বাংলা নিউজ > কর্মখালি > Indian Railways Recruitment 2021: রেলে চাকরির আবেদনের জন্য আর মাত্র কয়েকদিন বাকি! জানুন বিশদে

Indian Railways Recruitment 2021: রেলে চাকরির আবেদনের জন্য আর মাত্র কয়েকদিন বাকি! জানুন বিশদে

প্রতীকী ছবি : টুইটার (Twitter)

স্পোর্টস (খেলাধুলো) কোটায় নিয়োগ করবে ভারতীয় রেল। মধ্য রেলে ৫/৪, ৩/২ লেভেলের পদে নিয়োগ করা হবে।

তারিখ

গত ১৩ ডিসেম্বর থেকে শুরু হয়েছে রেজিস্ট্রেশন প্রক্রিয়া। আবেদনের শেষ তারিখ আগামী ২৭ ডিসেম্বর। প্রার্থীরা রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

ওয়েবসাইটে যেতে ক্লিক করুন এইখানে।

শূন্যপদের বিবরণ

মোট ২১ টি পদে নিয়োগ করা হবে। ৫/৪ লেভেলে শূন্যপদের সংখ্যা তিন। ৩/২ লেভেলে ১৮ জনকে নিয়োগ করা হবে।

বয়সসীমা

সর্বনিম্ন বয়স ১৮। সর্বোচ্চ ২৫ বছর পর্যন্ত আবেদন করা যাবে। ২০২২ সালের ১ জানুয়ারির নিরিখে বয়সসীমা নির্ধারণ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা

১) ৫/৪ লেভেল: যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক হতে হবে।

২) ৩/২ লেভেল: যে কোনও স্বীকৃত বোর্ড থেকে দ্বাদশ শ্রেণি বা সমতুল্য পরীক্ষা বা মাধ্যমিকের পর নির্দিষ্ট বিভাগে NCVT/SCVT-এর জারি করা National Trade Certificate থাকতে হবে।

নিয়োগ প্রক্রিয়া

ট্রায়ালের মাধ্যমে নিয়োগ হবে। ট্রায়ালের পর যোগ্য প্রার্থীরা নিয়োগের পরবর্তী পর্যায়ের ছাড়পত্র পাবেন। ট্রায়ালে ৪০-এর মধ্যে কমপক্ষে ২৫ নম্বর পেতে হবে।

আবেদন ফি

প্রার্থীদের আবেদন ফি হিসেবে ৫০০ টাকা দিতে হব। যে প্রার্থীরা বৈধ বলে বিবেচিত হবেন এবং ট্রায়ালে অংশগ্রহণ করবেন, তাঁরা ৪০০ টাকা ফেরত পেতে পারেন। তফসিলি জাতি, তফসিলি উপজাতি, এক্স-সার্ভিসম্যান, মহিলা এবং বিশেষভাবে সক্ষম প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি ২৫০ টাকা।

কর্মখালি খবর

Latest News

CFL এর সর্বোচ্চ গোলদাতাকে তিন বছরের চুক্তিতে মহমেডান থেকে ছিনিয়ে নিল ইস্টবেঙ্গল অনন্ত মহারাজের বাড়িতে মমতা, উত্তরীয় পরিয়ে স্বাগত জানালেন বিজেপি সাংসদ কলকাতা পুরসভাকে এবার চিঠি দিল লালবাজার, নতুন প্রস্তাব নিয়ে চিন্তিত পুরকর্তৃপক্ষ ভারতে চালু হল গুগলের জেমিনি এআই অ্যাপ, বাংলা সহ ৯ স্থানীয় ভাষায় করা যাবে ব্যবহার খরচ মাত্র ৩৫ পয়সা, রেল দুর্ঘটনা ঘটলে যাত্রীরা পাবেন ১০ লাখ টাকা, বিমা আইআরসিটিসি দুর্গাপুজো ২০২৪-এ দেবীর আগমন ও গমন কী সে? ফলাফল কী হতে পারে! রইল শাস্ত্রমত সোমবার হয়েছে অপারেশন, এখন কেমন আছেন শীর্ষেন্দু মুখোপাধ্যায়? জানালেন লেখক কন্যা India Fielding Coach: ভারতের ফিল্ডিং কোচ হচ্ছেন কিংবদন্তি প্রোটিয়া তারকা,রিপোর্ট কোচবিহারে মদনমোহন মন্দিরে অঞ্জলি মুখ্যমন্ত্রীর, ‘মা মাটি মানুষে'র নামে পুজো দুর্ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে রাঙাপানি স্টেশেনর ডাউন লাইন দিয়ে চলল প্রথম ট্রেন

T20 WC 2024

এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.