বাংলা নিউজ > কর্মখালি > JEE Mains 2021: আবারও করোনার জেরে পিছিয়ে গেল জয়েন্ট
করোনাভাইরাসের বাড়বাড়ন্তে আবারও পিছিয়ে গেল সর্বভারতীয় জয়েন্ট পরীক্ষা। (ছবিটি প্রতীকী সৌজন্য পিটিআই)
করোনাভাইরাসের বাড়বাড়ন্তে আবারও পিছিয়ে গেল সর্বভারতীয় জয়েন্ট পরীক্ষা। (ছবিটি প্রতীকী সৌজন্য পিটিআই)

JEE Mains 2021: আবারও করোনার জেরে পিছিয়ে গেল জয়েন্ট

  • করোনাভাইরাসের বাড়বাড়ন্তে আবারও পিছিয়ে গেল সর্বভারতীয় জয়েন্ট পরীক্ষা।

করোনাভাইরাসের বাড়বাড়ন্তে আবারও পিছিয়ে গেল সর্বভারতীয় জয়েন্ট পরীক্ষা (জেইই-মেনস)। মঙ্গলবার কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী টুইটার জানিয়েছেন, জেইই-মেনসের মে সেশনের পরীক্ষা স্থগিত করে দেওয়া হচ্ছে। কবে সেই পরীক্ষা হবে, সে বিষয়ে কিছু জানানো হয়নি। 

মঙ্গলবারই দেশে করোনা আক্রান্তের সংখ্যা দু'কোটি গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। দৈনিক আক্রান্তের সংখ্যা রেকর্ডের থেকে কিছুটা থাকলেও তা মোটেও স্বস্তির নয়। মঙ্গলবারও ৩.৫৭ লাখ নয়া করোনা আক্রান্তের হদিশ মিলেছে। সেই পরিস্থিতিতে মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী বলেন, 'করোনাভাইরাসের পরিস্তিতির বর্তমান অবস্থা দেখে এবং পড়ুয়াদের সুরক্ষার কথা বিবেচনা করে,  জেইই-মেনসের মে সেশনের পরীক্ষা স্থগিত করে দেওয়া হল।'

পরীক্ষার আয়োজক সংস্থা ন্যাশনাল টেস্টিং এজেন্সির (এনটিএ) তরফে জানানো হয়েছে, ইতিমধ্যে প্রথম দু'দফায় জেইই-মেনস হয়ে গিয়েছে। প্রথম দফায় (গত ২৩-২৬ ফেব্রুয়ারি) ৬২০,৯৭৮ জন পরীক্ষা দিয়েছিলেন। দ্বিতীয় দফায় (১৬-১৮ মার্চ) পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫৫৬,২৪৮। ২৭, ২৮ এবং ৩০ এপ্রিল তৃতীয় দফায় যে পরীক্ষা হওয়ার কথা ছিল, তা করোনাভাইরাসের জন্য পিছিয়ে গিয়েছে। এবার চতুর্থ দফার পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। যা আগামী ২৪, ২৫, ২৬, ২৭ এবং ২৮ মে হওয়ার কথা ছিল। 

তবে তৃতীয় এবং চতুর্থ দফার জেইই-মেনস কবে হবে, সে বিষয়ে এখনই কিছু জানানো হয়নি। জয়েন্টের আয়োজক সংস্থার তরফে শুধু জানানো হয়েছে, পরে মে সেশনের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে। বাকি দু'দফার পরীক্ষার নির্ঘণ্ট পরে ঘোষণা করবে পরীক্ষার আয়োজক সংস্থা। সূত্রের খবর, কমপক্ষে ১৫ দিন আগেই প্রার্থীরা সেই নির্ঘণ্ট জানতে পারবেন বলে আশ্বাস দিয়েছেন তিনি।

বন্ধ করুন