুলিতে টার্মিনাল সেমিস্টার পরীক্ষা এবং আসন্ন শিক্ষাবর্ষের একাডেমিক ক্যালেন্ডারের ওপর জোর দিয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে (UGC) নির্দেশিকার একটি সংশোধিত সেট প্রকাশ করতে বলেন ।

যদিও UGC এখনও নতুন নির্দেশিকা প্রকাশ করেনি। তবে আশা করা হচ্ছে শীঘ্রই নতুন নিয়মাবলী প্রকাশ করবে কমিশন।

কর্মখালি খবর

Latest News

বাংলার হারিয়ে যেতে বসা ডিঙি নৌকা স্থান পাবে গুজরাটের মিউজিয়ামে,সহযোগিতায় ব্রিটেন প্যারিসে নেমেই বিশ্বরেকর্ড লিমের!সরাসরি কোয়ার্টারে উঠেও কোরিয়া ফাঁড়ার মুখে ভারত এবার কংগ্রেস হাইকমান্ডের মুখোমুখি হতে হবে প্রদেশ নেতৃত্বকে, ডাক এল দিল্লি থেকে 'SVF-এর গুডবুকে…', 'রাহুল বিতর্কে' ফেডারেশনকে সমর্থন রানার, কটাক্ষ করে লিখলেন কী 'নয়া মূলধনী কর ব্যবস্থায় ভালো থাকবেন বেশিরভাগ মানুষ', দাবি নির্মলার পুজোয় বাঙালিদের উপহার এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের, কলকাতা থেকে নয়া রুটে শুরু উড়ান চায়ে চুমুক দিলেই মিলবে আমের সুগন্ধি, উত্তরবঙ্গে তৈরি হল ম্যাঙ্গো টি, দাম কেমন? কলকাতা পুরসভায় দুর্নীতি রোধে নতুন নজরদারি, সব ফাইল যাচাই কমিশনার ও সেক্রেটারির বাটার চিকেন থেকে ছানার নানা পদ, অলিম্পিকের গেমস ভিলেজে ভারতীয় খাবার! এই রেডিক্সের মানুষ আগামিকাল উজ্জ্বল ভভিষ্যতের সন্ধান পাবেন, কাজও বাড়বে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.