বাংলা নিউজ > কর্মখালি > IIMC admission 2020: ডিপ্লোমা কোর্সে ভরতির জন্য অক্টোবরে প্রবেশিকা পরীক্ষা

IIMC admission 2020: ডিপ্লোমা কোর্সে ভরতির জন্য অক্টোবরে প্রবেশিকা পরীক্ষা

আটটি স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্সে মেধা ভিত্তিক ভর্তি করার সিদ্ধান্তের পুনর্বিবেচনা করল IIMC।

IIMC ঘোষণা করেছে, অক্টোবরে প্রবেশিকা পরীক্ষা অনুষ্ঠিত হবে।

করোনা পরিস্থিতি বিবেচনা করে ২০২০-২১ শিক্ষাবর্ষে আটটি স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্সে মেধা ভিত্তিক ভর্তি করার সিদ্ধান্তের পুনর্বিবেচনা করল ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ মাস কমিউনিকেশন (IIMC)। ইনস্টিটিউট ঘোষণা করেছে, অক্টোবরে প্রবেশিকা পরীক্ষা অনুষ্ঠিত করবে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রকের আওতাধীন স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান IIMC গত মাসে ঘোষণা করেছিল যে তারা কোভিড -১৯ অতিমারীর প্রেক্ষিতে প্রবেশিকা পরীক্ষা নেবে না এবং এই বছর বিশেষ পরিস্থিতি হিসাবে যোগ্যতা-ভিত্তিক নির্বাচন প্রক্রিয়া অনুসরণ করবে।

বৃহস্পতিবার জারি করা এক বিজ্ঞপ্তিতে ইনস্টিটিউট বলেছে, "সুপ্রিম কোর্ট সমস্ত বিশ্ববিদ্যালয় এবং শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য চূড়ান্ত বর্ষ ডিগ্রি পরীক্ষা বাধ্যতামূলক করার রায় দেওয়ার কারণে IIMC তার পিজি ডিপ্লোমাতে নম্বর ভিত্তিক ভর্তির পূর্ব সিদ্ধান্তের পুনর্বিবেচনা করেছে। এর মধ্যে আঞ্চলিক ভাষা কোর্স গুলিও আছে। এখন ২০২০-২১ শিক্ষাবর্ষের জন্য সমস্ত কোর্সের জন্য প্রবেশিকা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে। "

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, "IIMC এবছরের অক্টোবরের প্রথম সপ্তাহে প্রক্টর্ড পরীক্ষা সহ সমস্ত প্রবেশিকা পরীক্ষা নিরাপদ ও সুষ্ঠুভাবে করার জন্য দিক খতিয়ে দেখছে।

বিজ্ঞপ্তিতে IIMC জানিয়েছে, যে সব পরীক্ষার্থী আগেই আবেদন করছেন তাঁদের আর আবেদন করার প্রয়োজন নেই। যদি কেউ পরীক্ষা না দিতে চান তাহলে তাঁদের অ্যাডমিশন ফি ফেরত দেওয়া হবে।

আইআইএমসি ইংরেজি সাংবাদিকতা, হিন্দি সাংবাদিকতা, রেডিও এবং টিভি সাংবাদিকতা এবং বিজ্ঞাপন ও জনসংযোগ সহ আটটি স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্স পরিচালনা করে। দিল্লি ছাড়াও অমরাবতী, ঢেনকানল, কোট্টায়াম এবং জম্মুতে IIMC ক্যাম্পাস রয়েছে। এই কোর্সগুলিতে ভর্তির জন্য একটি দ্বি-পর্যায় নির্বাচন প্রক্রিয়া আছে। প্রার্থীরা - প্রবেশিকা পরীক্ষা এবং সাক্ষাৎকারে উত্তীর্ণ হলেই তবেই ভর্তি নেওয়া হয়।

কর্মখালি খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 13 ওভার শেষে West Indies-র স্কোর 150/2 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.