বাংলা নিউজ > কর্মখালি > Indian Railways Jobs: হাতে পড়ে পাক্কা ২৪ ঘণ্টা, তারপরই শেষ হবে ভারতীয় রেলে ৩,৩৬৬ পদের আবেদন প্রক্রিয়া

Indian Railways Jobs: হাতে পড়ে পাক্কা ২৪ ঘণ্টা, তারপরই শেষ হবে ভারতীয় রেলে ৩,৩৬৬ পদের আবেদন প্রক্রিয়া

হাতে পড়ে পাক্কা ২৪ ঘণ্টা, তারপরই শেষ হবে ভারতীয় রেলে ৩,৩৬৬ পদের আবেদন প্রক্রিয়া। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

আগামিকাল সন্ধ্যা ছ'টা পর্যন্ত চলবে আবেদন। 

ভারতীয় রেলে শিক্ষানবীশ পদে (অ্যাপ্রেন্টিস) আবেদন করতে চান? তাহলে হাতে পড়ে আছে মাত্র একদিন। আগামিকাল সন্ধ্যা ছ'টায় শেষ হতে চলেছে (আগামী ৩ নভেম্বর, বুধবার) আবেদন প্রক্রিয়া। 

বয়স:

প্রার্থীদের ১৫ বছর সম্পূর্ণ করতে হবে। আবেদনের শেষদিন পর্যন্ত প্রার্থীদের বয়স ২৪-এর বেশি হতে পারবে না। তফসিলি জাতি ও উপজাতিভুক্ত প্রার্থীদের বয়সের সর্বোচ্চসীমায় পাঁচ বছর এবং অন্যান্য অনগ্রসর শ্রেণিভুক্ত প্রার্থীরা তিন বছর ছাড় পাবেন। বিশেষভাবে সক্ষম প্রার্থীরা ৩৪ বছর পর্যন্ত আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা:

সরকার স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাশ করতে হবে। থাকতে হবে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর। NCVT/SCVT-এর জারি করা National Trade Certificate থাকতে হবে। যে পদের জন্য আবেদন করছেন, সেই পদের উপযুক্ত National Trade Certificate থাকার প্রয়োজন আছে।

তবে কয়েকটি পদের জন্য অষ্টম শ্রেণি পাশেই আবেদন করা যাবে। সেগুলি হল - ওয়েল্ডার (গ্যাস ও ইলেকট্রিক), শিট মেটাল ওয়ার্কার, লাইনম্যান, ওয়্যারম্যান, কার্পেন্টার এবং পেন্টার (জেনারেল)। তবে তাঁদেরও NCVT/SCVT-এর জারি করা National Trade Certificate থাকতে হবে।

মোট শূন্যপদের সংখ্যা:

সর্বমোট শূন্যপদ সংখ্যা ৩,৩৬৬ (হাওড়া ডিভিশন: ৬৫৯, শিয়ালদহ ডিভিশন: ১,১২৩, আসানসোল ডিভিশন: ৪১২, মালদহ ডিভিশন: ১০০, কাঁচরাপাড়া ওয়ার্কশপ: ১৯০। লিলুয়া ওয়ার্কশপ: ২০৪, জামালপুর ওয়ার্কশপ: ৬৭৮)।

আবেদন ফি:

জেনারেল প্রার্থীদের আবেদন ফি ১০০ টাকা। তফসিলি জাতি ও উপজাতিভুক্ত, মহিলা এবং বিশেষভাবে সক্ষম প্রার্থীদের কোনও আবেদন ফি দিতে হবে না।

আবেদন প্রক্রিয়া:

যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীরা RRC/ER Kolkata (www.rrcer.com)-তে গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন।

অনলাইনে আবেদনের ডিরেক্ট লিঙ্ক – এখানে ক্লিক করুন

কর্মখালি খবর

Latest News

জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়? আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা? গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.