ছবিটি প্রতীকী।
ছবিটি প্রতীকী।

Job Vacancy: শূন্যপদে নিয়োগ করছে পঞ্চায়েত সমিতি, জানুন আবেদনের শর্তাবলী

  • সাতটি শূন্যপদের মধ্যে অসংরক্ষিত ৩টি, তফশিলি জাতির জন্য ২টি, তফশিলি উপজাতির জন্য একটি, ওবিসি তালিকাভুক্তদের জন্য একটি।

রাজ্যের সব জেলায় পঞ্চায়েত সমিতির অধীনে সমিতি এডুকেশন অফিসার পদে নিয়োগ করা হবে। এই মর্মে ২ মার্চ বিজ্ঞপ্তি জারি করেছেন হুগলির জেলাশাসক।

ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, এই পদে নিয়োগ হবে রাজ্য পঞ্চায়েত দফতরের মাধ্যমে। নিয়োগের ক্ষেত্রে অনুসরণ করা হবে ২০০৭ সালের নিয়োগ সংক্রান্ত বিধি।

এই বিধি অনুযায়ী নির্দিষ্ট শূন্যপদের জন্য আবেদন জানাতে পারেবন শিশু শিক্ষা কেন্দ্রের সহায়ক-সহায়িকা, শিশু শিক্ষাকেন্দ্র বা মাধ্যমিক শিক্ষাকেন্দ্রের অ্যাকাডেমিক সুপারভাইজার, রাজ্য শিশুশিক্ষা মিশনের রাজ্য কোয়ালিটি ম্যানেজার, ডিস্ট্রিক্ট কোয়ালিটি ম্যানেজার এবং কমিউনিটি মোবিলাইজার।

পঞ্চায়েত সমিতিতে নিয়োগ সংক্রান্ত ২০০৭ সালের বিধি অনুযায়ী, শূন্যপদে আবেদনকারীর বয়সসীমা ৪৫ বছর পর্যন্ত করা হয়েছে।

সাতটি শূন্যপদের মধ্যে অসংরক্ষিত ৩টি, তফশিলি জাতির জন্য ২টি, তফশিলি উপজাতির জন্য একটি, ওবিসি তালিকাভুক্তদের জন্য একটি। তবে ওবিসি ২ নম্বর তালিকাভুক্তদের জন্য আলাদা কোনও শূন্যপদ নেই।

এই পদে আবেদনপ্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক ডিগ্রি এবং স্নাতকোত্তরে বিএড অথবা স্নাতক ডিগ্রির সঙ্গে প্রাথমিক বা মাধ্যমিক স্তরের স্কুলে কমপক্ষে তিন বছর পড়ানোর অভিজ্ঞতা অথবা গভর্নমেন্ট স্পনসর্ড অল্টারনেটিভ সিস্টেম অফ এডুকেশন-এর সঙ্গে অন্তত তিন বছর কাজ করার অভিজ্ঞতা-সহ স্নাতক ডিগ্রি বা তিন বছরের ম্যানেজমেন্ট অফ এডুকেশনের অভিজ্ঞতা-সহ স্নাতক ডিগ্রি থাকতে হবে।

বন্ধ করুন