বাংলা নিউজ > কর্মখালি > JEE Main 2022 Result: আজ দ্বিতীয় সেশনের রেজাল্ট: রিপোর্ট, কীভাবে দেখবেন?
JEE Main result 2022 session 2: (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

JEE Main 2022 Result: আজ দ্বিতীয় সেশনের রেজাল্ট: রিপোর্ট, কীভাবে দেখবেন?

  • JEE Main result 2022 session 2: JEE Main-র অফিসিয়াল ওয়েবসাইট jeemain.nta.nic.in বা National Testing Agency NTA - Exam Result Portal-র ওয়েবসাইট ntaresults.nic.in থেকে রেজাল্ট দেখা যাবে।

আজই প্রকাশিত হতে পারে JEE Mains 2022-র Session 2-র ফলাফল। বিষয়টি নিয়ে পরীক্ষার আয়োজক সংস্থা ন্যাশনাল টেস্টিং এজেন্সির (এনটিএ) তরফে আনুষ্ঠানিকভাবে কোনও ঘোষণা করা হয়নি। তবে এক এনটিএ আধিকারিককে উদ্ধৃত করে Careers360 জানিয়েছে, আজ সন্ধ্যায় ছ'টার পর ফলাফল প্রকাশিত হবে।

কীভাবে JEE Main result 2022 Session 2-র রেজাল্ট দেখবেন?

১) JEE Main-র অফিসিয়াল ওয়েবসাইট jeemain.nta.nic.in বা National Testing Agency NTA - Exam Result Portal-র ওয়েবসাইট ntaresults.nic.in-তে যান।

২) 'JEE(Main) Session 2-2022' লিঙ্কে ক্লিক করুন।

৩) অ্যাপ্লিকেশন নম্বর, জন্মতারিখ এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।

৪) কম্পিউটার বা মোবাইল স্ক্রিনে রেজাল্ট দেখাবে। তা ডাউনলোড করে ভবিষ্যতের জন্য রেখে দিন।

আরও পড়ুন: Viral News: ৩৯ বার প্রত্যাখ্যান, অবশেষে স্বপ্নের Google-এ চাকরি পেলেন যুবক, ভাইরাল পোস্ট

চলতি বছর ২৫ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত জেইই মেনসের দ্বিতীয় সেশনের পরীক্ষা হয়েছিল। দুটি শিফটে পরীক্ষা হয়েছিল - সকাল ন'টা থেকে বেলা ১২ টা এবং দুপুর তিনটে থেকে সন্ধ্যা ছ'টা। ৬০ লাখের বেশি পড়ুয়া পরীক্ষা দিয়েছেন। ইতিমধ্যে JEE Main session 2-র ‘Answer Key’ প্রকাশিত হয়েছে।

কারা JEE Advanced 2022 পরীক্ষায় বসতে পারবেন?

JEE Main-র দুটি সেশন মিলিয়ে যে প্রার্থীরা প্রথম ২.৫ লাখ স্থানে থাকবেন, তাঁরা দিতে পারবেন JEE Advanced 2022 পরীক্ষা। আগামিকাল (রবিবার, ৭ অগস্ট) থেকে জেইই অ্যাডভান্সডের রেজিস্ট্রেশনের প্রক্রিয়া শুরু হবে। যা চলবে আগামী বৃহস্পতিবার (১১ অগস্ট) পর্যন্ত।

কেন্দ্রীয় সরকারি চাকরি: দেড় বছরে ১০ লাখ নিয়োগ

আগামী দেড় বছরে প্রায় ১০ লাখ কর্মী নিয়োগ করতে চলেছে কেন্দ্র। মূলত গ্রুপ 'বি' এবং গ্রুপ 'সি' শূন্যপদ পূরণের দিকে নজর দেওয়া হচ্ছে। 'হিন্দুস্তান টাইমস'-কে একথা জানিয়েছেন কেন্দ্রীয় কর্মীবর্গ দফতরের আধিকারিকরা।

বুধবার লোকসভায় কেন্দ্রীয় কর্মীবর্গ দফতরের পেশ করা পরিসংখ্যান অনুযায়ী, আপাতত কেন্দ্রের বিভিন্ন দফতরে মোট ৯৭৯,৩২৭ শূন্যপদ আছে। গ্রুপ 'এ'-তে শূন্যপদের সংখ্যা ২৩,৪৫৪। গ্রুপ 'বি' পদে ১১৮,৮০৭ টি শূন্যপদ আছে। গ্রুপ 'সি'-তে শূন্যপদের সংখ্যা ৮৩৬,৯৩৬। সেইসঙ্গে একটি প্রশ্নের জবাবে কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারে নয়া পদ তৈরি এবং শূন্যপদ পূরণের দায়িত্ব আছে সংশ্লিষ্ট মন্ত্রক বা দফতরের উপর। নির্দিষ্ট সময়ের মধ্যে শূন্যপদ পূরণের জন্য সব মন্ত্রক বা দফতরকে নির্দেশ দেওয়া হয়েছে।

বন্ধ করুন