বাংলা নিউজ > কর্মখালি > ISC Result 2023: ISC-তে দেশে প্রথম বাংলার ২ জন, তালিকায় এক বাঙালিও, সবমিলিয়ে পাশের হার ৯৬.৯৩%

ISC Result 2023: ISC-তে দেশে প্রথম বাংলার ২ জন, তালিকায় এক বাঙালিও, সবমিলিয়ে পাশের হার ৯৬.৯৩%

ISC পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

প্রকাশিত হল আইএসসি পরীক্ষার ফলাফল। বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট cisce.org এবং results.cisce.org থেকে নিজেদের রেজাল্ট দেখতে পারবেন। দেশের মধ্যে প্রথম হয়েছেন বাঙালি মেয়ে ইপ্সিতা ভট্টাচার্য। তবে মহারাষ্ট্রের থানের স্কুলে পড়াশোনা করতেন তিনি। সবমিলিয়ে প্রথম হয়েছেন পাঁচজন। পাশের হার ঠেকেছে ৯৬.৯৩ শতাংশে।

আইএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করল কাউন্সিল অফ ইন্ডিয়ান সার্টিফিকেট এগজামিনেশন (CISCE)। বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট cisce.org এবং results.cisce.org থেকে নিজেদের রেজাল্ট দেখতে পারবেন। এবার দেশের মধ্যে প্রথম হয়েছেন কলকাতার হেরিটেজ স্কুলের মেয়ে মান্য গুপ্ত এবং ভক্তিনগরের সেন্ট জোসেফ স্কুলের ছেলে শুভম কুমার আগরাওয়াল।। যে তালিকায় আছেন বাঙালি মেয়ে ইপ্সিতা ভট্টাচার্যও। তবে মহারাষ্ট্রের থানের স্কুলে পড়াশোনা করতেন তিনি। সবমিলিয়ে প্রথম হয়েছেন পাঁচজন। পাশের হার ঠেকেছে ৯৬.৯৩ শতাংশে।

কীভাবে অনলাইনে ISC পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন?

১) কাউন্সিল অফ ইন্ডিয়ান সার্টিফিকেট এগজামিনেশনের (CISCE) অফিসিয়াল ওয়েবসাইট cisce.org বা results.cisce.org-তে যান।

২) সরাসরি রেজাল্টের পেজে চলে যাবেন। রেজাল্ট দেখার জন্য সেখানে একাধিক তথ্য দিতে হবে আপনাকে।

৩) ‘Index Number’, ‘Unique ID’  এবং ‘Captcha’ দিয়ে ফেলুন। ‘Show Result’- করুন।

৪) স্ক্রিনে ISC পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। তা ভবিষ্যতের জন্য ডাউনলোড করে রেখে নিন।

ISC Result 2023 রেজাল্টের ডিরেক্ট লিঙ্ক - ক্লিক করুন এখানে

ISC রেজাল্টের আপডেট

১) চলতি বছর ১৩ ফেব্রুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত ISC পরীক্ষা হয়েছিল।

২) এবার ISC পরীক্ষায় পাশের হার ৯৬.৯৩ শতাংশ।

৩) দশম শ্রেণির মতো দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ছেলেদের ছাপিয়ে গিয়েছেন মেয়েরা। ছেলেদের পাশের হার ৯৫.৯৬ শতাংশ। মেয়েদের পাশের হার ৯৮.০১ শতাংশ।

৪) ISC-তে প্রথম হয়েছেন মোট পাঁচজন - রিয়া আগরওয়াল, ইপ্সিতা ভট্টাচার্য (বাঙালি হলেও মহারাষ্ট্রের থানের সুলোচনাদেবী সিংহানিয়া স্কুলের ছাত্রী), মহম্মদ আরিয়ান তারিক, শুভম কুমার আগরওয়াল (ভক্তিনগরের সেন্ট জোসেফ স্কুলের ছেলে) এবং মান্য গুপ্তা (কলকাতার হেরিটেজ স্কুলের মেয়ে)।

আরও পড়ুন: ICSE Result 2023: প্রকাশিত হল ICSE-র ফলাফল, কীভাবে রেজাল্ট দেখবেন? দেখে নিন ডিরেক্ট লিঙ্ক

৫) এবার ISC পরীক্ষা দিয়েছেন ৫১,৭৮১ জন ছাত্র। ছাত্রীর সংখ্যা ছিল ৪৬,৭২৪। মোট ৪৯,৬৮৭ জন ছাত্র এবং ৪৫,৭৯৬ জন ছাত্রী পাশ করেছেন।

৬) অঞ্চলভিত্তিক ফলাফল: উত্তর ভারতে পাশের হার ৯৬.৫১ শতাংশ। পূর্ব ভারতে পাশের হার ৯৬.৬৩ শতাংশ। পশ্চিম ভারতে পাশের হার ৯৮.৩৪ শতাংশ। দক্ষিণ ভারতে পাশের হার ৯৯.২ শতাংশ।

আরও পড়ুন: CBSE Class 12th Results 2023: ‘অস্বাস্থ্যকর প্রতিযোগিতা’, দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার মেধাতালিকা দিল না CBSE

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

কর্মখালি খবর

Latest News

Sonali Bendre: সোনালির দেখা না পেয়ে আত্মঘাতী অনুরাগী! ঘটনা শুনে অবাক অভিনেত্রী চাকরিতে রূপান্তকামীদের জন্য ১% সংরক্ষণ নিশ্চিত করতে হবে, বড় নির্দেশ হাইকোর্টের ২০২৪ UPSC সিভিল সার্ভিস প্রিলিমস পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত হতে পারে কাট-অফ? মালগাড়ির উপরে উঠে ঝুলছে বগি, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনায় মৃত ৫ সেটে রোহনের আশেপাশে আর থাকবেন না অঙ্গনা, লিখলেন, 'আমার পেনকিলার...' ‘‌প্রবল ঝাঁকুনি সব নাড়িয়ে দিল’‌, বেঁচে ফিরে মন্তব্য কাঞ্চনজঙ্ঘার যাত্রী সুকান্ত কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনা, কীভাবে ফিরবেন শিলিগুড়ি বা কলকাতা? থাকছে বাস কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে পরিজন ছিলেন? হেল্পলাইন নম্বর চালু রেলের, রইল পুরো তালিকা ভাঙা বিয়ে জুড়েছে, বউ নামী অভিনেত্রী, সাদা টি-শার্ট পরা যুবককে চিনতে পারছেন? ‘সবাই বলে ও তো সৎ মা…’! বরের আগের পক্ষের ছেলে ধ্রুবর সঙ্গে কেমন সম্পর্ক কণীনিকার

T20 WC 2024

২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.