বাংলা নিউজ > কর্মখালি > IGNOU December TEE 2020: IGNOU টার্ম এন্ড পরীক্ষায় বাড়ল আবেদনের সময়সীমা, দেখুন বিস্তারিত
IGNOU টার্ম এন্ড পরীক্ষায় বাড়ল আবেদনের সময়সীমা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
IGNOU টার্ম এন্ড পরীক্ষায় বাড়ল আবেদনের সময়সীমা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

IGNOU December TEE 2020: IGNOU টার্ম এন্ড পরীক্ষায় বাড়ল আবেদনের সময়সীমা, দেখুন বিস্তারিত

  • দেখে নিন আর কতদিন আবেদন করা যাবে।

ডিসেম্বর টার্ম এন্ড পরীক্ষার (TEE) সময়সীমা বাড়াল ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ব বিদ্যালয় (IGNOU)। পরীক্ষার অনলাইন আবেদনের শেষদিন ছিল ১৫ ডিসেম্বর। সেই সময়সীমা বাড়িয়ে আগামী ৩১ ডিসেম্বর করা হয়েছে। প্রজেক্ট/ইন্টার্নশিপ/ফিল্ড ওয়ার্ক জার্নাল ইত্যাদি সমস্ত কিছু জমা দেওয়ার শেষ তারিখ বাড়িয়ে ৩১ ডিসেম্বর করা হয়েছে। প্রার্থীরা IGNOU-র অফিসিয়াল ওয়েবসাইট ignou.ac.in-এ আবেদন করতে পারবেন।

টার্ম এন্ড পরীক্ষা ২০২১ সালের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে। পরীক্ষার দিনক্ষণ খুব শীঘ্রই ঘোষণা করা হবে বলে IGNOU-র তরফে জানানো হয়েছে। যে প্রার্থীরা জুনের টার্ম এন্ড পরীক্ষার জন্য আবেদন করেছিলেন। কিন্তু পরীক্ষা দিতে পারেননি। তাঁরা ডিসেম্বর টার্ম এন্ড পরীক্ষায় বসতে পারবেন।

জুন মাসের ব্যাচের স্নাতক ও স্নাতকোত্তর স্তরের ইন্টারমিডিয়েট/ সেমেস্টার পড়ুয়াদের পরবর্তী সেমিস্টারে উত্তীর্ণ করে দিয়েছে বিশ্ববিদ্যালয়। তবে যে পড়ুয়ারা উত্তীর্ণ হতে চাননি, তাঁরা ফেব্রুয়ারি মাসে ডিসেম্বর টার্ম এন্ড পরীক্ষায় বসতে পারবেন বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়।

ওপেন ও ডিসটেন্স লার্নিং মোডে (ODL) ইন্টারমিডিয়েট বর্ষ বা সেমিস্টারের পড়ুয়ারা কোনও রকম পরীক্ষা ছাড়াই পরবর্তী বর্ষে বা সেমেস্টারে পুনরায় রেজিস্ট্রেশনের মাধ্যমে ভরতি হতে পারবেন বলে বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে।

বন্ধ করুন