বাংলা নিউজ > কর্মখালি > Indian Army Agniveer : স্কুল পাশ করলেই সেনাবাহিনীতে জওয়ান, ক্লার্ক, স্টোরকিপার!
ফাইল ছবি: এএনআই (ANI)

Indian Army Agniveer : স্কুল পাশ করলেই সেনাবাহিনীতে জওয়ান, ক্লার্ক, স্টোরকিপার!

অগস্টে ভারতীয় সেনার অগ্নিবীর নিয়োগ ড্রাইভ শুরু হবে। সারা দেশে ৮০ টি নিয়োগ সমাবেশের আয়োজন করা হবে। আর্মি রিক্রুটমেন্ট র‌্যালিতে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে।  

Indian Army Agniveer Rally : ভারতীয় সেনায় অগ্নিবীর নিয়োগ। শীঘ্রই শুরু হচ্ছে রেজিস্ট্রেশন। আর তার আগে, রাজ্যভিত্তিক অগ্নিবীর নিয়োগ সমাবেশের তারিখ প্রকাশিত হয়েছে।

প্রার্থীরা তাঁদের রাজ্যে কোন তারিখে এই নিয়োগ সমাবেশ অনুষ্ঠিত হবে, তা joinindianarmy.nic.in ওয়েবসাইটের মাধ্যমে জানতে পারবেন। ২০২২-২০২৩ সালের জন্য ভারতীয় সেনাবাহিনীতে জোন ভিত্তিক সমাবেশের সময়সূচী প্রকাশ করা হয়েছে।

সেই দেখে অগ্নিবীর হতে আগ্রহীরা অনুশীলনের পরিকল্পনা করতে পারবেন। নিয়োগ সমাবেশ ১০ অগস্ট থেকে শুরু হবে। আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত চলবে।

অগস্টে নিয়োগ ড্রাইভ শুরু হবে। সারা দেশে ৮০ টি নিয়োগ সমাবেশের আয়োজন করা হবে। আর্মি রিক্রুটমেন্ট র‌্যালিতে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর প্রার্থীরা প্রবেশপত্র পেয়ে যাবেন। সেটা নিয়ে নিয়োগ সমাবেশে অংশগ্রহণ করতে পারবেন।

আগ্রহী প্রার্থীরা আগামী জুলাই মাসে সেনা নিয়োগের সমাবেশে অংশগ্রহণের জন্য ভারতীয় সেনাবাহিনীর ওয়েবসাইট https://joinindianarmy.nic.in/ -এ রেজিস্ট্রেশন করতে পারবেন।

ভারতীয় সেনা অগ্নিবীর নিয়োগের গুরুত্বপূর্ণ তারিখ জানতে ক্লিক করুন এই লিঙ্কে।

অগস্টের দ্বিতীয় সপ্তাহে প্রথম ধাপে ২৫ হাজার অগ্নিবীর নিয়োগের জন্য সারাদেশে ৮০টি সমাবেশ অনুষ্ঠিত হবে। তিন বাহিনীর প্রতিনিধিদের উপস্থিতিতে সামরিক বিষয়ক বিভাগের অতিরিক্ত সচিব লেফটেন্যান্ট জেনারেল অনিল পুরি এই তথ্য দিয়েছেন।

সেনাবাহিনী অগ্নিপথ প্রকল্পের অধীনে অগ্নিবীরদের নিয়োগের জন্য আগামী ১ জুলাই থেকে অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হবে। ২০ জুন প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে, পাঁচটি বিভাগে নিয়োগ দেওয়া হবে।

বন্ধ করুন