বাড়ি > কর্মখালি > চূড়ান্ত বর্ষের সাপ্লিমেন্টারি পরীক্ষা পদ্ধতি ঠিক করতে বৈঠকে বসছে যাদবপুর
পরীক্ষা কমিটি, বিশ্ববিদ্যালয়ের আধিকারিক ও অধ্যাপকদের সঙ্গে আলোচনার পরে এই ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।
পরীক্ষা কমিটি, বিশ্ববিদ্যালয়ের আধিকারিক ও অধ্যাপকদের সঙ্গে আলোচনার পরে এই ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

চূড়ান্ত বর্ষের সাপ্লিমেন্টারি পরীক্ষা পদ্ধতি ঠিক করতে বৈঠকে বসছে যাদবপুর

  • চলতি সপ্তাহের শেষে বা আগামী সপ্তাহে বৈঠকে বসতে চলেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়।

চূড়ান্ত বর্ষের শিক্ষার্থীদের সাপ্লিমেন্টারি টেস্ট কী ভাবে হবে, তাই নিয়ে চলতি সপ্তাহের শেষে বা আগামী সপ্তাহে বৈঠকে বসতে চলেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। 

বুধবার বিশ্ববিদ্যালয়ের এক আধিকারিক জানিয়েছেন, আগের সেমিস্টারে স্থির হয় অকৃতকার্য ছাত্রদের চূড়ান্ত বর্ষে সাপ্লিমেন্টারি পরীক্ষা দিতে হবে। এই অবস্থায় হয় তাদের পরীক্ষায় বসতে হবে অথবা তাদের গ্রেস নম্বর দিয়ে পাশ করানো হবে। চলতি সপ্তাহের শেষে বা পরের সপ্তাহে পরীক্ষা কমিটি, বিশ্ববিদ্যালয়ের আধিকারিক ও অধ্যাপকদের সঙ্গে আলোচনার পরে এই ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

আধিকারিক জানিয়েছেন, বর্তমান পরিস্থিতিতে ফাইনাল সেমিস্টারের সঙ্গে সাপ্লিমেন্টারি পরীক্ষা নেওয়া সম্ভব নয়। এ ক্ষেত্রে কলা, বিজ্ঞান ও ইঞ্জনিয়ারিং বিভাগের অধ্যাপকদের সঙ্গে আলোচনা করে দেখা হবে, যে সমস্ত ছাত্র আগের সেমিস্টারে অকৃতকার্য হয়েছেন বা পরীক্ষা দিতে পারেননি, তাঁদের গ্রেস নম্বর দেওয়া যায় কি না।

করোনা সংক্রমণের কারণে ১৭ মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে। এর মধ্যে বেশ কিছু শিক্ষার্থীর অনলাইন ক্লাস করার সুবিধে ছিল না। বর্তমান সেমিস্টারের পাশাপাশি সাপ্লিমেন্টারি পরীক্ষার প্রস্তুতি নেওয়ার সামর্থ্যও তাঁদের নেই। এ দিকে বিশ্ববিদ্যালয় কবে খুলবে, তা-ও অনিশ্চিত। তাই সকলের কথা মাথায় রেখে তাড়াতাড়ি সিদ্ধান্ত নেওয়া হবে বলে ঠিক হয়েছে।

পরীক্ষা কমিটির চূড়ান্ত অনুমোদন না মিললেও ফাইনাল সেমেস্টার পরীক্ষা পদ্ধতি নিয়ে মোটামুটি ভাবে সিদ্ধান্তে পৌঁছেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বন্ধ করুন