বাংলা নিউজ > কর্মখালি > IIT-Madras: রেকর্ড ১,৪০০টি চাকরির অফার! সর্বোচ্চ বেতন ২ কোটি

IIT-Madras: রেকর্ড ১,৪০০টি চাকরির অফার! সর্বোচ্চ বেতন ২ কোটি

ছবি: টুইটার (Twitter)

IIT Madras Placement Record: গড় বেতন বছরে ২১.৪৮ লক্ষ টাকা। সর্বোচ্চ বেতন বছরে দুই কোটির কাছাকাছি। ২০২১-২২ শিক্ষাবর্ষে ক্যাম্পাস প্লেসমেন্টের প্রথম ও দ্বিতীয় ধাপে ৩৮০টি কোম্পানি থেকে মোট ১,১৯৯টি চাকরির অফার এসেছে।

চলতি শিক্ষাবর্ষে রেকর্ড গড়ল আইআইটি-মাদ্রাজ। মোট ১,৪৩০টি চাকরির অফার পেয়েছেন সেখানকার পড়ুয়া। ১৯৫৯ সালে প্রতিষ্ঠার পর থেকে এটিই কোনও বছরে সর্বোচ্চ জব অফার।

আইআইটি-এম-এর একটি বিবৃতিতে বলা হয়েছে, প্লেসমেন্টের জন্য রেজিস্টার্ড পড়ুয়াদের প্রায় ৮০%-ই ১৪টি আন্তর্জাতিক সংস্থা এবং ১৩১টি স্টার্ট-আপের কাছ থেকে অফার পেয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, তাঁদের গড় বেতন বছরে ২১.৪৮ লক্ষ টাকা। সর্বোচ্চ বেতন বছরে দুই কোটির কাছাকাছি। ২০২১-২২ শিক্ষাবর্ষে ক্যাম্পাস প্লেসমেন্টের প্রথম ও দ্বিতীয় ধাপে ৩৮০টি কোম্পানি থেকে মোট ১,১৯৯টি চাকরির অফার এসেছে।

এর আগে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ১,১৫১টি চাকরির প্রস্তাবের রেকর্ড ছিল।

ক্যাম্পাস প্লেসমেন্টের মূল কারণ হাইলাইট করে, আইআইটি মাদ্রাজের প্লেসমেন্টের বিদায়ী উপদেষ্টা সিএস শঙ্কর রাম বলেন, প্লেসমেন্ট যে কোনও শিক্ষা প্রতিষ্ঠানের পড়ুয়াদের আসল ফলাফলকে প্রতিফলিত করে। আমরা আনন্দিত যে আমাদের শিক্ষার্থীরা ২০২১-২২-এর প্লেসমেন্টে ব্যতিক্রমীভাবে ভাল ফলাফল করেছে। এটি আমাদের ব্যতিক্রমী পাঠ্যক্রমে প্রশিক্ষণ এবং আইআইটি মাদ্রাজে পড়ুয়াদের আনুষঙ্গিক সুযোগের একটি সুফল মাত্র।

IIT-M ন্যাশনাল ইনস্টিটিউশনাল র‍্যাঙ্কিংস ফ্রেমওয়ার্ক (NIRF) - ইন্ডিয়া র‍্যাঙ্কিংস ২০২২-এ এই নিয়ে টানা চতুর্থ বছরের জন্য 'ওভারঅল' বিভাগে এবং টানা সপ্তম বছরের জন্য ইঞ্জিনিয়ারিং বিভাগে তার শীর্ষস্থান ধরে রেখেছে।

‘রিসার্চ ইনস্টিটিউশনস’ ক্যাটাগরিতে আইআইটি মাদ্রাজ টানা দ্বিতীয় বছরে দুই নম্বর স্থান ধরে রেখেছে। প্রাথমিকভাবে এটি ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান হওয়া সত্ত্বেও, IIT-M ম্যানেজমেন্ট বিভাগে দশম স্থানে রয়েছে।

 

কর্মখালি খবর

Latest News

বাংলায় ৫০০ কোটি টাকার লগ্নি করবে মাদার ডেয়ারি! তৈরি হবে নয়া প্ল্যান্ট, কোথায়? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো 'অফিসটা রাজনীতির জায়গা নয়,' কড়া বার্তা দিলেন গুগল সিইও, ছাঁটাইও হল লাল টুকটুকে বেনারসি পর সাতপাকে বাঁধা পড়বেন কৌশাম্বি, বিয়ের মেনুতে থাকছে কী কী? সাবধান!এবারের গরমের শুষ্কতা ভয়ানক, ১২৫ জেলায় খরার মতো পরিস্থিতি, বাংলার কী হাল? কড়া নিরাপত্তায় ছাড়লেন দেশ, গুলি চালানোর পর মুম্বই ছেড়ে কোথায় যাচ্ছেন সলমন ‘‌ভোট দিতে গেলে হাত–পা কেটে নেব’‌, শীতলকুচিতে বিজেপি কর্মীকে হাঁসুয়ার কোপ ২১-এর নিসাকে মুড়ে একদিনের জন্য পেটে রাখতে চান কাজল! কারণ জানলে হেসে ফেলবেন T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের মমতার বিরুদ্ধে প্রার্থী হওয়ায় কাজ কমেছে রুদ্রনীলের!সৃজিত-পরমদের নিয়ে বললেন কী

Latest IPL News

‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.