বাংলা নিউজ > কর্মখালি > ICAI CA Result Topper: সিএ ফাইনালে শীর্ষস্থানে শিবম মিশ্র, পাশের হার ১৯.৮৮%, ইন্টারে প্রথম কুশাগ্র রায়

ICAI CA Result Topper: সিএ ফাইনালে শীর্ষস্থানে শিবম মিশ্র, পাশের হার ১৯.৮৮%, ইন্টারে প্রথম কুশাগ্র রায়

সিএ ফাইনালে শীর্ষস্থানে শিবম মিশ্র, পাশের হার ১৯.৮৮%, ইন্টারে প্রথম কুশাগ্র রায় (HT_PRINT)

২০২৪ সালের মে মাসে অনুষ্ঠিত সিএ ফাইনাল পরীক্ষায় শীর্ষস্থান অর্জনতকারী পরীক্ষার্থী হলেন দিল্লির শিবম মিশ্র। তিনি ৬০০-তে ৫০০ পেয়েছেন। এদিকে দ্বিতীয় স্থান অর্জন করেছেন বর্ষা অরোরা। তৃতীয় স্থানে যুগ্মভাবে আছেন কিরণ রাজেন্দ্র সিং মনরাল এবং ঘিলমন সেলিম আনসারি।

মে সেশনের সিএ পরীক্ষার ফল প্রকাশ করল ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া। যে প্রার্থীরা মে মাসে সিএ পরীক্ষা দিয়েছিলেন, তাঁরা আইসিএআই-এর অফিশিয়াল ওয়েবসাইট icai.org -এ ফলাফল দেখা যাবে। ২০২৪ সালের মে মাসে অনুষ্ঠিত সিএ ফাইনাল পরীক্ষায় শীর্ষস্থান অর্জনতকারী পরীক্ষার্থী হলেন দিল্লির শিবম মিশ্র। তিনি ৬০০-তে ৫০০ পেয়েছেন। এদিকে দ্বিতীয় স্থান অর্জন করেছেন বর্ষা অরোরা। তৃতীয় স্থানে যুগ্মভাবে আছেন কিরণ রাজেন্দ্র সিং মনরাল এবং ঘিলমন সেলিম আনসারি। (আরও পড়ুন: বেড়েছে ডিএ, সঙ্গে ১২০ কোটি খরচ করে কয়েক লাখ টাকার 'বোনাস' ঘোষণা এই রাজ্যের)

আরও পড়ুন: ডিএ-বেতনের দাবিতে অনড় সরকারি কর্মীরা, মুখ্যমন্ত্রীর জন্য সাজানো হল 'চক্রব্যূহ' 

উল্লেখ্য, এই বছর, গ্রুপ ১-এর জন্য আইসিএআই সিএ ইন্টার পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল মে মসের ৩, ৫ এবং ৯ তারিখে। এবং গ্রুপ ২ পরীক্ষা হয়েছিল মে মাসের ১১, ১৫ এবং ১৭ তারিখে। সিএ ফাইনাল গ্রুপ ১ পরীক্ষা হয়েছিল মে মাসের ২, ৪ এবং ৮ তারিখে। এবং গ্রুপ ২ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল মে মাসের ১০, ১৪ এবং ১৬ তারিখে। এদিকে ২০২৪ সালের ইন্টারন্যাশনাল ট্যাক্সেশন-অ্যাসেসমেন্ট টেস্ট অনুষ্ঠিত হয়েছিল মে মাসের ১৪ ও ১৬ তারিখে। এই সমস্ত পরীক্ষা সারা দেশে বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছিল। (আরও পড়ুন: হবে বড় ঘোষণা, ডিএ-র দাবি না মানলেও নয়া ছকে কর্মীদের মন খুশি করার ছক সরকারের)

আরও পড়ুন: শুধু বকেয়া ডিএ-তে সন্তোষ নয়, সরকারের ওপর সাঁড়াশি চাপ বাড়ালেন সরকারি কর্মীরা

