বাংলা নিউজ > কর্মখালি > IIT Bombay record salary: বছরে সাড়ে ৩ কোটি টাকা মাইনে! রেকর্ড গড়ল IIT Bombay-র ক্যাম্পাসিং

IIT Bombay record salary: বছরে সাড়ে ৩ কোটি টাকা মাইনে! রেকর্ড গড়ল IIT Bombay-র ক্যাম্পাসিং

রেকর্ড গড়ল বোম্বে আইআইটির ক্যাম্পাসিং (HT_PRINT)

IIT Bombay highest salary: বছরে সাড়ে তিন কোটি টাকা মাইনের প্যাকেজ! রীতিমতো রেকর্ড গড়ল বোম্বে আইআইটি। আইআইটির ইতিহাসে এত মাইনের চাকরি এই প্রথম।

বছরে ৩.৭ কোটি টাকা। চাকরির শুরুতেই ধনভাণ্ডারের অফার এল এক পড়ুয়ার কাছে। যোগত্যার নিরিখেই অবশ্য সেই চাকরি ছিনিয়ে নিয়েছে পড়ুয়া। বিদেশি একটি সংস্থার তরফে এমন অফার দেওয়া হয়েছে‌ এক পড়ুয়াকে। আর ঘটনা প্রসঙ্গে সে আইআইটি বোম্বের পড়ুয়া‌‌। প্রতিষ্ঠানে পড়তে পড়তেই ক্যাম্পাসিংয়ে অংশ নেয় সে। তার পর অন্যদের রীতিমতো টেক্কা বড়সড় অঙ্কের চাকরি ছিনিয়ে নিল এই পড়ুয়া। আইআইটি বোম্বের তরফের এখনও পড়ুয়ার বিস্তারিত তথ্য জানানো হয়নি। ফলে সে কোন বিভাগের পড়ুয়া ইত্যাদি জানা যায়নি। তবে ইতিমধ্যেই এই নিয়ে আনন্দের ঝড় উঠেছে আইআইটির মতো প্রতিষ্ঠানে। কারণ শুধু যে পড়ুয়াটি অঙ্কের নিরিখে বড়সড় চাকরি পেয়েছে, তা নয়। আইআইটির ইতিহাসেও এমন বিশাল অঙ্কের অফার প্রথম এল। স্বভাবতই পড়ুয়ার জন্য রীতিমতো গর্ববোধ করছে বোম্বের ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি।

(আরও পড়ুন: ডেঙ্গি রোগে এই পাতা মহৌষধি! নিয়মিত খেলে বড় বিপদ এড়ানো যেতে পারে)

চলতি বছরে সম্প্রতি শেষ হয়েছে আইআইটির ক্যাম্পাসিং।‌ তার পরেই এই সংক্রান্ত রিপোর্ট পেশ করে এই শিক্ষা প্রতিষ্ঠান। তাতে দেখা গিয়েছে, মাইনের নিরিখে নয়া রেকর্ড গড়েছে আইআইটি।‌‌ গত বছর বিদেশ থেকে যে চাকরির অফার এসেছিল তাতে বছরে সর্বোচ্চ ২.১ কোটি টাকা দেওয়া হয়। প্রাক্তন পড়ুয়ার সেই অফারকে চলতি বছরে ছাপিয়ে গেল এই পড়ুয়া। সম্প্রতি ক্যাম্পাসিংয়ে তাকে ৩.৭ কোটি বছরে দেওয়ার কথা জানিয়েছে একটি সংস্থা। সেই চাকরিটি পাওয়ার পরই ধয়া পালক জুড়েছে অইআইটির মুকুটে। 

(আরও পড়ুন: ওজন নিয়ে দুশ্চিন্তা ভ্যানিশ হবে কিছু দিনেই! রোজ রাতে করুন একটি ছোট্ট কাজ)

প্রসঙ্গত, দেশের ভিতরে চাকরির নিরিখে গত বছরকে ছাপিয়ে যেতে পারেনি এই বছরের পরিসংখ্যান। গত বছর ১.৮ কোটি টাকা মাইনের চাকরির অফার এসেছিল দেশের ভিতরেই। কিন্তু চলতি বছর বছরে ১.৭ কোটি টাকা মাইনের চাকরির অফার আসে। চলতি বছর বিদেশে চাকরি পেয়েছে ৬৫ জন। ব্রিটেন, জাপান, আমেরিকা, নেদারল্যান্ডস, হংকংয়ের সংস্থাগুলি এবারের ক্যাম্পাসিংয়ে চাকরি দেয়। প্রসঙ্গত ২০২১-২২ সালে বছরে গড়ে ২১.৫ লাখ টাকা মাইনের চাকরি পেয়েছিল পড়ুয়ারা‌। ২০২০-২১ সালে সেই গড় অঙ্কের পরিমাণ ছিল ১৭.৯ লাখ। চলতি বছরে সেই অঙ্কের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ২১.৮২ লাখ। ২০২২-২৩ শিক্ষাবর্ষে মোট মিলিয়ে ১৮৪৫ জন চাকরি পেয়েছেন ক্যাম্পাসিংয়ে। 

কর্মখালি খবর

Latest News

LIVE: আজ ফল প্রকাশ বাংলার ৪ বিধানসভা উপনির্বাচনের, দেশ জুড়ে 'মিনি টেস্ট' BJP-র অসমে সরিয়ে ফেলা হয়েছে মহাত্মা গান্ধীর মূর্তি, আন্দোলনে ফেটে পড়ল ছাত্র সংগঠন জিতলেই ট্রফি নিশ্চিত গিলদের, বিনা পয়সায় কোথায় দেখবেন ভারত-জিম্বাবোয়ে চতুর্থ T20? গুজরাটি নিয়মে হল মালাবদল, অনন্তর নাক ধরে কি টানতে পারল রাধিকার মা? দেখুন ভিডিয়োয় রাজস্থানি পোশাকে দীপিকা, বিয়েবাড়িতে দেখা রজনীকান্তের সঙ্গে ভাইয়ের বরযাত্রীতে জমিয়ে নাচ ইশার! ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.