বাংলা নিউজ > কর্মখালি > Indian Railway Job: TTE পদের জন্য কী যোগ্যতা লাগেন জেনে নিন! শীঘ্রই ঘোষিত হতে পারে বিজ্ঞপ্তি

Indian Railway Job: TTE পদের জন্য কী যোগ্যতা লাগেন জেনে নিন! শীঘ্রই ঘোষিত হতে পারে বিজ্ঞপ্তি

প্রতীকী ছবি (Freepik)

Indian Railway Job: ২০২৩ সালে রেলওয়ের টিটিই নিয়োগের জন্য প্রায় ১১ হাজার শূন্যপদের বিজ্ঞপ্তি জানাতে পারে রেলওয়ে।

টিকিট পরীক্ষক পদের জন্য বিজ্ঞপ্তি জারি করল বোর্ড রেলওয়ে। বোর্ড রেলওয়ে ভ্রমণ টিকিট পরীক্ষক (টিটিই) পদের জন্য একটি বিজ্ঞপ্তি ঘোষণা করেছে। ঠিক কীভাবে শুরু হবে বাছাই ও নিয়োগ, জেনে নিন।

২০২৩ সালে রেলওয়ের টিটিই নিয়োগের জন্য প্রায় ১১ হাজার শূন্যপদের বিজ্ঞপ্তি জানাতে পারে রেলওয়ে। বাছাই প্রক্রিয়ার মধ্যে একটি লিখিত পরীক্ষা, মেডিকেল পরীক্ষা এবং ডকুমেন্ট ভেরিফিকেশন অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা যাচ্ছে।

আরও পড়ুন: গ্রীষ্মকালীন ইন্টার্নশিপে কত জন ছাত্রছাত্রীকে প্লেসমেন্ট দিল আইআইএম? জেনে নিন

টিটিই ছাড়াও রেলওয়েতে টিকিট কালেক্টর (টিসি) এর একটি পদ রয়েছে যিনি রেলস্টেশনে টিকিট চেক করেন। এই পদকে টিটিই'র চাকরিকে সম্মানজনক পদ হিসেবে বিবেচনা করা হয়। রেলওয়েতে টিটিই হওয়ার জন্য প্রার্থীদেরএকটি বয়সসীমা নির্ধারণ করেছে রেলওয়ে বোর্ড।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, আবেদনকারী প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। এছাড়াও, প্রার্থীদের কমপক্ষে ৫০ শতাংশ স্কোর সহ দ্বাদশ পাস হতে হবে।

আরও পড়ুন: পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন পরীক্ষার পরিবর্তিত তারিখ কবে? জেনে নিন এখনই

ভারতীয় রেলে টিটিই-র চাকরি পাওয়ার পর প্রার্থী বেতনের পাশাপাশি বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা ও সুযোগ-সুবিধা পান। ভারতীয় রেলে টিটিই-র বেতন ৯,৪০০ থেকে ৩৫,০০০ টাকার মধ্যে।

এ ছাড়া প্রার্থীকে গ্রেড পে ১৯০০ টাকা, দৈনিক ভাতা ও বাড়ি ভাড়া ভাতাসহ অন্যান্য সুযোগ-সুবিধা দেওয়া হয়। টিটিই-র পরিবারের সমস্ত সদস্যও ট্রেনে বিনামূল্যে ভ্রমণের সুবিধা পান।

আরও পড়ুন: ১৭ ডিসেম্বর ২৩ জেলায় SET, কী কী খেয়াল রাখতে হবে ৮০ হাজার পরীক্ষার্থীকে

টিটিই হতে হলে পরীক্ষার জন্য আবেদন করতে হবে এবং লিখিত পরীক্ষা দিতে হবে। এতে ১৫০টি প্রশ্ন জিজ্ঞাসা করা হয় যেখানে প্রশ্নগুলি সাধারণত সাধারণ জ্ঞান, যুক্তি, গণিত এবং অন্যান্য বিষয় নিয়ে হবে।

আরও পড়ুন: অসম সেট ২০২৪-এর রেজিস্ট্রেশন শুরু, কীভাবে আবেদন করবেন জেনে নিন

পরীক্ষার জন্য আরও ভাল প্রস্তুতির জন্য, গত বছরের প্রশ্নপত্রটি দেখে সমাধান করার চেষ্টা করতে পারেন ছাত্রছাত্রীরা। বিভিন্ন বইয়ের সাহায্যও নেওয়া যেতে পারে।

লিখিত পরীক্ষার জন্য যোগ্যতা অর্জনের পরে, রেলওয়ের দ্বারা প্রার্থীর শারীরিক ফিটনেস পরীক্ষা নেওয়া হয় তার পরে নিয়োগ পর্ব শুরু হয়।

কর্মখালি খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে শনিবার কে লাকি? ২০ এপ্রিলের রাশিফল দেখে নিন প্রবল তাপপ্রবাহ চলবে বাংলায়! সোম থেকে বৃষ্টি নামবে, কবে কোন কোন জেলায় ঝড় উঠবে? ফিলিপিন্সে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি ১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.