বাংলা নিউজ > কর্মখালি > JEE Main 2020: কিছু দিনের মধ্যেই অ্যাডমিট কার্ড প্রকাশ করা হবে

JEE Main 2020: কিছু দিনের মধ্যেই অ্যাডমিট কার্ড প্রকাশ করা হবে

পরীক্ষার ১৫ দিন আগে অ্যাডমিট কার্ড বা প্রবেশপত্র ডাউনলোডের তারিখগুলি প্রদর্শিত হবে।

NTA খুব শিগগিরই অ্যাডমিট কার্ডের তারিখ, বা, জেই মেইন ২০২০ এর প্রবেশপত্রের সরাসরি লিঙ্ক প্রকাশ করবে।

নানা রকম গুজব ছড়ালেও এখনও পর্যন্ত JEE Main 2020 এর অ্যাডমিট কার্ড কবে প্রকাশিত হবে তা এখনও আনুষ্ঠানিক ভাবে জানানো হয়নি। আশা করা হচ্ছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) খুব তাড়াতাড়ি JEE Main Admit Card ২০২০ প্রকাশের দিন ঘোষণা করবে। NTA এর অফিশিয়াল ওয়েবসাইট অনুসারে, পরীক্ষার ১৫ দিন আগে অ্যাডমিট কার্ড বা প্রবেশপত্র ডাউনলোডের তারিখগুলি প্রদর্শিত হবে।

এনটিএর অফিশিয়াল বিজ্ঞপ্তি অনুসারে, ‘NTA এবং JEE Mains এর অফিশিয়াল ওয়েবসাইটে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার ১৫ দিনের পূর্বে পরীক্ষার রোল নম্বর ও কেন্দ্র নির্দেশক অ্যাডমিট কার্ড ডাউনলোডের তারিখগুলি প্রদর্শিত হবে।’

NTA JEE Mains ২০২০ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর ২০২০ থেকে সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা এবং বেলা সাড়ে তিনটে থেকে সন্ধে ৬ টা পর্যন্ত এই দুটি শিফটে। অতএব, আশা করা হচ্ছে NTA খুব শিগগিরই অ্যাডমিট কার্ডের তারিখ, বা জেই মেইন ২০২০ এর প্রবেশপত্রের সরাসরি লিঙ্ক প্রকাশ করবে।

তাই প্রার্থীদের অফিশিয়াল ওয়েবসাইট nta.ac.in বা jeemain.nta.nic.in এ নজর রাখার জন্য অনুরোধ করা হচ্ছে।

জেইই মেইন প্রবেশপত্র 2020: ডাউনলোডের পদক্ষেপ:

পদক্ষেপ ১: সরকারিম ওয়েবসাইট অর্থাত্ jeemain.nta.nic.in দেখুন।

পদক্ষেপ ২: হোমপেজে, 'এনটিএ জেইই মেইন প্রবেশপত্র 2020' লিঙ্কে ক্লিক করুন।

পদক্ষেপ ৩: একটি নতুন পৃষ্ঠা স্ক্রিনে উপস্থিত হবে।

পদক্ষেপ ৪: আপনার অ্যাপ্লিকেশন নম্বর এবং পাসওয়ার্ডের কি দিন।

পদক্ষেপ ৫: submit অপশনে ক্লিক করুন।

পদক্ষেপ ৬ : আপনার জেইই মেইন ২০২০ অ্যাডমিট কার্ডটি স্ক্রিনে উপস্থিত হবে।

পদক্ষেপ ৭: এটি ডাউনলোড করুন এবং ভবিষ্যতের রেফারেন্সের জন্য একটি প্রিন্টআউট নিন।

পরীক্ষার দিন প্রার্থীদের অবশ্যই তাদের বৈধ আইডি প্রুফ এবং সাম্প্রতিক পাসপোর্ট আকারের ছবি-সহ JEE Main প্রবেশপত্রের একটি প্রিন্ট আউট বহন করতে হবে।

প্রবেশপত্র ও আইডি প্রুফ ছাড়া পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

কর্মখালি খবর

Latest News

১০০০০ ফ্রেশারকে চাকরি ভারতের এই IT সংস্থার,নিয়োগ আরও ৩০০০০! প্যাকেজে মুখ হবে হাঁ রাজ্য নয়, দুর্নীতির জন্য বেশি দায়ি কেন্দ্র, মত মানুষের, চমকে দেওয়া তথ্য সমীক্ষায় অরেঞ্জ ক্যাপের রেসে পন্ত ও রাহুল বড় জাম্প, বেগুনি টুপির দৌড়ে সেরা পাঁচে খলিল রসগোল্লার মতো মোলায়েম হোক জীবন! প্রিয়জনদের আজই নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে মোবাইল ব্যবহারকারীদের মাথায় পড়বে হাত, এক লাফে ১৫-১৭% বাড়বে ট্যারিফ ‘পথটাই ভুল ছিল!’ নকশালবাড়িতে বসে অকপটে স্বীকার কানু সান্যালের সহযোদ্ধা শান্তির ভোটের আবহেই একাধিক প্রকল্পের তোড়জোড় রেলের, বরাত ১৫৮৬ কোটি টাকার চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC বন্ধ আলমারির ভিতর গার্লফ্রেন্ডের মায়ের শরীরকে স্পর্শ করা শুরু করি: সোহল খান মেজর লিগে ওয়াশিংটন ফ্রিডমের হয়ে খেলতে চুক্তিবদ্ধ হলেন প্রাক্তন অজি অধিনায়ক

Latest IPL News

চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.