বাংলা নিউজ > কর্মখালি > Indian Army Agnipath: অষ্টম পাশেই নিয়োগ সেনায়, শুরু ২৫ হাজার অগ্নিবীর পদে নিয়োগ প্রক্রিয়া, কীভাবে করবেন রেজিস্ট্রেশন?

Indian Army Agnipath: অষ্টম পাশেই নিয়োগ সেনায়, শুরু ২৫ হাজার অগ্নিবীর পদে নিয়োগ প্রক্রিয়া, কীভাবে করবেন রেজিস্ট্রেশন?

সেনায় অগ্নিবীর নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। (HT_PRINT)

Agnipath Recruitment: প্রার্থীরা joinindianarmy.nic.in-এ গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন। জেনারেল ডিউটি, টেকনিক্যাল, ক্লার্ক, ট্রেডসম্যান (দশম পাশ), ট্রেডসম্যান (অষ্টম পাশ) পদে অগ্নিবীরদের নিয়োগ করা হবে।

অগ্নিপথ প্রকল্পের অধীনে ভারতীয় সেনাবাহিনীতে অগ্নিবীর নিয়োগের জন্য রেজিস্ট্রেশনের প্রক্রিয়া শুরু হয়েছে। প্রার্থীরা joinindianarmy.nic.in-এ গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন। জেনারেল ডিউটি, টেকনিক্যাল, ক্লার্ক, ট্রেডসম্যান (দশম পাশ), ট্রেডসম্যান (অষ্টম পাশ) পদে অগ্নিবীরদের নিয়োগ করা হবে। অগস্টের দ্বিতীয় সপ্তাহে প্রথম ধাপে ভারতীয় সেনাবাহিনীতে ২৫,০০০ অগ্নিবীর নিয়োগ করা হবে। এর জন্য সারা দেশে ৮০টি নিয়োগ ব়্যালির আয়োজন করা হবে। কৃতকার্য প্রার্থীরা ১৬ অক্টোবর অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করবেন। ডিসেম্বরে নির্বাচিত ২৫ হাজার অগ্নিবীর প্রশিক্ষণে যাবেন।

 

কোন গ্রেডের জন্য যোগ্যতা কী?

- অগ্নিবীর জেনারেল ডিউটির জন্য (জিডি) ৪৫% নম্বর সহ দশম পাশ হতে হবে। প্রতিটি বিষয়ে কমপক্ষে ৩৩% নম্বর থাকতে হবে।

অগ্নিবীর টেকনিকালের জন্য, পদার্থবিদ্যা, রসায়ন, গণিত এবং ইংরেজি বিষয়ে ৫০% নম্বর সহ দ্বাদশ পাস আবশ্যক।

- অগ্নিবীর ক্লার্ক/স্টোরকিপার পদের জন্য ৬০% নম্বর সহ দ্বাদশ পাশ প্রয়োজন। ইংরেজি এবং গণিতে ন্যূনতম ৫০% নম্বর প্রয়োজন।

- অগ্নিবীর ট্রেডসম্যানের জন্য দশম এবং অষ্টম পাশ প্রার্থীদের আলাদা নিয়োগ হবে। সমস্ত বিষয়ে আবেদনকারীর ৩৩% নম্বর থাকতে হবে।

উপরের সমস্ত পদের জন্য বয়স সীমা ১৭ বছর থেকে ২৩ বছর। তবে শুধুমাত্র এই বছরের জন্যই বয়সসীমা ২৩ বছর। এই ছাড় শুধুমাত্র একবারের জন্য দেওয়া হচ্ছে। আগামী বছর থেকে সর্বোচ্চ বয়সসীমা হবে ২১ বছর।

 

কীভাবে রেজিস্ট্রেশন করবেন এবং আবেদন জানাবেন?

- joinindianarmy.nic.in ওয়েবসাইটে যান।

- অগ্নিপথ বিভাগে ক্লিক করুন। Apply Online এ ক্লিক করুন।

- আপনি যদি একজন নতুন ব্যবহারকারী হন, তাহলে রেজিস্ট্রেশনে ক্লিক করুন এবং আপনি যদি ইতিমধ্যেই নিবন্ধিত ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে আপনার নাম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।

- দশম শংসাপত্রে দেওয়া বিবরণ অনুযায়ী ফর্মটি পূরণ করুন।

- রেজিস্ট্রেশন হয়ে গেলে, আপনার ই-মেইল আইডি এবং মোবাইল নম্বরে একটি এককালীন পাসওয়ার্ড পাঠানো হবে।

- ব্যবহারকারী এবং পাসওয়ার্ড ব্যবহার করে লগ ইন করুন। আপনার ই-মেইল আইডি হবে আপনার ইউজারনেম।

- লগ ইন করার পরে, অনলাইন আবেদন ফর্ম পূরণ করুন।

 

কর্মখালি খবর

Latest News

শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের জমি সিলে 'ডিকে' ছাপ, পুলিশের ভূমিকায় উঠছে প্রশ্ন প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে 'আসন সংখ্যা নেমে...', রামকৃষ্ণ মিশন ইস্যুতে মমতার 'পতন' দেখছেন দিলীপ ইউরো কাপের দল ঘোষণা করল পর্তুগালের, নজির গোড়ার সামনে ৩৯ বছর বয়সি রোনাল্ডো 'জানি না' বলেও রামকৃষ্ণ মিশনে হামলাকে 'পারিবারিক বিষয়' আখ্যা মমতার! দীর্ঘ কয়েক বছরের মামলা শেষে মাথায় হাত সরকারি কর্মীদের, বড় রায় সুপ্রিম কোর্টের মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ 'এটা চাকরিজীবীদের অধিকার', মামলাকারী সরকারি কর্মীদের মুখে হাসি ফোটাল আদালত আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স বিরল রোগ এড়াতে চান! আপনার খাদ্যাভাস বজায় রাখুন এইভাবে, টিপস দিচ্ছে ICMR

Latest IPL News

প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.