বাড়ি > কর্মখালি > IIMC admission 2020: ডিপ্লোমা কোর্সে ভরতির জন্য অক্টোবরে প্রবেশিকা পরীক্ষা
আটটি স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্সে মেধা ভিত্তিক ভর্তি করার সিদ্ধান্তের পুনর্বিবেচনা করল IIMC।
আটটি স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্সে মেধা ভিত্তিক ভর্তি করার সিদ্ধান্তের পুনর্বিবেচনা করল IIMC।

IIMC admission 2020: ডিপ্লোমা কোর্সে ভরতির জন্য অক্টোবরে প্রবেশিকা পরীক্ষা

  • IIMC ঘোষণা করেছে, অক্টোবরে প্রবেশিকা পরীক্ষা অনুষ্ঠিত হবে।

করোনা পরিস্থিতি বিবেচনা করে ২০২০-২১ শিক্ষাবর্ষে আটটি স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্সে মেধা ভিত্তিক ভর্তি করার সিদ্ধান্তের পুনর্বিবেচনা করল ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ মাস কমিউনিকেশন (IIMC)। ইনস্টিটিউট ঘোষণা করেছে, অক্টোবরে প্রবেশিকা পরীক্ষা অনুষ্ঠিত করবে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রকের আওতাধীন স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান IIMC গত মাসে ঘোষণা করেছিল যে তারা কোভিড -১৯ অতিমারীর প্রেক্ষিতে প্রবেশিকা পরীক্ষা নেবে না এবং এই বছর বিশেষ পরিস্থিতি হিসাবে যোগ্যতা-ভিত্তিক নির্বাচন প্রক্রিয়া অনুসরণ করবে।

বৃহস্পতিবার জারি করা এক বিজ্ঞপ্তিতে ইনস্টিটিউট বলেছে, "সুপ্রিম কোর্ট সমস্ত বিশ্ববিদ্যালয় এবং শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য চূড়ান্ত বর্ষ ডিগ্রি পরীক্ষা বাধ্যতামূলক করার রায় দেওয়ার কারণে IIMC তার পিজি ডিপ্লোমাতে নম্বর ভিত্তিক ভর্তির পূর্ব সিদ্ধান্তের পুনর্বিবেচনা করেছে। এর মধ্যে আঞ্চলিক ভাষা কোর্স গুলিও আছে। এখন ২০২০-২১ শিক্ষাবর্ষের জন্য সমস্ত কোর্সের জন্য প্রবেশিকা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে। "

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, "IIMC এবছরের অক্টোবরের প্রথম সপ্তাহে প্রক্টর্ড পরীক্ষা সহ সমস্ত প্রবেশিকা পরীক্ষা নিরাপদ ও সুষ্ঠুভাবে করার জন্য দিক খতিয়ে দেখছে।

বিজ্ঞপ্তিতে IIMC জানিয়েছে, যে সব পরীক্ষার্থী আগেই আবেদন করছেন তাঁদের আর আবেদন করার প্রয়োজন নেই। যদি কেউ পরীক্ষা না দিতে চান তাহলে তাঁদের অ্যাডমিশন ফি ফেরত দেওয়া হবে।

আইআইএমসি ইংরেজি সাংবাদিকতা, হিন্দি সাংবাদিকতা, রেডিও এবং টিভি সাংবাদিকতা এবং বিজ্ঞাপন ও জনসংযোগ সহ আটটি স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্স পরিচালনা করে। দিল্লি ছাড়াও অমরাবতী, ঢেনকানল, কোট্টায়াম এবং জম্মুতে IIMC ক্যাম্পাস রয়েছে। এই কোর্সগুলিতে ভর্তির জন্য একটি দ্বি-পর্যায় নির্বাচন প্রক্রিয়া আছে। প্রার্থীরা - প্রবেশিকা পরীক্ষা এবং সাক্ষাৎকারে উত্তীর্ণ হলেই তবেই ভর্তি নেওয়া হয়।

বন্ধ করুন