বাংলা নিউজ > কর্মখালি > JEE Advanced 2021: শীঘ্রই ঘোষণা রেজিস্ট্রেশন, অ্যাডমিশন ও কাউন্সেলিংয়ের সূচির
তবে শীঘ্রই রেজিস্ট্রেশন, ভরতি, পরীক্ষা এবং কাউন্সেলিংয়ের চূড়ান্ত দিনক্ষণ ঘোষণা করা হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য দীপক গুপ্ত/হিন্দুস্তান টাইমস)

JEE Advanced 2021: শীঘ্রই ঘোষণা রেজিস্ট্রেশন, অ্যাডমিশন ও কাউন্সেলিংয়ের সূচির

  • সংশোধিত Information Brochure এবং List of Documents প্রকাশিত হয়েছে।

ইতিমধ্যে স্থগিত হয়ে গিয়েছে জেইই অ্যাডভান্সড (JEE Advanced 2021) পরীক্ষা। তবে শীঘ্রই রেজিস্ট্রেশন, ভরতি, পরীক্ষা এবং কাউন্সেলিংয়ের চূড়ান্ত দিনক্ষণ ঘোষণা করা হবে। তারপর প্রার্থীরা জেইই অ্যাডভান্সডের অফিসিয়াল ওয়েবসাইট jeeadv.ac.in-তে গিয়ে সংশোধিত দিনক্ষণ দেখতে পারবেন।

খড়্গপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজির (আইআইটি) তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রাথমিকভাবে পরীক্ষার যে দিনক্ষণ ঘোষণা করা হয়েছিল, করোনাভাইরাস পরিস্থিতিতে তা পিছিয়ে দেওয়া হয়েছে। শীঘ্রই নয়া দিনক্ষণ ঘোষণা করা হয়েছে। তার ভিত্তিতে রেজিস্ট্রেশন, ভরতি, পরীক্ষা এবং কাউন্সেলিংয়ের দিনক্ষণও পরিবর্তিত হতে পারে। সেইসঙ্গে সংশোধিত Information Brochure এবং List of Documents প্রকাশিত হয়েছে।

Information Brochure 

List of Documents

এমনিতে ৭ জুন থেকে জেইই অ্যাডভান্সডের রেজিস্ট্রেশন শুরু হওয়ার কথা ছিল। আগামী ৩ জুলাই পরীক্ষা হওয়ার কথা ছিল। জয়েন্ট অ্যাডমিশন বোর্ডের তত্ত্বাবধানে যে পরীক্ষা নেয় সাতটি আঞ্চলিক ন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি।

উল্লেখ্য, করোনাভাইরাসের জেরে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস পরীক্ষাও পিছিয়ে গিয়েছে। পরিবর্তিত সূচি অনুযায়ী, আগামী ১৭ জুলাই (শনিবার) পরীক্ষা হবে। রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের (WBJEE) তরফে জানানো হযেছে, অফলাইনেই হবে পরীক্ষা। আগামী ১৪ অগস্টের মধ্যে ফল প্রকাশিত হবে। পড়ুয়ারা যাতে ভিন রাজ্যে না যান, সেজন্য এবার ১৫ সেপ্টেম্বরের মধ্যে শেষ করা হবে তিন দফার কাউন্সেলিং। এমনিতে এবার ১১ জুলাই রাজ্য জয়েন্ট এন্ট্রাস হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে ছ'দিন পিছিয়ে দেওয়া হয়েছে পরীক্ষা। কিন্তু ছ'দিনের ব্যবধানে করোনা পরিস্থিতির কতটা উন্নতি হবে? রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের তরফে জানানো হয়েছে, জুলাইয়ের মাঝামাঝি গণপরিবহন ব্যবস্থা স্বাভাবিক হয়ে যাবে মনে করা হচ্ছে। তাই সেই সময় পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

বন্ধ করুন