বাংলা নিউজ > কর্মখালি > IIM Kolkata বিশ্বে ২১ তম ও এশিয়ায় দ্বিতীয় স্থানে, বলছে FT র‌্যাঙ্কিং
FT র‌্যাঙ্কিংয়ে IIM Kolkata বিশ্বের মধ্যে ২১ তম স্থান অর্জন করেছে।
FT র‌্যাঙ্কিংয়ে IIM Kolkata বিশ্বের মধ্যে ২১ তম স্থান অর্জন করেছে।

IIM Kolkata বিশ্বে ২১ তম ও এশিয়ায় দ্বিতীয় স্থানে, বলছে FT র‌্যাঙ্কিং

  • IIM Kolkata র‌্যাঙ্কিংয়ে তালিকাভুক্ত পাঁচটি ভারতীয় বি-স্কুলের মধ্যে এশিয়া এবং ভারতেও দ্বিতীয় স্থান অর্জন করেছে।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট কলকাতা দুই বছরের এমবিএ প্রোগ্রামের জন্য 'ফিনান্সিয়াল টাইমস মাস্টার্স ইন ম্যানেজমেন্ট র‌্যাঙ্কিংস ২০২০' এ এশিয়ার মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছে। FT র‌্যাঙ্কিংয়ে এই ইনস্টিটিউট বিশ্বের মধ্যে ২১ তম স্থান অর্জন করেছে। সোমবার ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট কলকাতার এক মুখপাত্র এই খবর জানিয়েছেন।

‘আইআইএম কলকাতা র‌্যাঙ্কিংয়ে তালিকাভুক্ত পাঁচটি ভারতীয় বি-স্কুলের মধ্যে এশিয়া এবং ভারতেও দ্বিতীয় স্থান অর্জন করেছে।’ আইআইএম কলকাতার ডিরেক্টর অঞ্জু শেঠ বলেন, FT র‌্যাঙ্কিংগুলি ফের প্রমাণ করল, ইনস্টিটিউটের এমবিএ প্রোগ্রাম স্নাতকদের জন্য ব্যবসা ও সমাজে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে একটি শক্তিশালী প্রতিষ্ঠান।

শেঠ বলেন, বিশ্বজুড়ে পরিস্থিতির সঙ্গে সামঞ্জস্য রেখে পাঠ্যসূচি তৈরি করা, আন্তর্জাতিক সংযুক্তি এবং বৈচিত্র্যময় শিক্ষার অভিজ্ঞতার আমাদের শিক্ষার্থীদের বিশ্ব নেতৃস্থানীয় করে তোলে।

র‌্যাঙ্কিংয়ে বিবেচিত বিভাগগুলির মধ্যে প্রাক্তনদের কর্মজীবনের অগ্রগতি, স্কুলের বৈচিত্র্য এবং আন্তর্জাতিক অভিজ্ঞতা এবং গবেষণা অন্তর্ভুক্ত রয়েছে। 

মুখপাত্র বলেছেন, IIM কলকাতা এই বিভাগগুলির মধ্যে বেশ কয়েকটি পৃথক মানদণ্ডে দক্ষতা অর্জন করেছে। এর মধ্যে রয়েছে স্নাতকোত্তর হওয়ার পর থেকে বেতন শতাংশ বৃদ্ধি এবং প্রাক্তন শিক্ষার্থীদের কেরিয়ারের অগ্রগতি।

বন্ধ করুন