বাংলা নিউজ > কর্মখালি > স্কুল খুলতেই ব্যবসা লাটে, বন্ধ অনলাইন লার্নিং অ্যাপ Udayy, ১০০-রও বেশি কর্মী ছিল

স্কুল খুলতেই ব্যবসা লাটে, বন্ধ অনলাইন লার্নিং অ্যাপ Udayy, ১০০-রও বেশি কর্মী ছিল

ফাইল ছবি: উদয়/রয়টার্স (Udayy/Reuters)

Udayy-এর সহ-প্রতিষ্ঠাতা সৌম্য যাদব জানান, মহামারী পরবর্তী পরিস্থিতিতে পড়ুয়ারা স্কুলে ফিরছে। ফলে পরিস্থিতি দেখেই সংস্থা বন্ধ করতে বাধ্য হচ্ছেন তাঁরা।

স্কুল খুলতেই কমেছে গ্রাহকের সংখ্যা। ব্যবসা আশানুরূপ না হওয়ায় বন্ধ হয়ে গেল Edtech স্টার্টআপ Udayy। লাইভ লার্নিং মডেলে সেভাবে সাফল্য না মেলায় ঝাঁপ ফেলল সংস্থা।

সহ-প্রতিষ্ঠাতা সৌম্য যাদব জানান, মহামারী পরবর্তী পরিস্থিতিতে পড়ুয়ারা স্কুলে ফিরছে। ফলে পরিস্থিতি দেখেই সংস্থা বন্ধ করতে বাধ্য হচ্ছেন তাঁরা।

'বাচ্চারা স্কুলে ফিরছে। এমন পরিস্থিতিতে অনলাইন, লাইভ লার্নিং-এর মডেল বাড়াতে সমস্যা হচ্ছে। আমরা একাধিক ভিন্ন কৌশল মূল্যায়ন করেছি। তবে তাদের কোনটিই যথেষ্ট প্রতিশ্রুতিশীল মনে হয়নি,' জানান তিনি।

প্রায় শতাধিক কর্মীকে ছাঁটাই করা হয়েছে। তবে, তাঁদের প্রত্যেকেরই নতুন চাকরি খুঁজে দিতে সাহায্য করেছে সংস্থা। সেই সঙ্গে ভালো সিভিয়ারেন্স প্যাকেজও দেওয়া হয়েছে।

একইসঙ্গে বিনিয়োগকারীদের অবশিষ্ট টাকা ফিরিয়ে দিয়েছেন উদ্যোক্তারা। সৌম্য জানান, বিনিয়োগকারীদের অবশিষ্ট ৮.৫ মিলিয়ন ডলার ফিরিয়ে দেওয়া হয়েছে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৬৫.৯৩ কোটি টাকা।

IIT দিল্লি এবং স্ট্যানফোর্ড ইউনিভার্সিটির প্রাক্তন পড়ুয়া সৌম্য যাদব, মহাক গর্গ, এবং IIT দিল্লি এবং স্ট্যানফোর্ড ইউনিভার্সিটির প্রাক্তনী করণ ভার্শনি Udayy-এর প্রতিষ্ঠাতা।

Udayy ক্লাস ওয়ান থেকে ক্লাস ফাইভের পড়ুয়াদের জন্য একটি লাইভ-লার্নিং প্ল্যাটফর্ম। ২০১৯ সালের জুনে প্রথম রাউন্ডের অ্যাঞ্জেল ফান্ডিং পেয়েছিল সংস্থাটি।

চলতি বছর তুলনামূলকভাবে সফল স্টার্টআপ গুলিতেও কর্মী ছাঁটাই হচ্ছে। Unacademy ১,০০০ কর্মী কমিয়েছে। আরেক লার্নিং অ্যাপ Vedantu-তেও ৬২৪ জন কর্মী ছাঁটাই করা হয়েছে। Meesho-র মতো উঠতি অ্যাপও ১৫০ জনকে ছাঁটাই করেছে।

কর্মখালি খবর

Latest News

গুজরাটি নিয়মে হল মালাবদল, অনন্তর নাক ধরে কি টানতে পারল রাধিকার মা? দেখুন ভিডিয়োয় রাজস্থানি পোশাকে দীপিকা, বিয়েবাড়িতে দেখা রজনীকান্তের সঙ্গে ভাইয়ের বরযাত্রীতে জমিয়ে নাচ ইশার! ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল শনিতে সতর্কতা জারি ১৭ জেলায়, ভারী বৃষ্টি ৩টিতে, কবে থেকে বৃষ্টি কমবে কোথায়? ১৪ ঘণ্টা ব্যাহত হবে HDFC-র পরিষেবা! কখন UPI, ATM, FASTag-সহ কী কী বন্ধ থাকবে? স্ত্রী, মেয়েকে নিয়ে অনন্ত-রাধিকার বিয়েতে হাজির মাহি!

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.