বাংলা নিউজ > কর্মখালি > JEE Main 2020 ও NEET 2020 স্থগিত হচ্ছে না, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

JEE Main 2020 ও NEET 2020 স্থগিত হচ্ছে না, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল সাফ জানিয়ে দিয়েছেন, এখনও পর্যন্ত JEE মেন ২০২০ এবং NEET ২০২০ এর দিনক্ষণের কোনও পরিবর্তন হয়নি।

এখনও পর্যন্ত JEE Main 2020 এবং NEET 2020 এর দিনক্ষণের কোনও পরিবর্তন হয়নি।

উদ্বেগ, আশঙ্কা বা পরীক্ষা বাতিলের দাবি সত্ত্বেও JEE Main 2020 ও NEET 2020 স্থগিত হচ্ছে না। শনিবার এক টিভি চ্যানেলে লাইভ আলাপচারিতায় কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল সাফ জানিয়ে দেন, এখনও পর্যন্ত JEE মেন ২০২০ এবং NEET ২০২০ এর দিনক্ষণের কোনও পরিবর্তন হয়নি। 

মন্ত্রী জানিয়েছেন, ১৮ থেকে ২৩ জুলাই JEE ও ২৬ জুলাই NEET 'কম্পিউটার বেসড মোড' এ পরীক্ষা নেওয়া হবে। অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, বর্তমান করোনা পরিস্থিতির ওপর নির্ভর করে কর্তৃপক্ষ প্রবেশিকা পরীক্ষা নেওয়া হবে কি না, তা নিয়ে জুলাইয়ের প্রথম সপ্তাহে পর্যালোচনা করতে পারে।

লাইভ সেশনের পরে, শিক্ষার্থীরা JEE Main 2020 এবং NEET 20 পরীক্ষার বিষয়ে টুইটারে প্রশ্ন তুলতে শুরু করেছে। টুইটারে হ্যাশট্যাগ ব্যবহার করে তারা তাদের উদ্বেগ প্রকাশ করতে নিম্ন লিখিত হ্যাশট্যাগ ব্যবহার করেছে:

#postponeneetjee

#postponejeeneet

#noexaminCOVID

#postponeJEEMainNEET

শিক্ষার্থীদের টুইট থেকে এটা স্পষ্ট যে পরীক্ষা নিয়ে তারা কতটা চিন্তিত। তারা এখনও কেন্দ্রীয় মন্ত্রীকে JEE Main 2020 এবং NEET 2020 পরীক্ষা বাতিলের অনুরোধ করছে। পরীক্ষার্থীদের কাছে এক প্রবল মানসিক চাপ, যা ভালো ভাবে পরীক্ষার প্রস্তুতি নেওয়ার ক্ষেত্রে বড় বাধা হয়ে দাঁড়াচ্ছে।

NTA পরিচালিত জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন মেন JEE মেন নামে পরিচিত। IIIT, NIT ও CFTI এই সর্বভারতীয় শিক্ষা প্রতিষ্ঠান গুলিতে BE/BTech, BPlan ও BArch কোর্সের প্রবেশিকা পরীক্ষা হল JEE মেন। পরীক্ষার ১৫ দিন আগে জেই মেইন ২০২০ এর অ্যাডমিট কার্ড প্রকাশিত হবে।

কর্মখালি খবর

Latest News

‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল শনিতে সতর্কতা জারি ১৭ জেলায়, ভারী বৃষ্টি ৩টিতে, কবে থেকে বৃষ্টি কমবে কোথায়? ১৪ ঘণ্টা ব্যাহত হবে HDFC-র পরিষেবা! কখন UPI, ATM, FASTag-সহ কী কী বন্ধ থাকবে? স্ত্রী, মেয়েকে নিয়ে অনন্ত-রাধিকার বিয়েতে হাজির মাহি! সকলকে ছবি তুলতে দিতে হবে তো! গৌরীকে টেনে পোজ দেওয়ালেন SRK বোন অর্পিতাকে নিয়ে ভাইজান সলমনও হাজির অনন্ত-রাধিকার রাজকীয় বিয়েতে! রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার ভাইপোর বিয়েতে যাননি, সৌজন্য দেখিয়ে আম্বানি পরিবারের নিমন্ত্রণে বিয়েবাড়িতে মমতা

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.