বাড়ি > কর্মখালি > JEE Main 2020: কোভিড ভীতির মাঝেই শুরু হল পরীক্ষা
Students stand in a queue as they arrive to appear for the JEE exam, after the COVID-19 lockdown in Gurugram on Tuesday. (ANI Photo)
Students stand in a queue as they arrive to appear for the JEE exam, after the COVID-19 lockdown in Gurugram on Tuesday. (ANI Photo)

JEE Main 2020: কোভিড ভীতির মাঝেই শুরু হল পরীক্ষা

  • মঙ্গলবার থেকে শুরু হল সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষা (JEE Main 2020)।

দেশ জুড়ে বিতর্ক, আইনি লড়াই সত্ত্বেও মঙ্গলবার থেকে শুরু হল সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষা (JEE Mains 2020)। ভয়, আশঙ্কা নিয়েই পরীক্ষা দিলেন পরীক্ষার্থীরা। 

প্রথম দিনে পরীক্ষা সুষ্ঠু ভাবে পরিচালনার জন্য সমস্ত রাজ্য সরকার ও ন্যাশনাল টেস্টিং এজেন্সির আধিকারিকদের ধন্যবাদ জানালেন উচ্চ শিক্ষা সচিব অমিত খারে।

করোনা আবহে JEE ও NEET পরীক্ষার আয়োজন করায় প্রথম থেকেই উদ্বেগ, উৎকণ্ঠায় ছিল পড়ুয়া ও অভিভাবকেরা। তা ছাড়া অনেক দূর থেকে বহু ছাত্রছাত্রী পরীক্ষা দিতে আসেন। গ্রাম-মফস্‌সল থেকে তাঁরা কী ভাবে শহরের পরীক্ষাকেন্দ্রে পৌঁছবেন, সেটাও চিন্তার কারণ ছিল। এই কথা মাথায় রেখেই সুপ্রিম কোর্টে পরীক্ষা স্থগিতের আর্জি জানায় পশ্চিমবঙ্গ-সহ সাতটি রাজ্য। সেই আবেদন খারিজ করে দেয় শীর্ষ আদালত।

সূচি মেনেই এ দিন থেকে পরীক্ষা শুরু হয়। প্রথম দিনের পরীক্ষা নির্বিঘ্নে শেষ হওয়ার জন্য সমস্ত রাজ্য সরকার ও ন্যাশনাল টেস্টিং এজেন্সির আধিকারিকদের ধন্যবাদ জানান উচ্চ শিক্ষা সচিব অমিত খারে।

৬ সেপ্টেম্বর পর্যন্ত JEE মেন পরীক্ষা হবে। সকাল ও দুপুর দুই শিফটে পরীক্ষা চলবে।

বন্ধ করুন