বাড়ি > কর্মখালি > করোনা আবহে NEET ও JEE পরীক্ষা বাতিলের দাবিতে সরব যাদবপুরের পড়ুয়ারা
প্রতিবাদে নামলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়র বামপন্থী পড়ুয়ারা। (এইচ টি ফাইল চিত্র)
প্রতিবাদে নামলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়র বামপন্থী পড়ুয়ারা। (এইচ টি ফাইল চিত্র)

করোনা আবহে NEET ও JEE পরীক্ষা বাতিলের দাবিতে সরব যাদবপুরের পড়ুয়ারা

  • ছাত্র সংগঠনের দাবি, এই কেন্দ্রে পরীক্ষার আয়োজন করে ছাত্র-ছাত্রীদের ঝুঁকির মধ্যে ফেলে দেওয়া হচ্ছে।

নির্ধারিত সময়েই হচ্ছে NEET ও JEE। কেন্দ্রীয় মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক এটা নিশ্চিত করার পরই প্রতিবাদে নামলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়র বামপন্থী পড়ুয়ারা। 

করোনা আবহে পরীক্ষা নেওয়ার প্রতিবাদে শনিবার কর্তৃপক্ষকে গণ ইমেল দিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বামপন্থী পড়ুয়ারা। এদিন বেলা একটা থেকে তিনটে পর্যন্ত গণ ইমেল কর্মসূচির ডাক দেওয়া হয়। পাশাপাশি, মেলের বক্তব্য সংশ্লিষ্ট ফোন নম্বরেও ফোন করে জানতে বলা হয়।

যাদবপুরের SFI নেতা দেবরাজ দেবনাথ বলেন, ‘যখন সংক্রমণ কম ছিল, তখন পরীক্ষা বন্ধ করে দেওয়া হয়। অথচ এখন দিনে কয়েক হাজার মানুষ সংক্রমিত হচ্ছেন। এই কেন্দ্রে পরীক্ষার আয়োজন করে ছাত্র-ছাত্রীদের ঝুঁকির মধ্যে ফেলে দেওয়া হচ্ছে।’

সংসদ, সুপ্রিম কোর্ট, গণ পরিবহন সবই এখন বন্ধ। বেশির ভাগ কাজই হচ্ছে অনলাইনে। এই অবস্থায় পরীক্ষার আয়োজন করার অর্থ, ছাত্রদের ঝুঁকির মধ্যে ফেলে দেওয়া। তাই সেপ্টেম্বর মাসে JEE, NEET, NET ইত্যাদি পরীক্ষা নেওয়া যাবে না বলে দাবি করেন প্রতিবাদী পড়ুয়ারা। 

তাঁদের বক্তব্য, সংক্রমণের হার না-কমা পর্যন্ত অপেক্ষা করতে হবে। এই দাবি জানিয়ে NTA, UGC ও শিক্ষা মন্ত্রকে গণ ইমেল পাঠায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের SFI ছাত্র সংগঠন।

বন্ধ করুন