প্রতীকী ছবি।
প্রতীকী ছবি।

Government Jobs: উচ্চমাধ্যমিক পাশ হলেও একাধিক শূন্যপদে রয়েছে সুযোগ

  • আগ্রহী প্রার্থীদের আগামী ২৮ ফেব্রুয়ারি তারিখের মধ্যে ওই সমস্ত পদের জন্য আবেদন জানাতে হবে।সমস্ত শূন্যপদে অনলাইন আবেদনের জন্য যোগাযোগ করতে হবে পরিষদের নিজস্ব ওয়েবসাইটে।

বেশ কিছু শূন্যপদে নিয়োগ করতে চলেছে হাওড়া জেলাশাসকের দফতর। আগ্রহী প্রার্থীদের আগামী ২৮ ফেব্রুয়ারি তারিখের মধ্যে ওই সমস্ত পদের জন্য আবেদন জানাতে হবে।

দেখে নেওয়া যাক কী কী শূন্যপদে নিয়োগ করা হবে।

১) কম্পিউটার অ্যাসিস্ট্যান্ট পদের জন্য আবেদন জানাতে পারেন ন্যূনতম উচ্চমাধ্যমিক পাশ করা প্রার্থী। তবে তাঁর কম্পিউটারের কাজ সম্পর্কে জ্ঞান থাকতে হবে। এই পদে আবেদনের বয়সসীমা ১ জানুয়ারি, ২০২০ তারিখের নিরিখে ১৮ থেকে সর্বোচ্চ ৪০ বছর হওয়া আবশ্যিক। এই পদে নির্বাচিত প্রার্থীদের মাসিক বেতন হতে চলেছে প্রায় ১৬,০০০ টাকা।

২) প্রোগ্র্যাম অ্যাসিস্ট্যান্ট পদের জন্য আবেদনকারীর ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে ৬০% নম্বর নিয়ে উচ্চমাধ্যমিক পরীক্ষায় পাশ। এ ছাড়া কম্পিউটার সম্পর্কে জ্ঞানও থাকতে হবে। এই পদে আবেদন করতে হলে ১ জানুয়ারি ২০২০ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে থাকতে হবে। এই পদে নির্বাচিত প্রার্থীদের মাসিক বেতন হতে চলেছে প্রায় ১৬,০০০ টাকা।

৩) ডিস্ট্রিক কোয়ালিটি মনিটর পদের জন্য আবেদনকারীর ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে

ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি। এই পদে আবেদন করতে হলে ১ জানুয়ারি ২০২০ তারিখে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৬৪ বছর হতে হবে। এই পদে নির্বাচিত প্রার্থীদের দৈনিক বেতন হবে ৩,০০০ টাকা।

৪) টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (ডিস্ট্রিক্ট হেড কোয়ার্টার অথবা ব্লক ডেভেলপমেন্ট অফিস) পদের জন্য আবেদনকারীর ন্যূনতম সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি থাকতে হবে। এই শূন্যপদে আবেদনকারীর বয়সসীমা ১ জানুয়ারি, ২০২০ তারিখের নিরিখে ১৮ থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে। এই পদে মাসিক বেতন ধার্য হয়েছে ২৫,০০০ টাকা।

এই সমস্ত শূন্যপদে অনলাইন আবেদনের জন্য যোগাযোগ করতে হবে http://www.howrahzilaparishad.in ওয়েবসাইটে। আবেদন জানাতে হবে ২৮ ফেব্রুয়ারির মধ্যে। লিখিত পরীক্ষা, কম্পিউটারভিত্তিক পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমেই কর্মী নিয়োগ করা হবে।

বন্ধ করুন