বাংলা নিউজ > কর্মখালি > JEE Mains Session 1 Result: JEE মেইনে ১০০ পার্সেন্টাইল কলকাতার ছেলের,IIT বম্বেতে পড়তে চান ফুটবলপ্রেমী সোহম

JEE Mains Session 1 Result: JEE মেইনে ১০০ পার্সেন্টাইল কলকাতার ছেলের,IIT বম্বেতে পড়তে চান ফুটবলপ্রেমী সোহম

সোহম দাস

পড়াশোনা রিভাইজ করার ব্যস্ততা এবং মক টেস্ট দেওয়ার মাঝেও ফুটবল খেলা এবং দেখার সময় ঠিক বের করে নেন সোহম। ফুটবলে তাঁর পছন্দের দল জার্মানি। তবে তাঁর সবথেকে প্রিয় ফুটবলার হলেন বার্সেলোনার পোলিশ তারকা রবার্ট লেওয়ানডোস্কি।

ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফে সোমবার, ৬ ফেব্রুয়ারি ঘোষণা করা হয় জেইই মেইনস পরীক্ষার প্রথম সেশনের ফলাফল। তাতে মোট ২০ জন পরীক্ষার্থী ১০০ পার্সেন্টাইল স্কোর করেছেন। তাঁদেরই একজন হলেন কলকাতার ডিপিএস রুবি পার্কের দ্বাদশের পড়ুয়া সোহম দাস। লেক গার্ডেন্সের বাসিন্দা সোহম জানান, তিনি জেইই অ্যাডভান্স উত্তীর্ণ হয়ে বম্বে আইআইটি-তে কম্পিউটার সায়েন্স নিয়ে পড়তে চান। সোহমের বাবা সুদ্ধসত্ত্ব দাস একজন হৃদরোগ বিসারদ। তাঁর মা কস্তুরী গৃহকর্তী।

সোহম জানান, তিনি নিজের ক্লাসের প্রথম তিনে থাকতেন সবসময়। ফিজিক্স, অঙ্ক এবং কেমিস্ট্রিতে সোহম ৯৯.৯ পার্সেন্টাইল স্কোর করেছেন। সোহম জানান, তাঁর এই ফলে তাঁর মাতা-পিতা এবং শিক্ষকরা খুবই খুশি। তবে সামনেই বোর্ড পরীক্ষা। তাই তার জন্য প্রস্তুতিতে ব্যস্ত সোহম। এদিকে বিভিন্ন বিষয়ের পড়াশোনা রিভাইজ করার ব্যস্ততা এবং মক টেস্ট দেওয়ার মাঝেও ফুটবল খেলা এবং দেখার সময় ঠিক বের করে নেন সোহম। ফুটবলে তাঁর পছন্দের দল জার্মানি। তবে তাঁর সবথেকে প্রিয় ফুটবলার হলেন বার্সেলোনার পোলিশ তারকা রবার্ট লেওয়ানডোস্কি।

উল্লেখ্য, জানুয়ারিতে অনুষ্ঠিত জয়েন্ট এন্ট্রেন্সের মেইনস পরীক্ষার প্রথম সেশনের ফলাফল ঘোষণা করলেও কোনও ক্রমতালিকা প্রকাশ করেনি ন্যাশনাল টেস্টিং এজেন্সি। সেশন ২-এর পরীক্ষা সম্পন্ন হলে সেই তালিকা প্রকাশ করবে এনটিএ। যেই পরীক্ষার্থীরা সেশন ১ এবং ২, উভয়েই অংশ নিয়েছেন, তাঁদের ক্ষেত্রে যে পরীক্ষায় তাঁরা সর্বোচ্চ নম্বর পেয়েছেন, তাই তাঁদের যোগ্যতা অর্জনের নম্বর হিসেবে বিবেচিত হবে। প্রার্থীরা jeemain.nta.nic.in এবং ntaresults.nic.in-এ তাদের স্কোরকার্ড দেখতে পারেন।

উল্লেখ্য, এর আগে জেইই মেইনস পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল ২৪ জানুয়ারি, ২৫ জানুয়ারি, ২৭ জানুয়ারি, ২৮ জানুয়ারি, ২৯ জানুয়ারি এবং ৩০ জানুয়ারি। এনটিএ এই পরীক্ষার দায়িত্ব নেওয়ার পর থেকে জেইই মেইমসের প্রথম সেশনে পেপার ১-এ বসা পরীক্ষার্থীদের সংখ্যা রেকর্ড ভেঙেছিল। সেই সময় ৮.২২ লক্ষ পরীক্ষার্থী ইঞ্জিনায়রিং কোর্সে ভরতির জন্য সেই পরীক্ষায় অংশ নিয়েছিলেন। সেশন ১ পরীক্ষা ইংরেজি, হিন্দি, গুজরাটি, কন্নড়, অসমীয়া, বাংলা, মালয়ালম, মারাঠি, ওড়িয়া, পাঞ্জাবি, তামিল, তেলেগু এবং উর্দু সহ ১৩টি ভাষায় পরিচালিত হয়েছে।

 

কর্মখালি খবর

Latest IPL News

IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.