বাড়ি > কর্মখালি > JMEE ও JLEE পরীক্ষার আবেদন জমা দিতে হবে ২০ জুলাইয়ের মধ্যে, জানাল ASTU
যোগ্য প্রার্থীদের ২০ জুলাইয়ের মধ্যে অনলাইনে আবেদন জানাতে হবে।
যোগ্য প্রার্থীদের ২০ জুলাইয়ের মধ্যে অনলাইনে আবেদন জানাতে হবে।

JMEE ও JLEE পরীক্ষার আবেদন জমা দিতে হবে ২০ জুলাইয়ের মধ্যে, জানাল ASTU

  • প্রবেশিকা পরীক্ষা আগামী ২৩ অগস্ট সকাল ১১টা থেকে দুপুর ২টোর মধ্যে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ASTU।

জয়েন্ট MCA প্রবেশিকা পরীক্ষা (JMEE) ও জয়েন্ট ল্যাটেরাল প্রবেশিকা পরীক্ষা (JLEE) সম্পর্কে জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করল গুয়াহাটির অসম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ASTU)। আগ্রহী যোগ্য প্রার্থীদের ২০ জুলাইয়ের মধ্যে অনলাইনে আবেদন জানাতে হবে।

অসমের ইঞ্জিনিয়ারিং কলেজগুলিতে ভরতি হওয়ার জন্য প্রবেশিকা পরীক্ষা আগামী ২৩ অগস্ট সকাল ১১টা থেকে দুপুর ২টোর মধ্যে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ASTU। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.astu.ac.in  এর মাধ্যমে JLEE ও JMEE পরীক্ষার আবেদনপত্র অনলাইনে জমা দেওয়া এবং প্রবেশিকা পরীক্ষার সিলেবাস জানা যাবে। দুই পরীক্ষায় আবেদন ফি ধার্য করা হয়েছে এক হাজার টাকা। ফি জমা দিতে হবে ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড অথবা নেট ব্যাংকিং-এর মাধ্যমে।

JLEE ও JMEE পরীক্ষার রেজিস্ট্রেশন করার পরে প্রার্থীদের অ্যাপ্লিকেশন নম্বর এবং পাসওয়ার্ড দেওয়া হবে। ASTU-এর ওয়েবসাইটে প্রবেশ করে JLEE এবং JMEE পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হলে প্রার্থীর অ্যাপ্লিকেশন নম্বর এবং পাসওয়ার্ড দিতে হবে। প্রার্থীরা ১৮ আগস্ট ২০২০ তারিখ থেকে পরীক্ষার দিন পর্যন্ত অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে।

জানা গিয়েছে, তিন ঘন্টার প্রবেশিকা পরীক্ষায় থাকবে মাল্টিপল চয়েস প্রশ্নাবলী। JLEE এবং JMEE পরীক্ষার ফলাফল ঘোষণা করা হতে পারে আগামী ১ সেপ্টেম্বর ২০২০ নাগাদ।

বন্ধ করুন