বাড়ি > কর্মখালি > JEE Main 2020 ও NEET 2020 স্থগিত হচ্ছে না, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী
কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল সাফ জানিয়ে দিয়েছেন, এখনও পর্যন্ত JEE মেন ২০২০ এবং NEET ২০২০ এর দিনক্ষণের কোনও পরিবর্তন হয়নি।
কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল সাফ জানিয়ে দিয়েছেন, এখনও পর্যন্ত JEE মেন ২০২০ এবং NEET ২০২০ এর দিনক্ষণের কোনও পরিবর্তন হয়নি।

JEE Main 2020 ও NEET 2020 স্থগিত হচ্ছে না, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

  • এখনও পর্যন্ত JEE Main 2020 এবং NEET 2020 এর দিনক্ষণের কোনও পরিবর্তন হয়নি।

উদ্বেগ, আশঙ্কা বা পরীক্ষা বাতিলের দাবি সত্ত্বেও JEE Main 2020 ও NEET 2020 স্থগিত হচ্ছে না। শনিবার এক টিভি চ্যানেলে লাইভ আলাপচারিতায় কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল সাফ জানিয়ে দেন, এখনও পর্যন্ত JEE মেন ২০২০ এবং NEET ২০২০ এর দিনক্ষণের কোনও পরিবর্তন হয়নি। 

মন্ত্রী জানিয়েছেন, ১৮ থেকে ২৩ জুলাই JEE ও ২৬ জুলাই NEET 'কম্পিউটার বেসড মোড' এ পরীক্ষা নেওয়া হবে। অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, বর্তমান করোনা পরিস্থিতির ওপর নির্ভর করে কর্তৃপক্ষ প্রবেশিকা পরীক্ষা নেওয়া হবে কি না, তা নিয়ে জুলাইয়ের প্রথম সপ্তাহে পর্যালোচনা করতে পারে।

লাইভ সেশনের পরে, শিক্ষার্থীরা JEE Main 2020 এবং NEET 20 পরীক্ষার বিষয়ে টুইটারে প্রশ্ন তুলতে শুরু করেছে। টুইটারে হ্যাশট্যাগ ব্যবহার করে তারা তাদের উদ্বেগ প্রকাশ করতে নিম্ন লিখিত হ্যাশট্যাগ ব্যবহার করেছে:

#postponeneetjee

#postponejeeneet

#noexaminCOVID

#postponeJEEMainNEET

শিক্ষার্থীদের টুইট থেকে এটা স্পষ্ট যে পরীক্ষা নিয়ে তারা কতটা চিন্তিত। তারা এখনও কেন্দ্রীয় মন্ত্রীকে JEE Main 2020 এবং NEET 2020 পরীক্ষা বাতিলের অনুরোধ করছে। পরীক্ষার্থীদের কাছে এক প্রবল মানসিক চাপ, যা ভালো ভাবে পরীক্ষার প্রস্তুতি নেওয়ার ক্ষেত্রে বড় বাধা হয়ে দাঁড়াচ্ছে।

NTA পরিচালিত জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন মেন JEE মেন নামে পরিচিত। IIIT, NIT ও CFTI এই সর্বভারতীয় শিক্ষা প্রতিষ্ঠান গুলিতে BE/BTech, BPlan ও BArch কোর্সের প্রবেশিকা পরীক্ষা হল JEE মেন। পরীক্ষার ১৫ দিন আগে জেই মেইন ২০২০ এর অ্যাডমিট কার্ড প্রকাশিত হবে।

বন্ধ করুন