বাংলা নিউজ > কর্মখালি > IGNOU TEE 2020: ডিসেম্বরের পরীক্ষা হবে ফেব্রুযারিতে, বাড়ল আবেদনের সময়সীমা
IGNOU TEE 2020: ডিসেম্বরের পরীক্ষা হবে ফেব্রুযারিতে, বাড়ল আবেদনের সময়সীমা (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
IGNOU TEE 2020: ডিসেম্বরের পরীক্ষা হবে ফেব্রুযারিতে, বাড়ল আবেদনের সময়সীমা (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

IGNOU TEE 2020: ডিসেম্বরের পরীক্ষা হবে ফেব্রুযারিতে, বাড়ল আবেদনের সময়সীমা

  • দেখে নিন নয়া তারিখ।

ডিসেম্বরের টার্ম এন্ড পরীক্ষার (TEE) দিন ঘোষণা করল ইন্দিরা গান্ধী মুক্ত বিশ্ববিদ্যালয় (IGNOU)। পরীক্ষা হবে ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে। অনলাইন ফর্ম জমা দেওয়ার শেষ তারিখ বাড়ানো হয়েছে। পরীক্ষার্থীরা ১৫ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন। প্রজেক্ট/ ইন্টার্নশিপ/ ফিল্ড ওয়ার্ক জার্নাল ইত্যাদিও অনলাইন বা অফলাইনে জমা দেওয়ার মেয়াদ বাড়িয়ে ১৫ ডিসেম্বর করা হয়েছে।

IGNOU-র তরফে জানানো হয়েছে, যে শিক্ষার্থীরা সেপ্টেম্বরে অনুষ্ঠিত জুন মাসের টার্ম এন্ড পরীক্ষায় বসতে পারেননি এবং যাঁরা ডিসেম্বরের টার্ম এন্ড পরীক্ষার জন্য নাম নথিভুক্ত করেছেন, তাঁদের রেজিস্ট্রেশনের বৈধতা চলতি বছরের ডিসেম্বরের পরিবর্তে ২০২১ সালের জুন পর্যন্ত থাকবে।

যে পরীক্ষার্থীরা জুনের টার্ম এন্ড পরীক্ষার জন্য আবেদন করেছিলেন, কিন্তু পরীক্ষা দিতে পারেননি তাঁদের স্বাভাবিকভাবেই ডিসেম্বরের টার্ম এন্ড পরীক্ষায় বসার অনুমতি দেওয়া হয়েছে। অন্যদিকে যে শিক্ষার্থীরা জুনের টার্ম এন্ড পরীক্ষার জন্য আবেদন করেননি তাঁদের ডিসেম্বরের টার্ম এন্ড পরীক্ষায় বসার জন্য কোর্স পিছু ১৫০ টাকা দিয়ে অনলাইন আবেদন করতে হবে। জুনের TEE-র জন্য যাঁরা নাম নথিভুক্ত করেছিলেন তাঁদের পরীক্ষার ফি ডিসেম্বরের সঙ্গে মিটমাট করা হবে।

জুলাই শিক্ষাবর্ষের আবেদন জমা দেওয়ার মেয়াদও বাড়ানো হয়েছে। পরীক্ষার্থীরা ৩১ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন। যোগ্য ও আগ্রহী প্রার্থীরা IGNOU-র অফিসিয়াল ওয়েবসাইট ignou.ac.in-এ গিয়ে আবেদন করতে পারবেন।

বন্ধ করুন