এবছর দেশে চার্টাড অ্যাকাউন্টেন্সির ফাইনালে গ্রুপ 'এ'-তে মোট ২৭.৩৫ শতাংশ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। মোট ৭৪ হাজার ৮৮৭ পরীক্ষার্থী গ্রুপ 'এ'-র পরীক্ষা দিয়েছিলেন। তাতে পাশ করেছেন ২০ হাজার ৪৭৯ জন। গ্রুপ 'বি'-তে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫৮ হাজার ৮৯১ জন। উত্তীর্ণ হয়েছেন ২১ হাজার ৪০৮ জন। সব মিলিয়ে দুই গ্রুপ মিলিয়ে সিএ ফাইনালে এবারে পাশ করেছেন ৩৫ হাজার ৮১৯ জন। দেশের মোট ১৯.৮৮ শতাংশ পরীক্ষার্থী সিএ ফাইনালে পাশ করেছেন এবারে। আর সিএ ইন্টারে শীর্ষস্থানে আছেন কুশাগ্র রায়। তিনি ৬০০-তে ৬৮৩ নম্বর পেয়েছেন। (আরও পড়ুন: গত ৩ বছরের থেকে বেশি বিনিয়োগ ২৪-এর প্রথম ২ মাসে, বাংলায় কাজ পাবেন ক'জন?)

আরও পড়ুন: জয়েন্ট অ্যাকাউন্ট থাকা উচিত, গৃহবধূকে দিতে হবে ATM কার্ডও, বড় পর্যবেক্ষণ SC-র 

কীভাবে চার্টাড অ্যাকাউন্টেন্সির ফাইনাল এবং ইন্টারমিডিয়েট পরীক্ষার রেজাল্ট দেখবেন?

১) icai.nic.in/caresult-তে যান।

২) যে পেজ খুলবে, তাতে একাধিক অপশন আছে। 'CHECK RESULTS'-র আওতায় 'Final : May 2024', 'Intermediate Examination : May 2024', 'Intermediate Examination - UNITS : May 2024' আছে। আপনি যে রেজাল্ট দেখতে চাইবেন, তাতে ক্লিক করুন।

৩) নয়া একটি পেজ খুলে যাবে।

৪) তাতে 'Final Examination Results'-র আওতায় রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর এবং টেক্সট লিখে 'Submit' করুন। স্ক্রিনে আপনার রেজাল্ট দেখাবে।

আরও পড়ুন: 'NEET প্রশ্নপত্র ফাঁস হয়নি', এত কিছুর পর আদালতে দাবি NTA-র, দোহাই ভাইরাল ভিডিয়োর

কীভাবে চার্টাড অ্যাকাউন্টেন্সির ফাইনাল এবং ইন্টারমিডিয়েট পরীক্ষার মেধাতালিকা দেখবেন?

১) রেজাল্ট দেখার মতো icai.nic.in/caresult-তে যেতে প্রার্থীদের।

২) 'CHECK MERIT LIST'-র আওতায় 'Final : May 2024' বা 'Intermediate Examination : May 2024' বেছে নিতে হবে। যেটা বেছে নেবেন, সেটায় ক্লিক করতে হবে।

কর্মখালি খবর

Latest News

বয়সের ছুঁতোয় জিমিকে অবসর নিতে বাধ্য করা হল! স্টোকসদের তুলোধোনা প্রাক্তন তারকার ডিগ্রি দিয়ে কী হবে! টায়ার পাংচার সারানোর দোকান খুলুন, পরামর্শ বিজেপি বিধায়কের রবি কিষানকে সন্তানের বাবা বলে দাবি করেও কেস তুলে নিলেন মহিলা! কী জানালেন কোর্টকে আম্বানির রিসেপশনে গেলেন না ঐশ্বর্য! অভিষেক আসবেন? মালা বদল সেরেই ঋতুপর্ণা-প্রসেনজিতের গানে নাচ 'নতুন কনে' সোহিনীর ইনস্টাগ্রাম রিল নিয়ে পুলিশে অভিযোগ দায়ের, ঠেলায় পড়ে ক্ষমা চাইলেন হরভজন সিং দশম শ্রেণি পাশ নূন্যতম যোগ্যতা, নেই পরীক্ষা!GDS 2024-এ নিয়োগের রেজিস্ট্রেশন শুরু এবার উল্টো রথযাত্রায় বিরল সংযোগ, ৪ রাশির খুলবে কপাল, বাড়বে আয়, হবে আর্থিক লাভ ‘১৫ বছর আলাদা থাকি, বিয়েটাই মরে গেছে…’ ডিভোর্সের মামলায় ওমর আবদুল্লা ‘আর ২ জন বেঁচে আছি…’ রুশ সেনায় জোর করে নিযুক্ত বাংলার যুবকের আর্জি মুক্তির জন্য

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.