১৯ থেকে ২৪ মে ২০২০ তারিখের মধ্যে ইচ্ছুক পরীক্ষার্থীরা আবেদন করতে পারবেন।
১৯ থেকে ২৪ মে ২০২০ তারিখের মধ্যে ইচ্ছুক পরীক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

JEE Main 2020 পরীক্ষার ফের আবেদনপত্র ১৯-২৪ মে জমা দেওয়া যাবে

  • যাঁরা JEE, Main এর ফর্ম ফিলআপ করতে পারেননি, তাঁদের আরও একবার অনলাইন আবেদনের সুযোগ দেওয়া হচ্ছে।

জয়েন্ট এন্ট্রান্স মেন (JEE, Main), ২০২০ পরীক্ষার আবেদনের মেয়াদ আরও একবার বাড়ানো হল। ১৯ থেকে ২৪ মে ২০২০ তারিখের মধ্যে ইচ্ছুক পরীক্ষার্থীরা আবেদন করতে পারবেন। মঙ্গলবার এক বিজ্ঞপ্তি জারি করে এ কথা জানিয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA)।

আবেদনের মেয়াদ যে বাড়তে পারে, এ দিন সকালে টুইট করে তার আভাস দিয়েছিলেন কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক। তিনি বলেছিলেন, যে সব শিক্ষার্থী বিদেশে পড়তে যাওয়ার পরিকল্পনা বাতিল করে দেশেই পড়াশোনা করতে চান, খুব শীঘ্রই তাঁদের জন্য বড় ঘোষণা করা হবে। 

এই কয়েক ঘণ্টা পরই বিজ্ঞপ্তি প্রকাশ করে NTA। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা উদ্ভূত পরিস্থিতিতে যে সব শিক্ষার্থী বিদেশে পড়তে না গিয়ে দেশেই পড়াশোনা করতে চাইছেন এবং যাঁরা আগে অন্য কোনও কারণে JEE, Main এর ফর্ম ফিলআপ করতে পারেননি, তাঁদের আরও একবার অনলাইন আবেদনের সুযোগ দেওয়া হচ্ছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৯ মে থেকে ২৪ মের মধ্যে www.jeemain.nta.nic.in এই ওয়েব সাইটে গিয়ে আবেদন করতে পারবেন ও আবেদনপত্র জমা দিতে পারবেন। ১৪ মে বিকেল পাঁচটার মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন ফি ওইদিন রাত ১১:৫০ এর মধ্যে জমা করতে হবে। আবেদন ফি ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, নেট ব্যাংকিং, UPI বা PAYTM মাধ্যমে দেওয়া যাবে।

NTAএর তরফে বলা হয়েছে, আবেদনের বিষয়ে বিস্তারিত জানতে বা কোনও জিজ্ঞাস্য থাকলে ছাত্রছাত্রী ও অভিভাবকরা সরাসরি NTAএর ওয়েসাইট ও নির্দিষ্ট কয়েকটি ফোন নম্বরে যোগাযোগ করতে পারেন। এগুলি হল: www.jeemain.nta.nic.in ও www.nta.nic.in এবং ৮২৮৭৪৭১৮৫২, ৮১৭৮৩৫৯৮৪৫, ৯৬৫০১৭৩৬৬৮, ৯৫৯৯৬৭৬৯৫৩, ৮৮৮২৩৫৬৮০৩। এ ছাড়া jeemain@nta.nic.in অ্যাড্রেসে ই মেল করেও অনুসন্ধান করা যাবে।

JEE, Main 2020 পরীক্ষার দিন ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে। আগামী ১৮ থেকে ২৩ জুলাই এর মধ্যে কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক জানিয়েছিলেন, চলতি বছরের জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষা ১৮ থেকে ২৩ জুলাই এর মধ্যে আয়োজিত হবে। 

বন্ধ করুন