বাড়ি > কর্মখালি > জুলাই থেকে সেনাবাহিনীতে নিয়োগ শুরু, জানুন অনলাইনে আবেদনের নিয়ম
জুলাই মাস থেকে নিয়োগ শুরু হচ্ছে ভারতীয় সেনাবাহিনীতে।
জুলাই মাস থেকে নিয়োগ শুরু হচ্ছে ভারতীয় সেনাবাহিনীতে।

জুলাই থেকে সেনাবাহিনীতে নিয়োগ শুরু, জানুন অনলাইনে আবেদনের নিয়ম

  • জুলাই ও অগস্ট মাসে হিসার (হরিয়ানা), পতিয়ালা এবং চরখি দাদরিতে (হরিয়ানা) নিয়োগ-র‌্যালির আয়োজন করা হয়েছে।

জুলাই মাস থেকে নিয়োগ শুরু হচ্ছে ভারতীয় সেনাবাহিনীতে। জুলাই ও অগস্ট মাসে হিসার (হরিয়ানা), পতিয়ালা এবং চরখি দাদরিতে (হরিয়ানা) এই উদ্দেশে র‌্যালির আয়োজন করা হয়েছে। 

ভারতীয় সেনা নিয়োগের এই র‌্যালিতে যাঁরা অংশ নিতে ইচ্ছুক তাঁরা অনলাইনে joinindianarmy.nic.in এ আবেদন করতে পারবেন। প্রার্থীদের র‌্যালির মাঠে প্রবেশের গেটে ভোর ৩টেয় রিপোর্ট করতে হবে।

হিসারে ভারতীয় সেনা নিয়োগ র‌্যালি:

হিসারে নিয়োগ র‌্যালির জন্য, অনলাইনের আবেদনের উইন্ডোটি ১৪ জুলাই পর্যন্ত খোলা থাকবে। ৩০ শে জুলাই, ২০২০ থেকে ৮ ই আগস্ট ২০২০ তারিখ পর্যন্ত হরিয়ানার হিসার, জিন্দা, ফতেহবাদ ও সিরসা জেলার যোগ্য প্রার্থীদের ভারতীয় সেনাবাহিনীতে নিয়োগ র‌্যালি অনুষ্ঠিত হবে সিরসার (হরিয়ানা) শহিদ ভগত সিং স্টেডিয়ামে। প্রার্থীরা তাঁদের রেজিস্টার্ড ই মেল আইডিতে ১৫ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত অ্যাডমিট কার্ড পাবেন।

যে সব পদে নিয়োগ হবে সেগুলি হল, ভাখরা বাঁধের সেনা জেনারেল ডিউটি, সোলজার জেনারেল ডিউটি, ভারতীয় গোর্খা (সমস্ত বিভাগ), সেনা ক্লার্ক/ স্টোর কিপার টেকনিক্যাল, ভাখরা বাঁধের সেনা ক্লার্ক / স্টোর কিপার টেকনিক্যাল।

পাতিয়ালায় ভারতীয় সেনা নিয়োগ র‌্যালি:

পাতিয়ালার এই র‌্যালি, ফতেহগড় সাহেব, বার্নালা, মনসা, সংগ্রুর এবং পঞ্জাবিয়া (পঞ্জাব) এর যোগ্য প্রার্থীদের জন্য ১ থেকে ১৩ আগস্ট ১ এডিএসআর মাঠে (ফ্লাইং ক্লাবের বিপরীতে, পাতিয়াটলা-সংগ্রামুর রোড), হবে। প্রার্থীদের ২ জুন থেকে ১ জুলাইয়ের মধ্যে আবেদন করতে হবে। ১৭ থেকে ২৬ জুলাই পর্যন্ত রেজিস্টার্ড ইমেল এ অ্যাডমিট কার্ড পাঠানো হবে।

বিভাগগুলিতে রয়েছে সাধারণ সেনা ডিউটি, সোলজার টেকনিক্যাল, সোলজার টেকনিক্যাল নার্সিং অ্যাসিস্ট্যান্ট (এএমসি) / ভেটেরিনারি, সোলজার ক্লার্ক / স্টোর কিপার টেকনিক্যাল / ইনভেন্টরি ম্যানেজমেন্ট।

চরখি দাদরিতে ভারতীয় সেনা নিয়োগ র‌্যালি:

রেওয়াড়ি (হরিয়ানা) এর রাও তুলা রাম স্টেডিয়ামে ১ থেকে ১৪ জুলাই পর্যন্ত চরখি দাদরীর রেওয়াড়ি, ভোওয়ানি ও মহেন্দ্রগড় জেলার যোগ্য প্রার্থীদের জন্য সেনা নিয়োগ র‌্যালি অনুষ্ঠিত হবে। ইচ্ছুক প্রার্থীরা ১৫ জুনের আগে নাম নথিভুক্ত করবেন । অ্যাডমিট কার্ড ১৬ থেকে ৩০ জুনএর মধ্যে নির্দিষ্ট ইমেল আইডিতে পাঠানো হবে।

বিভাগগুলির মধ্যে রয়েছে সোলজার জেনারেল ডিউটি, সোলজার ক্লার্ক /SKT, সোলজার ট্রেডসম্যান, সোলজার ট্রেডসম্যান (অষ্টম পাস হাউস কিপার)।

র‌্যালিতে প্রার্থীদের শারীরিক ও মেডিক্যাল ফিটনেস পরীক্ষায় পাশ করতে হবে। যোগ্য প্রার্থীদের একটি সাধারণ প্রবেশিকা পরীক্ষায় অংশ নিতে হবে।

র‌্যালিতে3 অংশ গ্রহণের সময় প্রার্থীদের নিম্ন লিখিত নথিগুলির আসল ও দুটি করে প্রত্যায়িত প্রত্যায়িত আনতে হবে:

* অ্যাডমিট কার্ড

* সাদা ব্যাকগ্রাউন্ডে রঙিন পাসপোর্ট সাইজের অ্যাটেস্ট না করা ২০ কপি ফটোগ্রাফ।

* পদগুলির জন্য প্রয়োজন অনুসারে দশম / দ্বাদশ / স্নাতক শ্রেণির শিক্ষা সার্টিফিকেট

* বোনাফায়েড ডমিসাইল সার্টিফিকেট

* বর্ণ ও ধর্মের শংসাপত্র

* চরিত্রের শংসাপত্র

* অবিবাহিত থাকার শংসাপত্র

* সম্পর্কের শংসাপত্র

* এনসিসি শংসাপত্র

* ক্রীড়া শংসাপত্র (প্রয়োজন হলে)

* একক ব্যাংক অ্যাকাউন্ট, প্যান কার্ড এবং আধার কার্ড।

বন্ধ করুন