বাড়ি > কর্মখালি > Indian Railways Recruitment: রেলের একটা ভুলে চাকরি পাবেন প্রায় ১,০০০ প্রার্থী
রেলের একটা ভুলে চাকরি পাবেন প্রায় ১,০০০ প্রার্থী (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
রেলের একটা ভুলে চাকরি পাবেন প্রায় ১,০০০ প্রার্থী (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Indian Railways Recruitment: রেলের একটা ভুলে চাকরি পাবেন প্রায় ১,০০০ প্রার্থী

  • সেই ভুলের জন্য বাড়তি প্রায় ১,০০০ জন প্রার্থীকে নিয়োগ করছে রেল।

একটা ভুল। তার জেরে প্রায় ১,০০০ জন প্রার্থীর কাছে ভারতীয় রেলে চাকরির দরজা খুলে গেল। যে পদে ৮৬৫ জন নিয়োগের কথা ছিল, সেই পদে এখন ১,৬৮১ জনকে নিয়োগ করছে রেল।

ঘটনাটি ঠিক কী?

উত্তর-পূর্ব রেলে সহকারী লোক পাইলটে নিয়োগের জন্য ২০১৮ সালে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (আরআরবি)। শূন্যপদ সংখ্যা ছিল ৮৬৫ টি। সেইমতো তিনটি পর্যায়ে পরীক্ষা হয়েছিল। মেডিক্যাল পরীক্ষার পর নথি খতিয়ে দেখে উত্তীর্ণ নামের তালিকাও প্রকাশ করা হয়েছিল। তারপরই ধরা পড়ে ভুল। দেখা যায়, ৮৬৫ টি পদের পরিবর্তে ১,৬৮১ জনের নাম রয়েছে চূড়ান্ত তালিকায়।

নিজেদের গাফিলতির জন্য অবশ্য অতিরিক্ত ৮১৬ জন প্রার্থীকে তালিকা থেকে বাদ দেয়নি রেল। বরং গোরখপুর আরআরবির তরফে রেলওয়ে বোর্ডে চিঠি লেখা হয়। সেইমতো রেলওয়ে বোর্ড দেশের সব জোনগুলিকে চিঠি লিখে ওই ৮১৬ জনকে নিয়োগ করার নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি, কীভাবে এত বড় গাফিলতি নজর এড়িয়ে গেল, তার জন্য তদন্ত শুরু করেছে রেল।

উত্তর-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক পঙ্কজ কুমার সিং জানান, ওই প্রার্থীদের অন্য জোনে নিয়োগের প্রক্রিয়া চলছে। অন্য জোন থেকে প্যানেল দেওয়া হলেই তাঁদের নিয়োগ করা হবে। তবে এই ঘটনায় বিভাগীয় তদন্ত হবে। দোষীদের বিরুদ্ধে কড়া ব্য়বস্থা নেওয়া হবে।

বন্ধ করুন