বাড়ি > কর্মখালি > কুকুরের যত্ন নেবেন বিএ-বিএসসি-বিকম প্রার্থীরা, বিজ্ঞপ্তি ব্যাখ্যা করল IIT
বেওয়ারিশ পথকুকুরদের যত্ন নিতে কর্মী নিয়োগ করার পরিকল্পনা রয়েছে IIT দিল্লির।
বেওয়ারিশ পথকুকুরদের যত্ন নিতে কর্মী নিয়োগ করার পরিকল্পনা রয়েছে IIT দিল্লির।

কুকুরের যত্ন নেবেন বিএ-বিএসসি-বিকম প্রার্থীরা, বিজ্ঞপ্তি ব্যাখ্যা করল IIT

  • ওই পদে নিয়োগ আপাতত স্থগিত রাখল বিশ্বখ্যাত ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান।

নিজস্ব ওয়েবসাইটে কুকুর সামলানোর লোক চেয়ে আবেদনপত্র আহ্বান করে সোশ্যাল মিডিয়ায় হাসির খোরাক জুগিয়েছে আইআইটি দিল্লি। তার জেরে সেই বিজ্ঞাপনের ব্যাখ্যা পেশ করেও ওই পদে নিয়োগ আপাতত স্থগিত রাখল বিশ্বখ্যাত ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান।

গত ২৬ জানুয়ারি প্রকাশিত বিজ্ঞাপনে কুকুর সামলানোর কাজে ‘ডগ হ্যান্ডলার’ পদে নিয়োগের জন্য বিএ, বিএসসি, বিকম ও বিটেক অথবা সমগোত্রের স্নাতক ডিগ্রিধারী পড়ুয়াদের থেকে দরখাস্ত আহ্বান করে আইআইটি। বিজ্ঞপ্তিটি সোশ্যাল মিডিয়ায় অজস্র শেয়ার হয়। 

রবিবার এক বিবৃতি প্রকাশ করে আইআইটি দিল্লির তরফে জানানো হয়, ভুলবশত কুকুর নিয়ন্ত্রক পদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে অন্য এক বিজ্ঞাপনের অংশ ঢুকে পড়েছে। আসলে চুক্তিভিত্তিক ওই পদের জন্য ভেটেরিনারি সায়েন্সে স্নাতক ডিগ্রিধারীদের থেকে আবেদনপত্র আহ্বান করা হয়েছে। 

একই সঙ্গে জানানো হয়েছে, ‘এই ভ্রান্তির বশে আপাতত ওই নিয়োগ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠান। যথা সময়ে ওই পদের জন্য নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে, যাতে যথাযথ ন্যূনতম শিক্ষাগত যোগ্যতার উল্লেখ থাকবে। এই কাজের অন্তর্গত থাকবে বেশ কিছু সংখ্যক বেওয়ারিশ কুকুরের যত্ন নেওয়া, তাদের সময় সময় প্রয়োজনীয় টিকা ও ওষুধ প্রয়োগ করা-সহ একাধিক বিষয়।’

 

বন্ধ করুন