বাংলা নিউজ > কর্মখালি > JEE Main 2020 ও NEET 2020 স্থগিত হচ্ছে না, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

JEE Main 2020 ও NEET 2020 স্থগিত হচ্ছে না, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল সাফ জানিয়ে দিয়েছেন, এখনও পর্যন্ত JEE মেন ২০২০ এবং NEET ২০২০ এর দিনক্ষণের কোনও পরিবর্তন হয়নি।

এখনও পর্যন্ত JEE Main 2020 এবং NEET 2020 এর দিনক্ষণের কোনও পরিবর্তন হয়নি।

উদ্বেগ, আশঙ্কা বা পরীক্ষা বাতিলের দাবি সত্ত্বেও JEE Main 2020 ও NEET 2020 স্থগিত হচ্ছে না। শনিবার এক টিভি চ্যানেলে লাইভ আলাপচারিতায় কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল সাফ জানিয়ে দেন, এখনও পর্যন্ত JEE মেন ২০২০ এবং NEET ২০২০ এর দিনক্ষণের কোনও পরিবর্তন হয়নি। 

মন্ত্রী জানিয়েছেন, ১৮ থেকে ২৩ জুলাই JEE ও ২৬ জুলাই NEET 'কম্পিউটার বেসড মোড' এ পরীক্ষা নেওয়া হবে। অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, বর্তমান করোনা পরিস্থিতির ওপর নির্ভর করে কর্তৃপক্ষ প্রবেশিকা পরীক্ষা নেওয়া হবে কি না, তা নিয়ে জুলাইয়ের প্রথম সপ্তাহে পর্যালোচনা করতে পারে।

লাইভ সেশনের পরে, শিক্ষার্থীরা JEE Main 2020 এবং NEET 20 পরীক্ষার বিষয়ে টুইটারে প্রশ্ন তুলতে শুরু করেছে। টুইটারে হ্যাশট্যাগ ব্যবহার করে তারা তাদের উদ্বেগ প্রকাশ করতে নিম্ন লিখিত হ্যাশট্যাগ ব্যবহার করেছে:

#postponeneetjee

#postponejeeneet

#noexaminCOVID

#postponeJEEMainNEET

শিক্ষার্থীদের টুইট থেকে এটা স্পষ্ট যে পরীক্ষা নিয়ে তারা কতটা চিন্তিত। তারা এখনও কেন্দ্রীয় মন্ত্রীকে JEE Main 2020 এবং NEET 2020 পরীক্ষা বাতিলের অনুরোধ করছে। পরীক্ষার্থীদের কাছে এক প্রবল মানসিক চাপ, যা ভালো ভাবে পরীক্ষার প্রস্তুতি নেওয়ার ক্ষেত্রে বড় বাধা হয়ে দাঁড়াচ্ছে।

NTA পরিচালিত জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন মেন JEE মেন নামে পরিচিত। IIIT, NIT ও CFTI এই সর্বভারতীয় শিক্ষা প্রতিষ্ঠান গুলিতে BE/BTech, BPlan ও BArch কোর্সের প্রবেশিকা পরীক্ষা হল JEE মেন। পরীক্ষার ১৫ দিন আগে জেই মেইন ২০২০ এর অ্যাডমিট কার্ড প্রকাশিত হবে।

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

ছোট পর্দায় আবার কবে দেখা যাবে স্বস্তিকাকে? কী বলছেন নায়িকা জুহি প্রস্তাব ফেরাতেই তাঁকে ডাকা হয়, মুম্বইতে দ্রৌপদীর অডিশনে কেঁদে ফেলেন রূপা Pankaj Udas Death: সুরের সফর থামল ৭২-এ, প্রয়াত কিংবদন্তি গজল গায়ক পঙ্কজ উদাস বাংলাদেশের র‌্যাপে ৩ ধ্রুপদী নৃত্যশিল্পী! তিন ‘চিটিংবাজ মেয়ে’র ভিডিয়ো চরম ভাইরাল ‘আমি যতদিন বেঁচে আছি…’ মুসলিম বিবাহ আইন বাতিলের পক্ষে জোরদার সওয়াল হিমন্তর 'ভারতীয় সেনা নিয়ে মিথ্যা বলছেন মুইজ্জু', বিস্ফোরক মলদ্বীপের প্রাক্তন মন্ত্রী মালদায় ফের পরিযায়ী শ্রমিকের মৃত্যু, ২ সন্তানকে নিয়ে আকূলপাথারে স্ত্রী ৭ দিনের মধ্যেই গ্রেফতার হবে শাহজাহান, অভিষেকের হয়ে সওয়াল করে জানালেন কুণাল এখন রান করলে চতু্র্থ ইনিংসে.…৯০ করার সময়ে কী ভাবছিলেন,জানালেন ম্যাচের সেরা জুরেল পাকিস্তানের পঞ্জাব প্রভিন্স পেল প্রথম মহিলা CM, তখতে এবার নওয়াজ কন্যা মারিয়াম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.