বাড়ি > কর্মখালি > অনিচ্ছুক প্রার্থীদের জন্য CA পরীক্ষার আবেদন বাতিলের সুযোগ ICAI-এর
যাঁরা ইতিমধ্যে পরীক্ষার আবেদন জমা দিয়েছেন, চাইলে তা বাতিল করতে পারেন এবং ২০২০ সালের নভেম্বর মাসের পরীক্ষার জন্য আবেদন করতে পারেন।
যাঁরা ইতিমধ্যে পরীক্ষার আবেদন জমা দিয়েছেন, চাইলে তা বাতিল করতে পারেন এবং ২০২০ সালের নভেম্বর মাসের পরীক্ষার জন্য আবেদন করতে পারেন।

অনিচ্ছুক প্রার্থীদের জন্য CA পরীক্ষার আবেদন বাতিলের সুযোগ ICAI-এর

  • একবার Opt Out Option গ্রহণ করা হলে, তা চূড়ান্ত হিসাবে বিবেচিত হবে।

পরীক্ষার্থীরা চাইলে আসন্ন CA পরীক্ষার আবেদন বাতিল করতে পারেন। এই উদ্দেশে পরীক্ষার্থীদের আসন্ন CA পরীক্ষার জন্য Opt Out Option-এর অনুমতি দিল ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া (ICAI)।

অফিসিয়াল ওয়েবসাইটে জারি করা একটি বিজ্ঞপ্তিতে ইনস্টিটিউট বলেছে, ‘শিক্ষার্থীরা (যারা ইতিমধ্যে ২০২০ সালের মে মাসের পরীক্ষার জন্য অনলাইনে পরীক্ষার আবেদন জমা দিয়েছে) চাইলে নিজেদের আবেদন বাতিল করতে পারেন এবং ২০২০ সালের নভেম্বর মাসের পরীক্ষার জন্য আবেদন করতে পারেন।’

এ ক্ষেত্রে শিক্ষার্থীর পরীক্ষার ফি এবং ছাড়টি পরবর্তী পর্যায়ে অর্থাৎ ২০২০ সালের নভেম্বর মাসের পরীক্ষার জন্য স্বয়ংক্রিয় ভাবে স্থানান্তরিত হবে এবং ২০২০ সালের মে মাসের প্রচেষ্টা গণনা করা হবে না। 

একবার Opt Out Option গ্রহণ করা হলে, তা চূড়ান্ত হিসাবে বিবেচিত হবে। নভেম্বর মাসের পরীক্ষার জন্য শিক্ষার্থীকে সংশ্লিষ্ট সময়ে নতুনভাবে আবেদন করতে হবে। শিক্ষার্থীদের কাছ থেকে জুলাই মাসে পরীক্ষা স্থগিত করার অনুরোধ পাওয়ার পরে এই সিদ্ধান্ত নিয়েছে ICAI।

পরীক্ষায় অংশ নিতে ইচ্ছুক প্রার্থীদের জন্য, ইনস্টিটিউট থার্মাল স্ক্যানিং, স্যানিটাইজেশন, মাস্ক পরা ইত্যাদি প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থার আয়োজন করছে।

বন্ধ করুন