বাংলা নিউজ > কর্মখালি > JEE main results 2021 ফলাফল প্রকাশিত
। (ছবিটি প্রতীকী, সতীশ বাটে/হিন্দুস্তান টাইমস)
। (ছবিটি প্রতীকী, সতীশ বাটে/হিন্দুস্তান টাইমস)

JEE main results 2021 ফলাফল প্রকাশিত

যে প্রার্থীরা জেইই-মেনের ফেব্রুয়ারি সেশনের পরীক্ষা দিয়েছেন, তাঁরা ন্যাশনাল টেস্টিং এজেন্সির (এনটিএ) অফিসিয়াল ওয়েবসাইট jeemain.nta.nic.in-এ ফলাফল দেখতে পারবেন।

প্রকাশিত হল সর্বভারতীয় জয়েন্টের মেন (জেইই-মেন) পরীক্ষার ফল।। যে প্রার্থীরা জেইই-মেনের ফেব্রুয়ারি সেশনের পরীক্ষা দিয়েছেন, তাঁরা ন্যাশনাল টেস্টিং এজেন্সির (এনটিএ) অফিসিয়াল ওয়েবসাইট jeemain.nta.nic.in-এ ফলাফল দেখতে পারবেন। দীর্ঘ প্রতীক্ষার পর রাত ৯ টা বাজার অল্প আগে প্রকাশিত হল ফলাফল। 

সোমবার সন্ধ্যা ৬ টা ৪ মিনিটে টুইটারে পোখরিয়াল বলেন, 'আর কয়েক ঘণ্টার মধ্যেই সর্বভারতীয় জয়েন্টের মেন (জেইই-মেন) ফেব্রুয়ারি পরীক্ষার ফলাফল প্রকাশ করবে ন্যাশনাল টেস্টিং এজেন্সি। নজর রাখুন।' সেই কথামতোই তিন ঘণ্টার মধ্যে প্রকাশিত ফলাফল।

গত ১ মার্চ (সোমবার) জেইই-মেনের ফেব্রুয়ারি সেশনের প্রভিশনাল ‘অ্যানসার কি’ প্রকাশ করেছিল এনটিএ। কোনওরকম সমস্যা জানানোর জন্য দু'দিন সময় দেওয়া হয়েছিল। সংশোধিত ‘অ্যানসার কি’-র ভিত্তিতে জেইই-মেনের ফেব্রুয়ারি সেশনের পরীক্ষার ফল ঘোষণা করল এনটিএ। করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে গত ২৩ থেকে ২৬ ফেব্রুয়ারির মধ্যে দেশের বিভিন্ন প্রান্তে এবার পরীক্ষার আয়োজন করা হয়েছিল। এবার পরীক্ষার জন্য নথিভুক্ত হয়েছেন ২২ লাখ প্রার্থী। তাঁদের ফেব্রুয়ারি সেশনে পরীক্ষা দিয়েছেন ৬.০৫ লাখ পড়ুয়া। বাকিরা মার্চ (১৫ থেকে ১৮ মার্চ), এপ্রিল এবং মে সেশনে পরীক্ষা দেবেন। তারপর আগামী জুনে জেইই-মেনের চূড়ান্ত ক্রমপর্যায় ঘোষণা করা হবে।

কীভাবে জেইই-মেনের ফেব্রুয়ারি সেশনের পরীক্ষার (JEE main results 2021) ফলাফল দেখবেন?

১) ন্যাশনাল টেস্টিং এজেন্সির (এনটিএ) অফিসিয়াল ওয়েবসাইট jeemain.nta.nic.in-এ যান।

২) হোম পেজে ‘JEE Mains 2021 February results’ লিঙ্কে ক্লিক করুন।

৩) স্ক্রিনে নয়া একটি পেজ খুলে যাবে।

৪) নিজের তথ্য দিন এবং লগ-ইন করুন।

৫) স্ক্রিনে জেইই-মেনের ফেব্রুয়ারি সেশনের পরীক্ষার (JEE main results 2021) ফলাফল দেখাবে।

৬) তা ডাউনলোড করে ভবিষ্যতের জন্য প্রিন্ট-আউট করে রেখে দিন।

বন্ধ করুন