বাংলা নিউজ > কর্মখালি > JEE and NEET new dates: পিছিয়ে গেল JEE এবং NEET , নয়া সূচী ঘোষণা করল কেন্দ্রীয় সরকার
রমেশ পোযখরিয়াল (PTI)

JEE and NEET new dates: পিছিয়ে গেল JEE এবং NEET , নয়া সূচী ঘোষণা করল কেন্দ্রীয় সরকার

  • নয়া সূচী ঘোষণা করেছেন কেন্দ্রীয় মানবসম্পদ ও বিকাশ দফতরের মন্ত্রী রমেশ পোখরিয়াল। জেনে নিনি কবে হবে JEE ও NEET.

প্রত্যাশা মতোই পিছিয়ে গেল JEE ও NEET. নয়া সূচী ঘোষণা করেছেন কেন্দ্রীয় মানবসম্পদ ও বিকাশ দফতরের মন্ত্রী রমেশ পোখরিয়াল। JEE Main পরীক্ষা হবে ১-৬ সেপ্টেম্বরের মধ্যে। JEE Advanced পরীক্ষাটি হবে ২৭ সেপ্টেম্বর। অন্যদিকে NEET পরীক্ষাট হবে ১৩ সেপ্টেম্বর বলে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী।  

রমেশ পোখরিয়াল জানান যে পড়ুয়াদের কথা মাথায় রেখে ও তাদের ভালো শিক্ষা দেওয়ার জন্য পরীক্ষা দুটি পিছিয়ে দেওয়া হয়েছে। পরীক্ষা নিয়ে সিদ্ধান্তের জন্য একটি বিশেষজ্ঞ প্যানেল গঠন করেছিলেন রমেশ পোখরিয়াল। তাদের সুপারিশের ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেওয়া হল। এখন পরীক্ষা নেওয়া সম্ভব কিনা, সেটা খতিয়ে দেখতে বলা হয় ন্যাশনাল টেস্টিং এজেন্সির (এনটিএ) ডিরেক্টর জেনারেল বিনীত যোশীর নেতৃত্বাধীন কমিটিকে। 

JEE Main পরীক্ষা হওয়ার কথা ছিল জুলাইয়ের ১৮-২৩-এর মধ্যে নিট পরীক্ষা হওয়ার কথা ছিল জুলাইয়ের ২৬ তারিখ। কিন্তু যেভাবে সারা দেশেই করোনা আক্রান্তরে সংখ্যা বাড়ছে, তাতে এখন পরীক্ষা দিতে গররাজি ছিলেন অনেক ছাত্র ছাত্রী। 

এর আগে সিবিএসই বোর্ড জানিয়েছিল যে তারা আর অবশিষ্ট দ্বাদশ শ্রেণির পরীক্ষা নেবে না। একই কথা বলে আইএসসি বোর্ড। পশ্চিমবঙ্গ সহ বেশ কিছু রাজ্য সেই পথ অনুসরণ করেছে। তখন থেকেই এটা মনে করা হচ্ছিল আইআইটি প্রবেশিকা জেইই ও মেডিক্যাল এন্ট্রান্স নিট পিছিয়ে যাবে। সেই অনুমানেই এদিন শিলমোহর দিলেন কেন্দ্রীয়মন্ত্রী। 

 

 

বন্ধ করুন