বাংলা নিউজ > কর্মখালি > করোনার জেরে পিছিয়ে গেল আরও এক পরীক্ষা! স্থগিত ২০২১-এর JEE অ্যাডভান্সড
স্থগিত ২০২১-এর JEE অ্যাডভান্সড
স্থগিত ২০২১-এর JEE অ্যাডভান্সড

করোনার জেরে পিছিয়ে গেল আরও এক পরীক্ষা! স্থগিত ২০২১-এর JEE অ্যাডভান্সড

  • করোনা আবহে এবার পিছিয়ে গেল জয়েন্ট এন্ট্রান্সের অ্যাডভান্সডের পরীক্ষা। আগামী ৩ জুলাই পরীক্ষাটি হওয়ার কথা ছিল।

করোনা আবহে এবার পিছিয়ে গেল জয়েন্ট এন্ট্রান্সের অ্যাডভান্সডের পরীক্ষা। আগামী ৩ জুলাই পরীক্ষাটি হওয়ার কথা ছিল। তবে করোনা পরিস্থিতিতে আপাতত সেই পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই বিষয়ে আইআইটি খড়গপুর এক বিজ্ঞপ্তি জারি করেছে। সেখানে জানানো হয়েছে, বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরীক্ষার তারিখ পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন মেন-এ উত্তীর্ণ হওয়া আড়াই লক্ষ পরীক্ষার্থী জেইই অ্যাডভান্সড-এর জন্য আবেদন করতে পারেন। অ্যাডভান্সড-এর পরীক্ষাটিতে দু'টি পেপার রয়েছে। একই দিনে এই দুই পেপারের পরীক্ষা নেওয়ার কথা ছিল। প্রথম পেপারের পরীক্ষা সকালে ৯ টা থেকে ১২ পর্যন্ত হওয়ার কথা ছিল। বিরতির পর দ্বিতীয় পেপারের পরীক্ষা হওয়ার কথা ছিল আড়াইটে থেকে সাড়ে ৫টা পর্যন্ত।

দেশের ২৩ টি আইআইটি-তে ব্যাচেলর, ইন্টিগ্রেটেড মাস্টার্স ও ডুয়াল ডিগ্রি কোর্সে ভর্তি হতে জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন-এর অ্যাডভান্সড পাশ করতে হয়। এই পরীক্ষার সমন্ময়ের দায়িত্বে রয়েছে মোট ৭টি আইআইটি - আইআইটি খড়গপুর, আইআইটি কানপুর, আইআইটি মাদ্রাস, আইআইটি দিল্লি, আইআইটি বম্বে, আইআইটি গুয়াহাটি ও আইআইটি রুরকি।

এদিকে যে পরীক্ষার্থীরা জেইই মেন-এ উত্তীর্ণ হয়ে অ্যাডভান্সড পরীক্ষার জন্য রেজিস্টার করেছিলেন, কিন্তু কোভিড ১৯-এর কারণে পরীক্ষায় অবতীর্ণ হতে পারেননি, তাঁদের সরাসরি ২০২১-এর অ্যাডভান্সড পরীক্ষায় বসার অনুমতি দেওয়া হয়। তাঁদের ২০২১ সালে জেইই মেন ২০২১-এর পরীক্ষা দিতে হয়নি।

বন্ধ করুন