বাংলা নিউজ > কর্মখালি > Job News: অভিজ্ঞতা না থাকলে CV-ও লাগবে না, এমনিই চাকরি দিচ্ছে এই হোটেল
A waitress pours white wine in a glass at the cave of the Cite on the opening day of the international Gastronomy and Wine center in Dijon, Eastern France, on May 6, 2022. (Photo by JEFF PACHOUD / AFP) (AFP)

Job News: অভিজ্ঞতা না থাকলে CV-ও লাগবে না, এমনিই চাকরি দিচ্ছে এই হোটেল

ইউরোপের বৃহত্তম হোটেল সংস্থা অ্যাকর এই বিজ্ঞপ্তি দিয়েছে। তাতে বলা হয়েছে যে, এমন ব্যক্তিদের নিয়োগের জন্য ট্রায়াল উদ্যোগ চলছে, যাঁরা আগে এই সেক্টরে কাজ করেননি।  

সব সংস্থাই চায় প্রশিক্ষিত, অভিজ্ঞ কর্মী। এর ফলে তাঁদের নিয়োগ করার সঙ্গে সঙ্গে কাজে লাগানো যায়। কিন্তু সব সংস্থাই যদি এমন অভিজ্ঞতা থাকা কর্মী চায়, তাহলে ফ্রেশারদের কী হবে? সেই গোড়ায় গলদেই নজর দিয়েছে ইউরোপের এক শীর্ষ হোটেল। সংস্থা জানিয়েছে অভিজ্ঞতা না থাকলে লাগবে না সিভিও। শুধুমাত্র ইন্টারভিউয়ের ভিত্তিতে দেওয়া হবে কাজের সুযোগ।

চাকরির সর্বশেষ খবর পেতে ক্লিক করুন এই লিঙ্কে।

ইউরোপের বৃহত্তম হোটেল সংস্থা অ্যাকর এই বিজ্ঞপ্তি দিয়েছে। তাতে বলা হয়েছে যে, এমন ব্যক্তিদের নিয়োগের জন্য ট্রায়াল উদ্যোগ চলছে, যাঁরা আগে এই সেক্টরে কাজ করেননি। সংস্থার প্রধান সেবাস্তিয়ান বাজিন গত মাসে কাতার অর্থনৈতিক ফোরামে এ বিষয়ে জানান।

Accor-এর অধীনে ১১০টিরও বেশি দেশে Mercure, ibis এবং Fairmont-এর মতো ব্র্যান্ড রয়েছে। সব হোটেল মিলিয়ে তাদের বর্তমানে বিশ্বব্যাপী ৩৫,০০০ কর্মী প্রয়োজন, জানান তিনি।

আপাতত, অ্যাকর ফ্রান্সে তরুণ এবং অভিবাসীদের নিয়োগ দিচ্ছে। তবে কর্মীর অভাবে বর্তমানে সব দেশে হোটেলে সম্পূর্ণ পরিষেবা দিতে পারছে না তারা।
 

তিনি বলেন, নতুন কর্মীদের ছয় ঘণ্টার প্রশিক্ষণ দেওয়া হয়। বাকিটা কাজ করতে করতেই শিখে যাবেন।

বন্ধ করুন