বাংলা নিউজ > কর্মখালি > Bengal Job News: স্নাতক ও ইঞ্জিনিয়ার নিয়োগ কলকাতা সায়েন্স মিউজিয়ামে

Bengal Job News: স্নাতক ও ইঞ্জিনিয়ার নিয়োগ কলকাতা সায়েন্স মিউজিয়ামে

ফাইল ছবি : টুইটার  (Twitter)

কিউরেটর ‘বি’ (কম্পিউটার সাইন্স, ইলেকট্রনিক ও মেকানিক্যাল)(৪টি অসংরক্ষিত, ১টি সংরক্ষিত), অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার(১টি অসংরক্ষিত), সেকশন অফিসার(২টি অসংরক্ষিত) এবং অফিস অ্যাসিস্ট্যান্ট গ্রেড-ওয়ান পদে(১টি অসংরক্ষিত) নিয়োগ করা হবে।

অল্প কিছু শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল ন্যাশানাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়ামস।

কোন কোন পদে নিয়োগ হবে?

কিউরেটর ‘বি’ (কম্পিউটার সাইন্স, ইলেকট্রনিক ও মেকানিক্যাল)(৪টি অসংরক্ষিত, ১টি সংরক্ষিত), অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার(১টি অসংরক্ষিত), সেকশন অফিসার(২টি অসংরক্ষিত) এবং অফিস অ্যাসিস্ট্যান্ট গ্রেড-ওয়ান পদে(১টি অসংরক্ষিত) নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা :

কিউরেটর ‘বি’: প্রথম বিভাগে M.Sc/ প্রথম বিভাগে B.E/B.Tech সঙ্গে ১ বছরের অভিজ্ঞতা/ MS/ M.Tech সহ B.Tech। / সাইন্স কমিউনিকেশনে (পোস্ট M.Sc./ B.E./B.Tech. কোর্স) অথবা M.Tech/M.E/M.S(Engg.)/Ph.D (Science) / Ph.D (Engg)।

অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার : সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে প্রথম বিভাগে স্নাতক বা সমতুল্য সঙ্গে এক বছরের অভিজ্ঞতা।

সেকশন অফিসার : যেকোনও বিষয়ে স্নাতক ডিগ্রি। সেই সঙ্গে অ্যাডমিনিস্ট্রেশন এবং ফাইনান্স যুক্ত সরকারি/বেসরকারি প্রতিষ্ঠানে অন্তত ২ বছরের কাজের অভিজ্ঞতা।

অফিস অ্যাসিস্ট্যান্ট গ্রেড-ওয়ান : স্নাতক পাশ।

বয়সসীমা:

প্রথম দুটি পদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে। বাকি পদগুলির ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ বছর বয়স।

আবেদন পদ্ধতি – 

ক্লিক করুন এই লিঙ্কে: https://ncsm.gov.in/advertisement-for-uploading-in-the-website/

আবেদনের শেষ তারিখ:

আগামী ২৫.০৩.২০২২ (শুক্রবার)-এর মধ্যে আবেদন করতে হবে।

কর্মখালি খবর

Latest News

Texas Super Kings বনাম Seattle Orcas ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.