বাংলা নিউজ > কর্মখালি > JEE Main 2023 Session 2 Results: জয়েন্টের মেইনসে সেশন ২র ফলাফলে ৪৩ জন পেলেন ১০০ পার্সেন্টাইল, জানুন বিস্তারিত

JEE Main 2023 Session 2 Results: জয়েন্টের মেইনসে সেশন ২র ফলাফলে ৪৩ জন পেলেন ১০০ পার্সেন্টাইল, জানুন বিস্তারিত

জয়েন্টের সেশন ২ ফলাফলে ৪৩ জন পেয়েছেন ১০০ পার্সেন্টাইল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

এনটিএ-জেইইর ওয়েবসাইটে অল ইন্ডিয়া ব়্যাঙ্কিংয়ের তালিকা, কাট অফ, পার্সেন্টাইল, ও বাকি তথ্য শেয়ার করা হয়েছে। এছাড়াও ফাইনাল অ্যানসার কি সেখানে দেওয়া হয়েছে। ১০০ পার্সেন্টাইল যাঁরা পেয়েছেন, তাঁদের মধ্যে প্রথম সিঙ্গরাজু বেঙ্কটকৌন্দিন্না।

প্রকাশিত হল জয়েন্ট এন্ট্রান্স মেইনসের সেশন ২-এর ফলাফল। যে ফলাফল সামনে এসেছে, তাতে দেখা গিয়েছে, ৪৩ জন পরীক্ষার্থী এই পরীক্ষায় ১০০ পার্সেন্টাইল পেয়েছেন। উল্লেখ্য, jeemain.nta.nic.in এই সাইটে দেখা যাচ্ছে ফলাফল। ন্যাশনাল টেস্টিং এজেন্সি এই বছরের জয়েন্টের তত্ত্বাবধানের দায়িত্বে ছিল।

উল্লেখ্য, এনটিএ-জেইইর ওয়েবসাইটে অল ইন্ডিয়া ব়্যাঙ্কিংয়ের তালিকা, কাট অফ, পার্সেন্টাইল, ও বাকি তথ্য শেয়ার করা হয়েছে। এছাড়াও ফাইনাল অ্যানসার কি সেখানে দেওয়া হয়েছে। ১০০ পার্সেন্টাইল যাঁরা পেয়েছেন, তাঁদের মধ্যে প্রথম সিঙ্গরাজু বেঙ্কটকৌন্দিন্না। তিনি তেলাঙ্গানার বাসিন্দা। এরপরই রয়েছেন কাল্লাকুরি সাইমন্থ শ্রীমন্থ। তিনি অন্ধ্রপ্রদেশের বাসিন্দা। এরপর রয়েছেন, রাজস্থানের ইশান খান্ডেলওয়াল, উত্তরপ্রদেশের দেশাঙ্ক প্রতাপ সিং ও নিপুন গোয়েল। উল্লেখ্য, জেইই মেইনসের ২০২৩ সালের সেশন ২ এর পরীক্ষা সম্পন্ন হয়েছে, এপ্রিল মাসের ৬, ৮, ১০,১১,১২ তারিখে। সেই ,ময় ১৩ ও ১৫ তারিখ রিজার্ভ ডেট রাখা হয়েছিল পরীক্ষার। পেপার ওয়ান ছিল বিই বিটেকের। পেপার টু ছিল পি আর্কের, পেপার টুবি ছিল বি প্ল্যানিংয়ের। সঠিক উত্তরের ওপর নম্বর ছিল প্রশ্ন পিছু ৪ করে। পরীক্ষায় ছিল নেগেটিভ মার্কিং। প্রতিটি ভুল প্রশ্নের উত্তর পিছু ১ পয়েন্ট করে কাটা হয়েছে।

( গ্যাংস্টার মুখতার আনসারির ১০ বছরের জেল, দোষী সাব্যস্ত BJP বিধায়ক খুনের মামলায়)

উল্লেখ্য, জেইই মেইনস সেশন ২ এর ওপর নির্ভর করে রয়েছে, চলতি বছরে বিভিন্ন কলেজে বি ই ও বিটেকে ভর্তি। ইঞ্জিনিয়ারিংয়ের ক্ষেত্রে এই ভর্তির প্রক্রিয়া নির্ভর করে জেইইর ফলাফলের উপর। তবে যাঁরা ফলাফলে সন্তুষ্ট নন, তাঁরা তাঁদের উত্তর পত্রের জন্য চ্যালেঞ্জ করতে পারেন বৈধ উপায়ে। তাতে ২০০ টাকা ফেরতের অযোগ্য হিসাবে দাম দিয়ে এই প্রক্রিয়ায় অংশ নিতে পারা যাবে। যদি কোনও উত্তর ভুল বের হয়, তাহলে ফের ফাইনাল 'অ্যানসার কি' প্রকাশিত হবে। সেই অনুযায়ী যাবে মেধা তালিকা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

 

কর্মখালি খবর

Latest News

কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে! ক্যানসার আক্রান্ত স্ত্রী'র মৃত্যু, হাসপাতালেই গুলি করে আত্মহত্যা IPS অফিসারের

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.