বাংলা নিউজ > কর্মখালি > Indian Army Agnipath: অষ্টম পাশেই নিয়োগ সেনায়, শুরু ২৫ হাজার অগ্নিবীর পদে নিয়োগ প্রক্রিয়া, কীভাবে করবেন রেজিস্ট্রেশন?

Indian Army Agnipath: অষ্টম পাশেই নিয়োগ সেনায়, শুরু ২৫ হাজার অগ্নিবীর পদে নিয়োগ প্রক্রিয়া, কীভাবে করবেন রেজিস্ট্রেশন?

সেনায় অগ্নিবীর নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। (HT_PRINT)

Agnipath Recruitment: প্রার্থীরা joinindianarmy.nic.in-এ গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন। জেনারেল ডিউটি, টেকনিক্যাল, ক্লার্ক, ট্রেডসম্যান (দশম পাশ), ট্রেডসম্যান (অষ্টম পাশ) পদে অগ্নিবীরদের নিয়োগ করা হবে।

অগ্নিপথ প্রকল্পের অধীনে ভারতীয় সেনাবাহিনীতে অগ্নিবীর নিয়োগের জন্য রেজিস্ট্রেশনের প্রক্রিয়া শুরু হয়েছে। প্রার্থীরা joinindianarmy.nic.in-এ গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন। জেনারেল ডিউটি, টেকনিক্যাল, ক্লার্ক, ট্রেডসম্যান (দশম পাশ), ট্রেডসম্যান (অষ্টম পাশ) পদে অগ্নিবীরদের নিয়োগ করা হবে। অগস্টের দ্বিতীয় সপ্তাহে প্রথম ধাপে ভারতীয় সেনাবাহিনীতে ২৫,০০০ অগ্নিবীর নিয়োগ করা হবে। এর জন্য সারা দেশে ৮০টি নিয়োগ ব়্যালির আয়োজন করা হবে। কৃতকার্য প্রার্থীরা ১৬ অক্টোবর অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করবেন। ডিসেম্বরে নির্বাচিত ২৫ হাজার অগ্নিবীর প্রশিক্ষণে যাবেন।

 

কোন গ্রেডের জন্য যোগ্যতা কী?

- অগ্নিবীর জেনারেল ডিউটির জন্য (জিডি) ৪৫% নম্বর সহ দশম পাশ হতে হবে। প্রতিটি বিষয়ে কমপক্ষে ৩৩% নম্বর থাকতে হবে।

অগ্নিবীর টেকনিকালের জন্য, পদার্থবিদ্যা, রসায়ন, গণিত এবং ইংরেজি বিষয়ে ৫০% নম্বর সহ দ্বাদশ পাস আবশ্যক।

- অগ্নিবীর ক্লার্ক/স্টোরকিপার পদের জন্য ৬০% নম্বর সহ দ্বাদশ পাশ প্রয়োজন। ইংরেজি এবং গণিতে ন্যূনতম ৫০% নম্বর প্রয়োজন।

- অগ্নিবীর ট্রেডসম্যানের জন্য দশম এবং অষ্টম পাশ প্রার্থীদের আলাদা নিয়োগ হবে। সমস্ত বিষয়ে আবেদনকারীর ৩৩% নম্বর থাকতে হবে।

উপরের সমস্ত পদের জন্য বয়স সীমা ১৭ বছর থেকে ২৩ বছর। তবে শুধুমাত্র এই বছরের জন্যই বয়সসীমা ২৩ বছর। এই ছাড় শুধুমাত্র একবারের জন্য দেওয়া হচ্ছে। আগামী বছর থেকে সর্বোচ্চ বয়সসীমা হবে ২১ বছর।

 

কীভাবে রেজিস্ট্রেশন করবেন এবং আবেদন জানাবেন?

- joinindianarmy.nic.in ওয়েবসাইটে যান।

- অগ্নিপথ বিভাগে ক্লিক করুন। Apply Online এ ক্লিক করুন।

- আপনি যদি একজন নতুন ব্যবহারকারী হন, তাহলে রেজিস্ট্রেশনে ক্লিক করুন এবং আপনি যদি ইতিমধ্যেই নিবন্ধিত ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে আপনার নাম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।

- দশম শংসাপত্রে দেওয়া বিবরণ অনুযায়ী ফর্মটি পূরণ করুন।

- রেজিস্ট্রেশন হয়ে গেলে, আপনার ই-মেইল আইডি এবং মোবাইল নম্বরে একটি এককালীন পাসওয়ার্ড পাঠানো হবে।

- ব্যবহারকারী এবং পাসওয়ার্ড ব্যবহার করে লগ ইন করুন। আপনার ই-মেইল আইডি হবে আপনার ইউজারনেম।

- লগ ইন করার পরে, অনলাইন আবেদন ফর্ম পূরণ করুন।

 

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

আমেরিকায় রহস্যজনক ‘মৃত্যু’ বাংলার নৃত্যশিল্পীর,সাহায্য চেয়ে পোস্ট বন্ধু দেবলীনার ‘‌সুদীপ বন্দ্যোপাধ্যায়কে আবার গ্রেফতার করা উচিত’‌, আবার বিস্ফোরক কুণাল ফের নজরে উসমান খোয়াজা! ম্যাচের মাঝেই তুলে ফেলতে হল ব্যাটের বিশেষ স্টিকার ককটেল নাইটে ব্লেক লাইভলির গালা ২০২২ লুক বেছে নেন রাধিকা, ছবি না দেখলে মিস করবেন ‘এ তো বস্তির ছেলে পচা…’, গলায় যেন ‘প্রজাপতি’, নতুন লুকে চূড়ান্ত ট্রোল নীল কাকদ্বীপ–নামখানা উপকূল এলাকায় লাইসেন্স নবীকরণ বন্ধ, মাথায় হাত মৎস্যজীবীদের‌ কর্ণাটক বিধানসভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান কাণ্ডে নয়া মোড়, আটক ১ Walking Tips: আপনার জন্য প্রতিদিন কত পা হাঁটা জরুরি? কলকাতা পুলিশে প্রায় ৪০০০ পদে নিয়োগের জন্য আবেদন শুরু, কীভাবে করবেন? দেখুন পুরোটা আসছে ভগবান শ্রীরামের মহান ভক্ত মা শবরীর জন্মবার্ষিকী, জেনে নিন এই দিনের গুরুত্ব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.