বাড়ি > কর্মখালি > JEE Main 2020: JEE Main ও UPSC NDA উভয় পরীক্ষায় বসছেন? বাড়ানো হল আবেদন সংশোধনের দিন
JEE Main ও UPSC NDA উভয় পরীক্ষায় বসছেন? বাড়ানো হল আবেদন সংশোধনের দিন (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
JEE Main ও UPSC NDA উভয় পরীক্ষায় বসছেন? বাড়ানো হল আবেদন সংশোধনের দিন (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

JEE Main 2020: JEE Main ও UPSC NDA উভয় পরীক্ষায় বসছেন? বাড়ানো হল আবেদন সংশোধনের দিন

  • দেখে নিন বিস্তারিত।

যে প্রার্থীরা জেইই মেন (JEE Main) এবং ইউপিসি এনডিএ  উভয় পরীক্ষায় (UPSC NDA Examination) বসতে চান, তাঁদের জন্য আবেদন সংশোধনের প্রক্রিয়া শুরু করল ন্যাশনাল টেস্টিং এজেন্সি (National Testing Agency বা এনটিএ)। সেই প্রার্থীদের জানাতে হবে, তাঁরা ইউপিসি এনডিএ এবং এনএ পরীক্ষায় আবেদন করেছেন কিনা, যাতে জেইই পরীক্ষার সঙ্গে একইদিনে ওই পরীক্ষা পড়ে না যায়।

চলতি বছর ১৮ থেকে ২৩ জুলাই পর্যন্ত সর্বভারতীয় জয়েন্ট প্রবেশিকা (জেইই মেন) পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতিতে তা পিছিয়ে যায়। আগামী ১ থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত সেই প্রবেশিকা পরীক্ষার নয়া সূচি ঘোষণা করা হয়েছে। কিন্তু এবার ৬ সেপ্টেম্বরই আবার এনডিএ এনএ (১) এবং (২) পরীক্ষার দিন ঘোষণা করেছে কেন্দ্রীয় পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি)।

তার জেরে আগেই এনটিঁএ ঘোষণা করেছিল, ২০ জুলাই পর্যন্ত আবেদন সংশোধন করা যাবে। তা বাড়িয়ে আগামী ৩১ জুলাই পর্যন্ত করা হয়েছে। যে প্রার্থীরা এখনও আবেদন আপডেট করেনি, তাঁদের জন্য বাড়তি সময় দেওয়া হয়েছে।

বিস্তারিত জানার জন্য প্রার্থীরা একাধিক ফোনে যোগাযোগ করতে পারবেন। ফোন নম্বরগুলি হল - ৮২৮৭৪৭১৮৫২, ৮১৭৮৩৫৯৮৪৫, ৯৬৫০১৭৩৬৬৮ এবং ৮৮৮২৩৫৬৮০৩। পাশাপাশি ন্যাশনাল টেস্টিং এজেন্সির অফিসিয়াল ওয়েবসাইটেও যেতে পারেন প্রার্থীরা (nta.ac.in)।

বন্ধ করুন