বাড়ি > কর্মখালি > IIT খড়্গপুরে বাতিল অন্তিম সেমিস্টার, মিড-টার্ম ও অন্তর্বর্তী ফলেই মূল্যায়ন
শেষ সেমিস্টার পরীক্ষা দিতে শিক্ষার্থীরা ক্যাম্পাসে পৌঁছতে না পারায় বিকল্প সিদ্ধান্ত আইআইটি খড়্গপুরের। 
শেষ সেমিস্টার পরীক্ষা দিতে শিক্ষার্থীরা ক্যাম্পাসে পৌঁছতে না পারায় বিকল্প সিদ্ধান্ত আইআইটি খড়্গপুরের। 

IIT খড়্গপুরে বাতিল অন্তিম সেমিস্টার, মিড-টার্ম ও অন্তর্বর্তী ফলেই মূল্যায়ন

  • মিড-সেমিস্টার পরীক্ষা, অ্যাসাইনমেন্ট এবং ভাইভা-র গ্রেডের ভিত্তিতে শিক্ষার্থীদের পারফরম্যান্সের মূল্যায়ন করার সিদ্ধান্ত নিল আইআইটি খড়গপুর।

লকডাউনের কারণে শেষ সেমিস্টার পরীক্ষা দিতে শিক্ষার্থীরা ক্যাম্পাসে পৌঁছতে না পারায় মিড-সেমিস্টার পরীক্ষা, অ্যাসাইনমেন্ট এবং ভাইভা-র গ্রেডের ভিত্তিতে শিক্ষার্থীদের পারফরম্যান্সের মূল্যায়ন করার সিদ্ধান্ত নিল আইআইটি খড়গপুর। শনিবার ইনস্টিটিউটের এক মুখপাত্র এই কথা জানিয়েছেন।

তিনি বলেন, গ্রেডিং স্কিম এবং সাপ্লিমেন্টারি পরীক্ষা-সহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। ২৭ মে সেনেটের বৈঠকে এই নিয়ে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়। সেগুলি একটি বিজ্ঞপ্তি জারি করে ইনস্টিটিউটের তরফে জানানো হবে। সেনেটে প্রবীণ অধ্যাপকদের প্রতিনিধি ও একজন ছাত্র প্রতিনিধি থাকেন।

মুখপাত্র জানিয়েছেন, গত দু'দিনে সেনেটের বৈঠক এবং শিক্ষার্থী কাউন্সিলের থেকে প্রাপ্ত প্রতিক্রিয়া র ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মুখপাত্র বলেন, বেশিরভাগ পড়ুয়া লকডাউনের কারণে বর্তমানে বাড়িতে রয়েছেন। তাঁদের যাতায়াতের সীমাবদ্ধতা এবং এই অল্প সময়ের মধ্যে পরীক্ষার আয়োজন করা বেশ কষ্টকর বলেই শুধুমাত্র এই সেমিস্টারের ক্ষেত্রে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বন্ধ করুন